বিরাট কোহলির উপর আবারো দেখা গেলো ইংল্যান্ড ২০১৪র ভুত, আবারো পুনরাবৃত্তি করলেন একই ভুল

টি-২০ আর একদিনের সিরিজ শেষ হওয়ার পর এখন টেস্ট সিরিজ শুরু হয়ে গিয়েছে। ওয়েলিংটনে আজ প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা হয়েছে। কিন্তু আরো একবার ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের উইকেট দ্রুত হারিয়ে ফেলেছেন। আরো একবার কোহলির উপর ইংল্যান্ড ২০১৪র ভুত দেখা গিয়েছে, যা তার আউট হওয়ার ধরণে দেখা গেছে।

বিরাট কোহলির উপর দেখা গেল ইংল্যান্ডের ভুত

বিরাট কোহলির উপর আবারো দেখা গেলো ইংল্যান্ড ২০১৪র ভুত, আবারো পুনরাবৃত্তি করলেন একই ভুল 1

যখন ভারতীয় দল ২০১৪য় ইংল্যান্ড সফর করেছিল সেই সময় বিরাট কোহলি নিয়মিত বাইরে যাওয়া বলেই খোঁচা দিয়ে আউট হচ্ছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটনের মাঠে আরো একবার তাকে সেই ধরণেই আউট হতে দেখা গেলো। যখন নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে পদার্পণ করা জোরে বোলার কাইল জেমিসন তাকে বাইরে যাওয়া বলে মাত্র ২ রানে আউট করে দেন। ঠিক সেইভাবে ওই ইংল্যান্ড সফরেও বিরাট কোহলিকে নিয়মিত প্যাভিলিয়নে ফিরতে দেখা যেত। গত কিছু বছরে বিরাটের ভেতর উন্নতি দেখা গিয়েছিল। কিন্তু আজ আবারো ইনিংসের শুরুতে ওই একই ধরণের শট খেলা ভারতীয় দলের সমস্যা বাড়িয়ে দিতে পারে। এই জায়গায় আবারো বিরাটকে উন্নতি করতে হবে।

মুশকিলে দেখাচ্ছে ভারতীয় দলকে

বিরাট কোহলির উপর আবারো দেখা গেলো ইংল্যান্ড ২০১৪র ভুত, আবারো পুনরাবৃত্তি করলেন একই ভুল 2

ওয়েলিংটনের ম্যাচে নিউজিল্যান্ডের দল টিসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। যা তাদের বোলাররা সঠিক প্রমানিত করে দিয়েছে। ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ ১৬ রান করে আউট হন। অন্যদিকে ময়ঙ্ক আগরওয়াল ৩৪ রান এবং পুজারা ১১ রান করেন। মাঠে এই মুহূর্তে অজিঙ্ক রাহানে ৩৮ রান আর উইকেটকিপার ঋষভ পন্থ অপরাজিত ১০ রান করে খেলছেন। যে কারণে ভারতীয় দল ৫ উইকেট হারিয়ে ১২২ রান করেছে। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি আর ট্রেন্ট বোল্ট ১টি করে উইকেট নিয়েছেন। অন্যদিকে কাইল জেমিসন ৩টি উইকেট নেন। এতে পরিস্কার বোঝা যাচ্ছে যে ভারতীয় দল সমস্যায় রয়েছে।

প্রত্যাবর্তন করতে হবে এখন ভারতীয় দলকে

বিরাট কোহলির উপর আবারো দেখা গেলো ইংল্যান্ড ২০১৪র ভুত, আবারো পুনরাবৃত্তি করলেন একই ভুল 3

যদি এই ম্যাচে ভারতীয় দলকে প্রত্যাবর্তন করতে হয় তো ঋষভ পন্থ আর রাহানেকে বড়ো ইনিংস খেলতে হবে। তারপর বোলারদেরও দ্রুতই নিউজিল্যান্ডের ইনিংস শেষ করতে হবে। যাতে ভারতীয় দল মজবুত স্থিতিতে পৌঁছতে পারে। এখানে জয় হাসিল করে ভারতীয় দল ৫৮ বছরের রেকর্ড ভাঙতে চাইবে। অন্যদিকে নিউজিল্যান্ড দল এখানে জয় হাসিল করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজের পরিস্থিতি আরো উন্নত করার সম্পূর্ণ প্রয়াস করবে। যা আমরা আগামী ৪ দিনে দেখতে পেতে পারি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *