WATCH: আরসিবির হারের পর বিরাট কোহলি রেফারি রুমে ঢুকে করলেন লজ্জাজনক কাজ, দেখুন ভিডিয়ো 1

বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্স আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া ম্যাচে শেষ বলে নো বল নিয়ে এক বড়ো বিতর্ক সামনে এসেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটিং চলাকালীন ইনিংসের শেষ বল নো বল ছিল, কিন্তু অ্যাম্পায়ারের ভুলের কারণে সেই নো বল দেওয়া হয়নি যারপরই বিরাট কোহলি রাগে অন্ধ হয়ে যান।

WATCH: আরসিবির হারের পর বিরাট কোহলি রেফারি রুমে ঢুকে করলেন লজ্জাজনক কাজ, দেখুন ভিডিয়ো 2
Virat Kohli (c) of Royal Challengers Bangalore at flash interview during match 7 of the Vivo Indian Premier League Season 12, 2019 between the Royal Challengers Bangalore and the Mumbai Indians held at the M Chinnaswamy Stadium in Bengaluru on the 28th March 2019
Photo by Saikat Das /SPORTZPICS for BCCI

অ্যাম্পায়ারের এখানে হয়েছিল ভুল

মুম্বাই ইন্ডিয়ান্সের কাছ থেকে পাওয়া লক্ষ্যকে তাড়া করতে নামা আরসিবির শেষ ওভারে জয়ের জন্য ১৭ রানের প্রয়োজন ছিল। স্ট্রাইকে ছিলেন শিভম দুবে আর নন স্ট্রাইকারে ছিলেন এবি ডেভিলিয়র্স। এই ওভারে বল করতে আসেন লাসিথ মালিঙ্গা, মালিঙ্গার প্রথম বলেই শিভম ছক্কা মেরে দেন, এরপর পরের চারটি বলে এক এক করে চারটি রান আসে। অর্থাৎ শেষ বলে এখন ৭ রানের প্রয়োজন ছিল। কিন্তু এই বলে মাত্র ১ রানই আসে আর আরসিবিকে ৫ রানে হারের মুখোমুখি হতে হয়।
WATCH: আরসিবির হারের পর বিরাট কোহলি রেফারি রুমে ঢুকে করলেন লজ্জাজনক কাজ, দেখুন ভিডিয়ো 3
যদি অ্যাম্পাআর এই শেষ বলে ধ্যান দিতেন তো এটা নো বল হতে পারত। বল করাকালীন মালিঙ্গার পা যথেষ্ট বাইরে ছিল, যা রিপ্লে দেখার পর পরিস্কার দেখা গিয়েছে। যদি অ্যাম্পায়ার এটি নো বল দিতেন তাহলে সম্ভবত ম্যাচের পরিনাম অন্য কিছু হতে পারত।

ম্যাচ রেফারিকে বিরাট দিলন হুমকি:

টাইমস নাউয়ের মোতাবেক প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে কোহলি ম্যাচ রেফারির রুমে গিয়েছিলেন। সেখানে তিনি ম্যাচ রেফারির উপর খুবই খারাপভাবে চিৎকার চেঁচামেচি করেন আর খারাপ কথা বলেন। শুধু তাই নয় তিনি হুমকি দিয়ে বলেন যে নিয়মের উলঙ্ঘনের কারণে শাস্তি পাওয়া নিয়ে তিনি কোনো পরোয়া করেননা।
WATCH: আরসিবির হারের পর বিরাট কোহলি রেফারি রুমে ঢুকে করলেন লজ্জাজনক কাজ, দেখুন ভিডিয়ো 4
অন্যদিকে পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বিরাট বলেছিলেন যে,

“আমরা আইপিএল স্তরে খেলছি, ক্লাব ক্রিকেট নয়। অ্যাম্পায়ারদের নিজেদের চোখ খোলা রাখা উচিৎ ছিল, কি হচ্ছে আমি কিছু বুঝতে পারছি না”।

দেখে নিন ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *