WIvsIND: ভারতের ৩১৮ রানে জয়ের পর বিরাট কোহলি দল নির্বাচন নিয়ে সমালোচকদের দিলেন জবাব

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অ্যান্টিগায় খেলা হয়েছে। ওয়েস্টইন্ডিজের অধিকায়ক জেসন হোল্ডার এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল। ভারত বল আর ব্যাট হাতে দুর্দান্ত প্রদর্শন করে এই ম্যাচ ৩১৮ রানে জিতে নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের খাতা খুলে ফেলেছে। সিরিজের পরের টেস্ট ম্যাচ ৩০ আগস্ট থেকে জামাইকায় খেলা হবে।

ভারতের দুর্দান্ত প্রদর্শন

WIvsIND: ভারতের ৩১৮ রানে জয়ের পর বিরাট কোহলি দল নির্বাচন নিয়ে সমালোচকদের দিলেন জবাব 1

ভারতীয় দল ম্যাচে বল আর ব্যাট হাতে দুর্দান্ত প্রদর্শন করেছে। প্রথম ইনিংসে দলের শুরুটা খুব একটা ভাল হয়নি, কিন্তু তা সত্ত্বেও এই ম্যাচ তারা বড় ব্যবধানে জেতে। জয়ের পর অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“গতবারও যখন আমরা এখানে খেলেছিলাম তো পরিণাম আমাদের জন্য ভীষণই ভাল ছিল। দুই ইনিংসে জিঙ্ক (অজিঙ্ক রাহানে) ভীষণই ভাল প্রদর্শন দেখিয়েছে। আম্যাডের তিন বা চারবার খেলার ফিরে আসার ছিল। খেলোয়াড়দের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। বুমরাহ আমাদের জন্য এই টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছে। তিন জোরে বোলার একটা ইউনিট হিসেবে ভাল বোলিং করছে। টিম সংযোজন একদিন সেই খেলোয়াড়দের উপর আধারিত হয় যারা আমাদের একের বেশি ক্ষেত্রে যোগদান দিচ্ছেন”।

দল নির্বাচনের উপর দিলেন প্রতিক্রিয়া

WIvsIND: ভারতের ৩১৮ রানে জয়ের পর বিরাট কোহলি দল নির্বাচন নিয়ে সমালোচকদের দিলেন জবাব 2

এই ম্যাচের জন্য ভারতীয় দলে রোহিত শর্মা আর রবিচন্দ্রন অশ্বিনকে জায়গা দেওয়া হয়নি। এরপর প্রাক্তন খেলোয়াড়দের সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও বিরাট কোহলির জমিয়ে সমালোচনা হয়েছিল। ম্যাচের পর বিরাট কোহলি এটা নিয়েও নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। বিরাট বলেন,

“দল নির্বাচন নিয়ে সবসময় আলাদা আলাদা ভাবনা থেকেছে। এটা আমার জন্য আশির্বাদের মত যে আমি একের বেশি ক্ষেত্রে দলের জন্য যোগদান করছি। আমি সিদ্ধান্ত নিই কিন্তু এটা প্রত্যেক খেলোয়াড়ের উপর থাকে যে তারা কিভাবে এই সিদ্ধান্তকে সফল করেন। দল হিসেবে খেলা ছাড়া কোনো কিছুই সম্ভব নয়। আমাদের উপর আরো চাপ আসবে কিন্তু আরো আরো মজবুত হওয়ার প্রয়োজন রয়েছে। আমরা এই ম্যাচের কমতিকে আগে পূর্ণ করার চেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *