বাংলাদেশকে হারিয়ে বিরাট কোহলি পেছনে ফেললেন ধোনিকে, মাইকেল ভন বললেন এই কথা

টিম ইন্ডিয়া আইসিসি টেস্ট র্যারঙ্কিংয়ে গত ২ বছর ধরে ১ নম্বরে রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বাধীন এই দল লাগাতার নতুন উচ্চতা হাসিল করছে। ভারত আর বাংলাদেশের মধ্যে খেলা হওয়া ইন্দোর টেস্ট ম্যাচ জিতে টিম ইন্ডিয়া ১-০ লীড নিয়ে ফেলেছে। এর সঙ্গেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ধোনিকে পেছনে ছেড়ে একটি দুর্দান্ত রেকর্ড নিজের নামে করে ফেলেছে।

বিরাট কোহলির হওয়া উচিৎ সর্বশ্রেষ্ঠ অধিনায়ক

ভারত বনাম বাংলাদেশের মধ্যে ইন্দোরে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচ ভারত সহজেই জিতে নিয়েছে। এই দুর্দান্ত জয়ের সঙ্গে টিম ইন্ডিয়া ২ ম্যাচের সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে। বিরাট সেনার জয়ের পর ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইট করে বিরাটের কৃতিত্বকে দেখে তাকে ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক হওয়ার কথা বলেছেন।

বিরাট কোহলি পেছনে ফেললেন ধোনিকে

বাংলাদেশকে হারিয়ে বিরাট কোহলি পেছনে ফেললেন ধোনিকে, মাইকেল ভন বললেন এই কথা 1

ভারত বনাম বাংলাদেশের মধ্যে খেলা হওয়া প্রথম ম্যাচ ভারত সহজেই জিতে নেয়। এই জয়ের সঙ্গেই বিরাট কোহলি সর্বাধিক ১০বার এক ইনিংসে জয় হাসিল করা প্রথম ভারতীয় অধিনায়ক হয়ে গিয়েছেন। তিনি তারকা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন। ধোনি নিজের অধিনায়কত্বে ৯বার বিপক্ষ দলকে এক ইনিংসে হারিয়েছিল। অন্যদিকে এই তালিকায় ৩ নম্বরে প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন রয়েছেন যিনি ৮বার বিপক্ষ দলকে এই ইনিংসে হারিয়েছিলেন।

বিরাট বোলিং বিভাগকে দিয়েছেন শ্রেয়

বাংলাদেশকে হারিয়ে বিরাট কোহলি পেছনে ফেললেন ধোনিকে, মাইকেল ভন বললেন এই কথা 2

ভারত আর বাংলাদেশের মধ্যে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া বাংলাদেশকে লজ্জাজনকভাবে হারিয়ে দিয়েছে। টিম ইন্ডিয়ার বোলিং বিভাগ সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করেছে। ম্যাচের পর বিরাট কোহলি জয়ের শ্রেয় বোলারদের দিয়ে বলেছেন,
“জোরে বোলাররা সবচেয়ে দুর্দান্ত প্রদর্শন করছে। যখন ওরা বোলিং করে তো পিচকে একদমই আলাদা দেখায়। বর্তমানে জসপ্রীত ভারতীয় আক্রমণের অংশ নয়। কিন্তু যে কোনো অধিনায়কের জন্য এটা একটা ড্রিম বোলিং কম্বিনেশন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *