ভারত বনাম ইংল্যান্ড: আগামি ম্যাচে মাত্র ৬ রান করতেই বিরাট কোহলি সৃষ্টি করবেন আরও এক নতুন ইতিহাস

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিরন্তর নিজের ক্রিকেট কেরিয়ারে নতুন রেকর্ড বানিয়ে চলেছেন। ইংল্যান্ডের চলা টেস্ট সিরিজে বিরাট কোহলি তিন ম্যাচে ৪৪০ রান বানিয়েছেন। তৃতীয় টেস্ট ম্যাচে বিরাট কোহলি ২০০ রান করে ম্যাচ অফ দ্য ম্যাচও হয়েছেন। ভারত এই ম্যাচে ২০৩ রানের দুর্দান্ত জয় লাভ করে।
ভারত বনাম ইংল্যান্ড: আগামি ম্যাচে মাত্র ৬ রান করতেই বিরাট কোহলি সৃষ্টি করবেন আরও এক নতুন ইতিহাস 1
নিজের ভুল থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যারা যান তাদেরকেই মহান বলা হয়ে থাকে। বিরাট কোহলি তা ভালমতই বোঝেন। ২০১৪র ইংল্যান্ড সফরে যে ব্যাটসম্যান পুরো টেস্ট সিরিজে ২০০ রানও করতে পারেন নি, সেই ব্যাটসম্যান এখনও পর্যন্ত তিন ম্যাচেই ৪৪০ রান করে ফেলেছেন। এর মধ্যেই বিরাটের ব্যাট থেকে দুটি সেঞ্চুরির ইনিংসও বেরিয়েছে।

চাপের মুখের আরও বেশি রান করেন
ভারত বনাম ইংল্যান্ড: আগামি ম্যাচে মাত্র ৬ রান করতেই বিরাট কোহলি সৃষ্টি করবেন আরও এক নতুন ইতিহাস 2
কোহলি যে কোনও পরিস্থিতিতে নিজের ব্যাটিংয়ে নিজেকে প্রমান করেছেন। বড় ম্যাচে কোহলির ব্যাটিং আলাদা স্তরেই দেখা যায়। বিদেশের মাটিতে যেখানে ভারতীয় ব্যাটসম্যানদের অসহায় দেখায় সেখানে বিরাট একাই দলের স্কোরকে এগিয়ে নিয়ে যান। গত বেশ কিছু বছরে হওয়া বিদেশ সফরে, তা সে অস্ট্রেলিয়ার সফর হোক বা দক্ষিণ আফ্রিকা সফর, বিরাট কোহলি ব্যাট হাতে লাগাতার রান করে চলেছেন।

৬ রান করতেই করে ফেলবেন এই দুর্দান্ত রেকর্ড

ইংল্যান্ডে খেলা হওয়া পাঁচ টেস্ট মতাচের সিরিজের চতুর্থ ম্যাচে যখন বিরাট ব্যাট হাতে নামবেন, তখন তিনি মাত্র ৬ রান করলেই নতুন এক রেকর্ড নিজের নামে করে ফেলবেন। সেই রেকর্ড হল টেস্ট ক্রিকেটে ৬ হাজার রান করার। এখন কোহলির টেস্টে ৫৯৯৪ রান রয়েছে। কোহলি এই রান ৬৯টি ম্যাচে ৫৪.৪৯ গড়ে করেছেন। কোহলি এখনও পর্যন্ত টেস্টে ২৩টি সেঞ্চুরি, ৬টি দ্বিতীয় সেঞ্চুরি আর ১৮টি হাফ সেঞ্চুরি করেছেন। যদি এভাবে দেখা যায় তাহলে কোহলির ব্যাটে প্রত্যেক দ্বিতীয় তৃতীয় ম্যাচে সেঞ্চুরি বেরয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *