কোহলি ভাঙলেন বুম বুম আফ্রিদির বিশ্বরেকর্ড, এখন মহম্মদ নবীর রেকর্ড নিশানায় 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন। ৭২ রানের অপরাজিত ইনিংস খেলে বিরাট দলকে জয় এনে দেন। এর সঙ্গেই তিনি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। ক্রিকেটের তিন ফর্ম্যাটেই তার ব্যাটিং গড় ৫০ এর উপর হয়ে গিয়েছে।

ম্যান অফ দ্যা ম্যাচ হন

কোহলি ভাঙলেন বুম বুম আফ্রিদির বিশ্বরেকর্ড, এখন মহম্মদ নবীর রেকর্ড নিশানায় 2

বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের জন্য তাকে এই ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয়। টি-২০ আন্তর্জাতিকে এটি তার ১১তম ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার। বিরাট কোহলি জিম্বাবোয়ের বিরুদ্ধে ২০১০এ নিজের টি-২০ ডেবিউ করেছিলেন। ১১টি ম্যাচ অফ দ্য ম্যাচের পুরস্কারের সঙ্গেই তিনি টি-২০ আন্তর্জাতিকে শাহিদ আফ্রিদিকে ছুঁয়ে ফেলেন। আফ্রিদিও ১১বার ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার পেয়েছিলেন আর এই দুই খেলোয়াড় এখন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। প্রথম স্থানে রয়েছেন আফগানিস্তানের মহম্মদ নবী।

আফ্রিদি জানালেন শুভেচ্ছা

কোহলি ভাঙলেন বুম বুম আফ্রিদির বিশ্বরেকর্ড, এখন মহম্মদ নবীর রেকর্ড নিশানায় 3

বিরাট কোহলিকে লাগাতার দুর্দান্ত ব্যাটিং করার জন্য পাকিস্তানের তারকা শাহিদ আফ্রিদি শুভেচ্ছা জানিয়েছেন। আইসিসি দ্বারা বিরাট কোহলির জন্য করা পোষ্টে প্রাক্তন পাকিস্তানী অধিনায়ক লেখেন,

“শুভেচ্ছা বিরাট কোহিলি, আপনি বাস্তবে একজন মহান খেলোয়াড়, আপনার সফলতা কামনা করি, দুনিয়াভরের ক্রিকেটপ্রেমীদের মনোরঞ্জন করতে থাকুন”।

নবীর রেকর্ডের দিকে নজর

কোহলি ভাঙলেন বুম বুম আফ্রিদির বিশ্বরেকর্ড, এখন মহম্মদ নবীর রেকর্ড নিশানায় 4

আফগানিস্তানের অলরাউণ্ডার মহম্মদ নবী ৭০টি ম্যাচে ১২বার ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয়েছে। ৭১টি ম্যাচে বিরাট কোহলি ১১ বার পেয়েছেন। আর এই দুই খেলোয়ায়ড়ের মধ্যে সবচেয়ে বেশি ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার নিয়ে দুর্দান্ত লড়াই হতে চলেছে। মহম্মদ নবী এখনো ক্রিকেট খেলছেন আর বলের পাশাপাশি ব্যাট হাতেও তার প্রদর্শন দুর্দান্ত থাকে। বিরাট আর তার মধ্যে সবচেয়ে বেশি ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার জেতার দৌড় যথেষ্ট ইন্টারেস্টিং হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *