ENGvsIND: হারের পর ধোনির স্লো ব্যাটিং নিয়ে কথা বললেন বিরাট কোহলি, বললেন... 1

একদিনের বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার মানা ইংল্যান্ড আর ভারত আজ টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়েছিল। ইংল্যান্ডের দল প্রথমে ব্যাট করে ৫০ ওভারের খেলায় ৩৩৭/৭ রানের দারুণ স্কোর করে। টিম ইন্ডিয়া ম্যাচ জেতার জন্য লক্ষ্য অয়ায় ৩৩৮ রানের। কিন্তু তারা মাত্র ৩০৬/৫ রানই করতে পারে আর এই ম্যাচ ৩১ রানে হেরে যায়। এই টুর্নামেন্টে এটি ভারতীয় দলের প্রথম হার অন্যদিকে ইংল্যাণ্ড এই জয়ের ফলে নিজেদের সেমিফাইনালের দৌড়ে আবারো বাঁচিয়ে তুলেছে। ভারতীয় দলের হয়ে রোহিত শর্মা সবচেয়ে বেশি ১০২ রান করেন। ইংল্যান্ড দলের হয়ে লিয়াম প্ল্যাংকেট সবচেয়ে বেশি তিন উইকেট নেন।

হারের পর এই সাফাই দিতে দেখা গেল কোহলিকে

ENGvsIND: হারের পর ধোনির স্লো ব্যাটিং নিয়ে কথা বললেন বিরাট কোহলি, বললেন... 2

ইংল্যাণ্ডের বিরুদ্ধে হারের পর টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“এক সময় আমার এমন মনে হচ্ছিল যে ইংল্যাণ্ডের দল ৩৬০ রান করতে সফল হবে, কিন্তু আমরা ভাল প্রত্যাবর্তন করে ওদের ৩৩০ এর আশেপাশে আটকে দিয়েছি। আমার এমন মনে হয় যে যদি আমাদের ব্যাটিং সামান্য ভাল হত তো সম্ভবত পরিণাম আলাদা কিছুই হত। যখন পন্থ আর পাণ্ডিয়া ব্যাটিং করছিলেন, তখন আমাদের ম্যাচ জেতার চান্স ছিল। কিন্তু এরপর আমাদের উইকেট লাগাতার পড়তে থাকে আর বড়ো লক্ষ্য তারা করতে নেমে এটা একদমই সঠিক নয়। ড্রেসিংরুমে এখন আমাদের এটা ভাবতে হবে যে কোথায় কমতি থেকে গেছে। ইংল্যাণ্ডের বোলারদের জয়ের শ্রেয় দেওয়া উচিত”।

মহেন্দ্র সিং ধোনির অলস ইনিংস নিয়ে বললেন কোহলি

ENGvsIND: হারের পর ধোনির স্লো ব্যাটিং নিয়ে কথা বললেন বিরাট কোহলি, বললেন... 3

টিম ইন্ডিয়ার হারে মহেন্দ্র সিং ধোনি যথেষ্ট নিরাশাজনক প্রদর্শন করেছেন। বলতে গেলে তো ধোনি যতই ৩১ বলে ৪২ রান করুন কিন্তু তিনি শেষের পাঁচ ছয় ওভারে একদমই জয়ের প্রয়াস করেননি। এটা নিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজের বয়ানে বলেন,

“আমার হিসেবে এমএস শট মারার পুরো প্রয়াস করেছে, কিন্তু ও সফল হতে পারেনি। ইংল্যাণ্ড ভাল জায়গায় বল করেছে আর রান করতে দেয়নি। এখন আমাদের দলের পরের ম্যাচের আগে এটা ভাবনা চিন্তা করার প্রয়োজন রয়েছে যে আমাদের কি কি উন্নতি করার প্রয়োজন রয়েছে। প্রত্যেক দলের সামনে এমন ম্যাচ অবশ্যই আসে, কখনো কখনো বিপক্ষ দল আপনার সামনে ভাল করে চলে যায়। আমরাও আজ ভাল প্রদর্শন করেছি। প্রফেশনাল ক্রিকেটার হিসেবে এখন আমাদের নিজেদের ভুল থেকে শিক্ষা নিয়ে আগে এগোতে হবে”।

টসে হারায় পড়েনি কোনো প্রভাব

ENGvsIND: হারের পর ধোনির স্লো ব্যাটিং নিয়ে কথা বললেন বিরাট কোহলি, বললেন... 4

বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন যে,

“আমার মনে হয় না যে টসের একটা বড়ো ভূমিকা ছিল। আমরা ব্যাটিংয়ে সামান্য পেছনে থেকেছি, আমার হিসেবে উইকেট আজ যথেষ্ট ফ্ল্যাট ছিল। আমাদের সঠিক সময়ে রানের গতি বাড়ানোর প্রয়োজন ছিল, কিন্তু ইংল্যান্ড ভাল বোলিং করেছে। ছোটো বাউন্ডারিকে মাথায় রেখে ইংল্যাণ্ড দারুণ বল করেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *