ইংল্যান্ড বনাম ভারত: মহম্মদ আজহারউদ্দিন জানালেন, বিরাট কোহলি এখন আর তেমন প্লেয়ার নন

ভারতীয় দল বুধবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট খেলবে। এই সফরে এখনও পর্যন্ত ভারতের প্রদর্শন মোটামুটি থেকেছে। ভারতীয় দল যেখানে টি২০ সিরিজে কব্জা করেছে সেখানে ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে জেতার পর সিরিজ হারতে হয় দলকে। টেস্ট সিরিজে ভারতের প্রদর্শনও অনেকটাই কোহলির ব্যক্তিগত প্রদর্শনের উপর নির্ভর করবে।

বিরাট কোহলি এখন আর তেমন প্লেয়ার নন
ইংল্যান্ড বনাম ভারত: মহম্মদ আজহারউদ্দিন জানালেন, বিরাট কোহলি এখন আর তেমন প্লেয়ার নন 1
প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন মনে করেন বিরাট কোহলি এখন আর তেমন প্লেয়ার নন যেমনটা তিনি ২০১৪র সময় ছিলেন। আহজার জানান, “ সেই সময় ওটা ওর প্রথম ইংল্যান্ড সফর ছিল। এখন তার পেছনে অনেক রান রয়েছে, আর আমার আশা ও দুর্দান্ত খেলবে। ও যথেষ্ট টেস্টে ভারতের অধিনায়কত্ব করে ফেলেছে, এই অবস্থায় ওর উপর অধিনায়কত্বেরও কোনও চাপ থাকবে না”।

ক্রিকেট টিম গেম
ইংল্যান্ড বনাম ভারত: মহম্মদ আজহারউদ্দিন জানালেন, বিরাট কোহলি এখন আর তেমন প্লেয়ার নন 2
আমরা জানি একজন প্লেয়ার একা আপনাকে ক্রিকেট ম্যাচ জেতাতে পারে না। ম্যাচ জেতার জন্য সকলেরই ভাল প্রদর্শন করা জরুরী। এই ব্যাপারে এফএফপির সঙ্গে কথা বলতে গিয়ে প্রাক্তন অধিনায়ক আজহার কোহলির চেয়ে বেশি দলের প্রদর্শনের উপর জোর দিয়েছেন। আজহার জানিয়েছেন, “ ক্রিকেট একজন ব্যক্তির খেল নয়। প্রত্যেককেই রান করতে হয়, কারণ এক একজন প্লেয়ার আপনাকে পুরো ম্যাচ জেতাতে পারে না। যদি বল সুইং আর সিম করে, তাহলে দুই দলের ব্যাটসম্যানদেরই সমস্যা হবে। কিন্তু এবার ভারতের এবার ইংল্যান্ডে জেতার একটা বড় সুযোগ রয়েছে”।

খারাপ ছিল গত সফর
ইংল্যান্ড বনাম ভারত: মহম্মদ আজহারউদ্দিন জানালেন, বিরাট কোহলি এখন আর তেমন প্লেয়ার নন 3
যখন ভারতীয় দল গতবার ইংল্যান্ড সফরে গিয়েছিল সেই সময় কোহলি নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। ওই সিরিজে হওয়া পাঁচ ম্যাচের ১০টি ইনিংসে বিরাট মাত্র ১৩৪ রান করতে পেরেছিলেন। অন্যদিকে সেই সিরিজে ভুবনেশ্বর কুমার ২৪৭ রান করেছিলেন। এর থেকেই পরিস্কার হয়ে যায় সেই সময় বিরাট কতটা খারাপ ফর্মে ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *