INDvsAUS: টি-২০ সিরিজ জয়ের পর অধিনায়ক বিরাট কোহলি পান্ডিয়াকে নয় একে দিলেন জয়ের শ্রেয়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ সিডনিতে খেলা হয়েছে। সিডনিতে খেলা হওয়া এই ম্যাচে ভারত দুর্দান্ত প্রদর্শন করেছে। অস্ট্রেলিয়ার বড়ো লক্ষ্যকে ভারত সহজেই হাসিল করে আর ২ বল বাকি থাকতে ৬ উইকেটে এই ম্যাচ জিতে নেয়। ভারতীয় দলের এই জয়ের সঙ্গেই তারা সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে।

সিডনিতে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে জিতল ভারত

INDvsAUS: টি-২০ সিরিজ জয়ের পর অধিনায়ক বিরাট কোহলি পান্ডিয়াকে নয় একে দিলেন জয়ের শ্রেয় 1

সিডনির সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হওয়া এই ম্যাচে টস ভারত অধিনায়ক বিরাট কোহলি জেতেন আর প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের স্কোর খাড়া করে। তাদের অধিনায়ক ম্যাথু ওয়েড ৫৮ রানের ইনিংস খেলেন। এই বড়ো লক্ষ্যের জবাব ভারতীয় দল দুর্দান্ত শুরু করে। এই শুরু পর বাকি ব্যাটসম্যানরা ভালো ব্যাত করে নিজেদের দলকে জয়ের রাস্তায় পৌঁছে দেন। ভারত জয় হাসিল করে সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে।

প্রধান দুই খেলোয়াড়কে ছাড়া ম্যাচ জেতা গর্বের কথা

INDvsAUS: টি-২০ সিরিজ জয়ের পর অধিনায়ক বিরাট কোহলি পান্ডিয়াকে নয় একে দিলেন জয়ের শ্রেয় 2

ওয়ানডে সিরিজে ভারতীয় দলকে হারতে হয়েছিল, কিন্তু এখানে ভারত হিসেব চুকিয়ে দিয়েছে। এই জয় নিয়ে অধিনায়ক বিরাট কোহলি দলের প্রশংসা করেন। ভারতের জয়ের পর অধিনায়ক বিরাট কোহলি বলেন, “আমরা ট-২০ ক্রিকেটে একটি দল হিসেবে বাস্তবে ভালো খেলেছি। এটা ফ্যাক্ট যে আমাদের দুই প্রতিষ্ঠিত খেলোয়াড় খেলছে না আর এইভাবে জেতা, এই দলের উপর আমার ভীষণই গর্ব রয়েছে। সকলেই সম্প্রতি (আইপিএলে) ১৪টি ম্যাচ খেলেছে আর ওরা নিজেদের পরিকল্পনা জানে। নটরাজন আউটস্ট্যান্ডিং থেকেছে আর শার্দূলও আজ ভালো প্রদর্শন করেছে”।

হার্দিকের মধ্যে ম্যাচ শেষ করার দুর্দান্ত কৌশল

INDvsAUS: টি-২০ সিরিজ জয়ের পর অধিনায়ক বিরাট কোহলি পান্ডিয়াকে নয় একে দিলেন জয়ের শ্রেয় 3

আগে এই ব্যাপারে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন যে, “হার্দিক ম্যাচ শেষ করেছে, আর শিখরও হাফসেঞ্চুরি করেছে। এটা পুরো দলের প্রয়াস। ২০১৬য় ওর (হার্দিক) দলে আসার কারণ শুদ্ধ ক্ষমতা ছিল, এখন ও জানে যে এই সময় ওই ভূমিকায় স্থাপিত হওয়ার সময় আর আমাদের জন্য এটা ম্যাচ উইনিং ইনিংস। ও নিজের সম্পূর্ণ হৃদয় দিয়ে খেলে আর ও নিশ্চিতভাবে প্রতিযোগীতামূলক স্বভাব পেয়েছে আর এটা হাই লেভেলে করে দেখানোর কৌশলও রয়েছে ওর মধ্যে”।

পরবর্তী ম্যাচ নিয়ে কোহলি বলেন, “এটা ভীষণই রোমাঞ্চকর হতে চলেছে। কঠিন মুহূর্তে যখন এত মানুষ আপনাকে সমর্থন করে তো আলাদাই রোমাঞ্চকর ম্যাচ হতে চলেছে। এটা একটা অদ্ভুত মুহূর্ত ছিল, ওখানে আমি নিজেও অবাক হয়েছিলাম। আমি এবিকে আজ রাত একটি মেসেজ করব আর দেখব যে ও এই ব্যাপারে কী ভাবছে”।

Leave a comment

Your email address will not be published.