বিরাট কোহলি করলেন পরিস্কার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে কারা হবেন ওপেনিং জুটি

টি-২০ আর একদিনের সিরিজের এখন টেস্ট সিরিজের পালা। যার জন্য দুই দলই প্রস্তুতি নিচ্ছে। রোহিত শর্মা আহত হয়ে এই সিরিজ থেকে ছিটকে যাওয়ার পর ভারতীয় দলের ওপেনিং জুটি নিয়ে অনেক চর্চা চলছে। এখন স্বয়ং ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি পরিস্কার করে দিয়েছেন যে প্রথম টেস্ট ম্যাচে ওপেনিং জুটি কি হবে।

পৃথ্বী শয়ের প্রদর্শন নিয়ে বললেন বিরাট কোহলি

বিরাট কোহলি করলেন পরিস্কার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে কারা হবেন ওপেনিং জুটি 1

টেস্ট ফর্ম্যাটে সফলভাবে পদার্পণ করা পৃথ্বী শ চোট আর ব্যানের কারণে দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দল থেকে বাইরে ছিলেন। এখন তিনি শেষমেশ আবারো দলে সুযোগ পেয়েছেন। কিন্তু তারপর থেকে তার আর শুভমান গিলের মধ্যে রেস রয়েছে যে প্রথম একাদশে নিজের জায়গা করে নেবেন। এ ব্যাপারে বলতে গিয়ে স্বয়ং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন যে,

‘পৃথ্বী একজন অনেক বেশি প্রতিভাবা খেলোয়াড়। তার খেলার একটা নিজস্ব ধরণ রয়েছে আর আমরাও চাই যে ও ওইভাবেই খেলুক। দেখুন এই তরুণ খেলোয়াড়দের উপর কোনো চাপ নেই। তার সঙ্গে যে কোনোভাবে শুধু প্রদর্শন করতে আকুলও নয়। যদি আপনাকে বিদেশের মাটিতে ভালো প্রদর্শন করতে হয় তো আপনি নিজের উপর চাপ তৈরি করতে পারেন না”।

বিরাট কোহলি বললেন ময়ঙ্কের মতো প্রদর্শন করতে পারেন পৃথ্বী

বিরাট কোহলি করলেন পরিস্কার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে কারা হবেন ওপেনিং জুটি 2

অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে যেভাবে ময়ঙ্ক আগরওয়াল খেলেছেন, অধিনায়ক বিরাট কোহলির আশা রয়েছে যে সেইভাবে পৃথ্বী শ নিউজিল্যান্ডে খেলতে পারেন। যে ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন,

“ পরিস্কারভাবে আমি এটা বলতে চাইব যে যা ময়ঙ্ক আগরওয়াল অস্ট্রেলিয়ায় করেছেন এখন পৃথ্বীকে তার নিউজিল্যান্ডে পুনরাবৃত্তি করতে দেখা যেতে পারে। এই তরুণ খেলোয়াড় নিজের সঙ্গে ভয়ের জায়গায় আক্রামণাত্মকতা নিয়ে আসে। যা পুরো দলের উৎসাহ বাড়ায়। ও দলের হয়ে করে আর বিপক্ষ দলের উপর বেশি মনোযোগ দেয় না। ময়ঙ্কের তুলনায় পৃথ্বী শ অভিজ্ঞতাহীন। ময়ঙ্ককে আপনি এটা বলতে পারেন না, কারণ ও গত বছর এই ফর্ম্যাটে জমিয়ে রান করেছে”।

টেস্ট সিরিজ হবে অনেক বেশি রোমাঞ্চকর

বিরাট কোহলি করলেন পরিস্কার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে কারা হবেন ওপেনিং জুটি 3

যখন ভারতীয় দলের খেলোয়াড়রা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামবে তো তাদের মনোযোগ ভালো প্রদর্শনের উপর থাকবে। যার একটা কারণ হলো যে এখন ভারতীয় দলকে এই সিরিজের পর প্রায় বছরের শেষে পরবর্তী টেস্ট সিরিজ খেলতে হবে। যে কারণে তাদের কাছে লাগাতার নিজেকে প্রমান করার সুযোগ থাকবে না। পরবর্তী সিরিজও অস্ট্রেলিয়াতেই খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *