অধিনায়ক বিরাট কোহলি দিলেন সংকেত এই খেলোয়াড় হবেন প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার উইকেটকিপার

ভারতীয় ক্রিকেট দলের তরুণ প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে কিছু দিন আগে মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারী মনে করা হত। ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেট দলের প্লেয়িং ইলেভেনে তিন ফর্ম্যাটেই বিশেষ জায়গা করে নিয়েছিলেন, কিন্তু সেই সময় ঘুরেছে আর বর্তমানে ভারতের প্লেয়িং ইলেভেনের কোনো ফর্ম্যাটেই তিনি আর অংশ নন।

ঋষভ পন্থ এক এক করে হারিয়েছেন তিন ফর্ম্যাটেই নিজের জায়গা

অধিনায়ক বিরাট কোহলি দিলেন সংকেত এই খেলোয়াড় হবেন প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার উইকেটকিপার 1

এমনিতে ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেট দলের স্কোয়াডে বজায় রয়েছেন কিন্তু তাকে কিছু সময় ধরে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হচ্ছে না। একদিকে যেখানে ঋষভ পন্থের জায়গা টেস্ট ফর্ম্যাটে ঋদ্ধিমান সাহা নিয়ে নিয়েছেন তো অন্যদিকে ওয়ানডে আর টি-২০ ফর্ম্যাটে কেএল রাহুলকে ঋষভ পন্থের চোট সুযোগ দিতেই তিনি ঋষভ পন্থকে একদমই দলের বাইরে করে দিয়েছেন আর ব্যাট এবং উইকেটের পেছনে দুর্দান্ত প্রদরশন করে ঋষভ পন্থের সীমিত ওভারে জায়গা একদমই মুশকিলে ফেলে দিয়েছেন।

বিরাট কোহলি দিয়েছেন পন্থকে টেস্টে শামিল করার সংকেত

অধিনায়ক বিরাট কোহলি দিলেন সংকেত এই খেলোয়াড় হবেন প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার উইকেটকিপার 2

ঋষভ পন্থ এই মুহূর্তে নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে তিন ফর্ম্যাটের স্কোয়াডেরই অংশ কিন্তু এখনো পর্যন্ত তাকে ওয়ানডে আর টি-২০ সিরিজে বাইরে বসে জল খাওয়াতেই দেখা গিয়েছে, কিন্তু ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টেস্ট সিরিজে আরো একবার ঋষভ পন্থের প্লেয়িং ইলেভেনে প্রত্যাবর্তনের সংকে অধিনায়ক বিরাট কোহলি দিয়েছেন। নিউজিল্যান্ড ইলেভেনের বিরুদ্ধে ওয়ার্মআপ ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি সংকেত দিয়েছেন যে তিনি টেস্ট সিরিজ চলাকালীন ঋষভ পন্থকে দলে শামিল করতে পারেন। প্র্যাকটিস ম্যাচে ঋষভ পন্থকে ব্যাটিং আর উইকেটকিপিং দুই বিভাগেই সুযোগ দেওয়া হয়েছে।

বিরাট কোহলি প্র্যাকটিস ম্যাচে পন্থকে ব্যাটিং আর উইকেটকিপিং দুই বিভাগেই সুযোগ দিয়েছেন

অধিনায়ক বিরাট কোহলি দিলেন সংকেত এই খেলোয়াড় হবেন প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার উইকেটকিপার 3

একদিকে যেখানে ঋষভ পন্থকে ব্যাটিংয়ে ঋদ্ধিমান সাহার আগে ব্যাটিং করার সুযোগ দেওয়া হয়েছে যেখানে তিনি দ্বিতীয় ইনিংসে ৭০ রানের ইনিংসও খেলেছেন। তো সেই সঙ্গেই প্র্যাকটিস ম্যাচ চলাকালীন ঋষভ পন্থকে উইকেটকিপিংয়ের দায়িত্বও দেওয়া হয়েছিল। যদিও ঋদ্ধিমান সাহাও উইকেটকিপিং করেছেন কিন্তু পন্থকে প্রথমে কিপিং গ্লাভসের দায়িত্ব দেওয়া হয়েছি যেখানে তিনি তিনটি ক্যাচ নিতে সফলও হন। এইভাবে প্র্যাকটসি ম্যাচে পন্থের উপর কোহলি যে ভরসা আর বিশ্বাস দেখিয়েছেন তাতে কোথাও না কোথাও এটাই মনে হয় যে তাকে টেস্ট সিরিজে সুযোগ দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *