ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ?

ভারতের বিরুদ্ধে তিন ওয়ানডে ম্যাচের সিরিজে জো রুট দুর্দান্ত ব্যাট করে ভারতের হাত থেকে সিরিজ ছিনিয়ে নিয়েছিলেন। এই তিন ম্যাচের সিরিজে তিনি হিরো ছিলেন, যিনি দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডেতে লাগাতার সেঞ্চুরি করেছিলেন। সেই সঙ্গে ভারতকে জানুয়ারি ২০১৬র পর এই প্রথম কোনও ওয়ানডে সিরিজ হারতে হল। প্রথম ম্যাচটি অবশ্য জিতেছিল টিম ইন্ডিয়া।
ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ? 1
তৃতীয় এবং শেষ ম্যাচটি লীডসের হেডিংলের ক্রিকেট মাঠে খেলা হয়েছিল, যেখানে ভারত ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান তোলে, কিন্তু এই লক্ষ্য ইংল্যান্ডের সামনে কম হয়ে গিয়েছিল। জো রুট এই ম্যাচে অপরাজিত থেকে ১০০ রানের ইনিংস খেলেন, এবং নিজের দলকে ম্যাচ জিতিয়ে সিরিজও পাইয়ে দেন, কিন্তু ওই ম্যাচে তিনি এমন একটি কাজ করেন যার পরে তাকে নিয়ে চর্চা শুরু হয়ে যায়।

সেঞ্চুরির পর ফেলে দেন ব্যাট
ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ? 2
প্রসঙ্গত ২৫৭ রান করার লক্ষ্যে নামা ইংল্যান্ড দলের শুরুয়ার আরও একবার দারুণ হয়, আর তারা প্রথম উইকেট জুটিতে ৪৩ রান করেন, এরপর দ্বিতীয় উইকেট পড়ে ৭৪ রানে, কিন্তু তারপর জো রুট এবং অধিনায়ক ইয়ন মর্গ্যান দুর্দান্ত ব্যাটিং করে এই ম্যাচ ৪৫ ওভারেই জিতে নেয়। কিন্তু যেমনই জো রুট সেঞ্চুরি করেন, তখন ঠিক গায়কের মত ব্যাট ছেড়ে দেন। অর্থাৎ গায়ক যেমন পারফর্মেন্স করার পর মাইক নীচে ফেলে দেন ঠিক তেমনিভাবেই সেঞ্চুরি করার পর রুটও নিজের ব্যাট মাটিতে ফেলে দেন।

স্টুয়ার্ট ব্রডও মাঝে ঝাঁপিয়ে পড়েন

এই ঘটনার পর তার সতীর্থ স্টুয়ার্ড ব্রডও এই ঘটনায় ঝাঁপিয়ে পড়েন এবং তিনি টুইট করে লেখেন, “ রুটের শার্ট খুলে মাঠে চক্কর লাগানোর জায়গায় ব্যাট ফেলা যদি ভাল লেগে থাকে তাহলে এই টুইটকে রিটুইট করুন”। এই টুইটের সঙ্গে তিনি অ্যান্ড্রু ফ্লিনটফের ওয়াংখেড়েতে জামা খুলে ওড়ানোর ছবিও পোস্ট করেছেন। কিন্তু ফ্লিনটফের বদলা তো সৌরভ গাঙ্গুলী সেই বছরই নিয়ে নিয়েছিলেন, যখন ভারত নেটওয়েস্ট ট্রফির ফাইনলা জিতেছিল। অন্যদিকে এই মুহুর্তে বিরাট কোহলির কাছেও জো রুটকে জবাব দেওয়ার সুযোগ রয়েছে সেই সঙ্গে তার ব্যাটও এই মুহুর্তে তার সঙ্গেই রয়েছে এবং নিয়মিত রানের বন্যা ছোটাচ্ছে। এখন দেখার বিষয় এটা আসন্ন টেস্ট সিরিজে বিরাট জো রুটকে জবাব দিতে পারেন কি না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *