ভারত বনাম ইংল্যান্ড: শাস্ত্রী করলেন ব্যাটসম্যানদের আড়াল কিন্তু বিরাট কোহলি জানালেন ভারতের খারাপ ব্যাটিংয়ের কারণ কি
Mumbai: Indian cricket team captain Virat Kohl addresses a pre-tour press conference in Mumbai on Wednesday. PTI Photo by Shirish Shete(PTI12_27_2017_000174B)

ভারতীয় দল আগামি কাল থেকে ইংল্যন্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ খেলতে নামবে। ভারত সিরিজের প্রথম দুটি ম্যাচ হেরে এই সিরিজে ০-২ ফলাফলে পেছিয়ে রয়েছে। এই কারণেই ভারতীয় দলের জন্য সিরিজে বেঁচে থাকার জন্য এই ম্যাচে জিততেই হবে। এই ম্যাচের আগে শুক্রবার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি একটি প্রেস কনফারেন্স করেন।

দলের জয় সবচেয়ে বেশি জরুরী
ভারত বনাম ইংল্যান্ড: শাস্ত্রী করলেন ব্যাটসম্যানদের আড়াল কিন্তু বিরাট কোহলি জানালেন ভারতের খারাপ ব্যাটিংয়ের কারণ কি 1
কোহলি প্রত্যেক ম্যাচেই নিজের দলে পরিবর্তন করেন আর এই অবস্থায় একটি স্থির দল তৈরি হতে পারে না। এ ব্যাপারে কোহলির মনে হয় যে দলের জয় সবচেয়ে বেশি জরুরী। এ ছাড়া আর কিছু নিয়েই ভাবতে রাজি নন তারা। বিরাটের কথায় তারা শুধু জেতার কথাই ভাবেন আর তারা এটা ভাবেন না যে কেউ খারাপ খেললে তার কেরিয়ার শেষ হয়ে যাবে।

দলের সঙ্গে কি কথা হয়েছে

ভারতীয় দল প্রথম দুটি ম্যাচে হেরে গিয়েছে। এই অবস্থায় বিরটের কাছে প্রশ্ন করা হয়েছিল দলের মাইন্ড সেটের ব্যাপারে। জবাবে বিরাট জানান, “আমরা শুধু দলের প্রয়োজন নিয়ে ভাবছি। আমাদের কাছে এই ম্যাচ জেতা ছাড়া আর কোনও বিকল্প নেই। আমর শুধু জেতার ব্যাপারেই ভাবছি। সমস্ত খেলোয়াড়রই তাদের দায়িত্ব সম্পর্কে সচেত্ন আর ওরা দলের প্রয়জনের ব্যাপারেও ভাল করে অবহিত”।

ইংল্যান্ডে ১০০ করার পরও সেট হয় না ব্যাটসম্যান
ভারত বনাম ইংল্যান্ড: শাস্ত্রী করলেন ব্যাটসম্যানদের আড়াল কিন্তু বিরাট কোহলি জানালেন ভারতের খারাপ ব্যাটিংয়ের কারণ কি 2
যখন ভারতীয় অধিনায়ককে প্রশ্ন করা হয় যে ইংল্যান্ডে ব্যাটিং করা কতটা মুশকিল আর কখনও এমন বলও পড়তে পারে পারে যাতে আপনি আউট হয়ে যেতে পারেন। তা নিয়ে বিরাট জানান, “ এখানে খেলএ আপনি ১০০ রান করার পরও সেট হতে পারবেন না, কারণ যে কোনও সময় ভাল বল পড়তে পারে। আপনাকে এটা এক্সপেক্ট করেই ভেতরে যেতে হবে। এমনটাও নয় যে আপনি গিয়েই সারেন্ডার করে দেবেন। এখন আমরা দলের প্রদর্শন নিয়ে ফোকাস করছি। এখানে সকলেরই যোগদান জরুরী। আমরা এই ম্যাচ থেকে পার্সোনাল খেলাকে ছেড়ে দলের জন্য রান করার প্রচেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *