INDvsSA: বিরাট কোহলি জানালেন কুলদীপ-চহেলকে টি-২০তে দলে না নেওয়ার কারণ, 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে আজ ১৫ সেপ্টেম্বর থেকে টি-২০ সিরিজের শুরু হচ্ছে। ৩ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ ধর্মশালার হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল নিজেদের আগের টি-২০ সিরিজ ওয়েস্টইন্ডিজে খেলেছিলেন আর সেখানে দল ৩টি ম্যাচেই জয়লাভ করে।

কুলদীপ-চহেলকে নিয়ে দিলেন বয়ান

INDvsSA: বিরাট কোহলি জানালেন কুলদীপ-চহেলকে টি-২০তে দলে না নেওয়ার কারণ, 2

বিশ্বকাপ ২০১৯ এর পর ওয়েস্টইন্ডিজ আর তারপর এই টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে জায়গা দেওয়া হয়নি। তাদের দলে শামিল না করা নিয়ে অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“যারা ঘরোয়া ফর্ম্যাটে আর টি-২০ ফর্ম্যাটে আর আইপিএলেও ভাল প্রদর্শন করেছেন তাদের সুযোগ দেওয়া জরুরী ছিল। এই কারণে আমার মনে হয় যে এটা সবচেয়ে ভাল ভারসাম্য খোঁজার জন্য যা আমরা একটা দল হিসেবে করতে পারি, আর জরুরী নয় যে একই রকমের দলের সঙ্গেই খেলতে থাকব। যদি বিশ্বের সব দলে নম্বর ৯, ১০ পর্যন্ত ব্যাটিং করছে তো আমরা কেন করতে পারব না”।

ধোনি খেলা জারি রাখবেন?

INDvsSA: বিরাট কোহলি জানালেন কুলদীপ-চহেলকে টি-২০তে দলে না নেওয়ার কারণ, 3

মহেন্দ্র সিং ধোনি ওয়েস্টইন্ডিজের পর দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেও নিজের নাম তুলে নিয়েছেন। তার দলে আবারো প্রত্যাবর্তন করার ব্যাপারে প্রশ্ন করায় বিরাট কোহলি বলেন,

“আপনারা পছন্দ করুন বা না করুন কিন্তু অভিজ্ঞতা সবসময়ই গুরুত্ব রাখে। বেশ কয়েকবার মানুষ খেলোয়াড়দের উপেক্ষা করে দেয় কিন্তু তারা মানুষকে ভুল প্রমানিত করেছেন। ও (ধোনি) নিজের কেরিয়ারে এমনটা বেশ কয়েকবার করেছে। যতক্ষণ ও উপলব্ধ থাকবে আর খেলা জারি রাখবে, ততক্ষণ ও যথেষ্ট মূলব্যবান।

আগামী বছর বিশ্বকাপ

INDvsSA: বিরাট কোহলি জানালেন কুলদীপ-চহেলকে টি-২০তে দলে না নেওয়ার কারণ, 4

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০তে অস্ট্রেলিয়াতে খেলা হবে। ভারতীয় দল ২০০৭ এ হওয়া প্রথম বিশ্বকাপ নিজেদের নামে করেছিল কিন্তু তারপর থেকে দল একবারও এই খেতাব জিততে পারেনি। বিরাট কোহলি প্রথমবার টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন। তিনি প্রেস কনফারেন্সে মেনে নিয়েছেন যে দল বিশ্বকাপকে মাথায় রেখেই সমস্ত সিদ্ধান্ত নিচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *