দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পরও হতাশ বিরাট, এখন দ্বিতীয়বার করতে পারবেন না এমন

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলতি আইসিসি বিশ্বকাপ ২০১৯এ বুধবার ভারতীয় দল নিজেদের মিশন বিশ্বকাপের শুরু করে দিয়েছে। ভারতের হয়ে মিশন বিশ্বকাপ এক দুর্দান্ত শুরু হয়েছে আর তিনি দক্ষিণ আফ্রিকাকে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটে মাত দিয়ে শুরু করেছে।

ভারতীয় দল জয় দিয়ে করেছে শুরু

এই বিশ্বকাপে সবচেয়ে প্রবল দাবীদার হিসেবে মনে করা ভারতীয় দল সেই স্টাইলে শুরু করেছে যেমনটা তাদের কাছে আশা করা হয়েছিল আর বিরাট কোহলির নেতৃত্বে তারা জয় দিয়ে অন্য দলগুলোকে ম্যাসেজও দিয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পরও হতাশ বিরাট, এখন দ্বিতীয়বার করতে পারবেন না এমন 1

ভারতীয় দল এই ম্যাচে দক্ষিণ দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাট করারও পরও ২২৭ রানে আট দেয় আর তার জবাবে দল ৪৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্য হাসিল করে নেয়।

জয়ের পরও বিরাট কোহলি অভূতপূর্ব হ্যাটট্রিক মিস করলেন

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এমনিতে তো গত দু বছর ধরে ওয়ানডে ক্রিকেটে নেতৃত্ব করছেন আর বেশ কিছু স্মরণীয় সফলতা এনে দিয়েছেন কুন্তু বিশ্বকাপে তার নেতৃত্বে এটা প্রথম ম্যাচ ছিল যা জয় দিয়ে শুরু হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পরও হতাশ বিরাট, এখন দ্বিতীয়বার করতে পারবেন না এমন 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অধিনায়ক হিসেবে বিশ্বকাপে জয়ের সঙ্গে শুরু হওয়ার পরও অধিনায়ক বিরাট কোহলি একটা বড়ো রেকর্ড গড়তে ব্যর্থ হয়েছেন আর তিনি এখন এই সুযোগ নিজের পুরো কেরিয়ারে আর কখনো পাবেন না।

লাগাতার ৩ বিশ্বকাপের প্রথম ম্যাচে সেঞ্চুরি করার রেকর্ড হাতছাড়া কোহলির

এখন আপনারা ভাবছেন যে এমন কোন রেকর্ড যা বিরাট কোহলি হাতছাড়া করে ফেলেছেনযা তিনি হাসিল করতে পারবে না ত আমরা জানিয়ে দিচ্ছি যে কোহলি এই বিশ্বকাপের প্রথম ম্যাচে যদি সেঞ্চুরি করতেন তো তিনি লাগাতার তিনটি বিশ্বকাপের জন্য প্রথম ম্যাচে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান হয়ে যেতেন। আসলে বিরাট কোহলি ২০১১য় খেলা নিজের প্রথম বিশ্বকাপের প্রথম ম্যাচেই বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন। যার পর তিনি ২০১৫য় খেলা পরের বিশ্বকাপে আরো একবার প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পরও হতাশ বিরাট, এখন দ্বিতীয়বার করতে পারবেন না এমন 3

এই অবস্থায় তার কাছ থেকে লাগাতার তৃতীয় বিশ্বকাপের প্রথম ম্যাচে সেঞ্চুরির সম্পূর্ণ আশা করা হচ্ছিল, কিন্তু তিনি ১৮ রান করে এই ম্যাচে আউট হয়ে আন। মানে এই অভূতপূর্ণ হ্যাটট্রিক করার সুযোগ বিরাট কোহলির কেরিয়ারে আর কখনো আসবে না। যা নিয়ে তার সবসময়ই আফসোস থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *