INDvsWI: হায়দ্রাবাদ টি-২০ ম্যাচে বিরাট কোহলি এই বিশেষ রেকর্ডে মহম্মদ নবীকে ছুঁলেন

টিম ইন্ডিয়া আর ওয়েস্টইন্ডিজের মধ্যে প্রথম টি-২০ ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। ওয়েস্টইন্ডিজ দ্বারা দেওয়া ২০৮ রানের লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দল অধিনায়ক বিরাট কোহলি ৫০ বলে বিস্ফোরক ব্যাটিং করে ৬টি চার এবং ৬টি ছক্কার সাহায্যে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন। বিরাটের এই অধিনায়োকচিত ইনিংসের জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব দেওয়া হয়।

বিরাট কোহলি পান ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব

INDvsWI: হায়দ্রাবাদ টি-২০ ম্যাচে বিরাট কোহলি এই বিশেষ রেকর্ডে মহম্মদ নবীকে ছুঁলেন 1

ওয়েস্টইন্ডিজ দ্বারা দেওয়া ২০৮ রানের লক্ষ্য তাড়া করতে নামা টিম ইন্ডিয়া চতুর্থ ওভারেই রোহিত শর্মার উইকেট হারিয়ে ফেলে। এরপর দলের উপর হারের সংকট দেখা দেয়। কিন্তু বিরাট কোহলির দুর্দান্ত অধিনায়কচিত ইনিংস দলকে মুশকিল থেকে টেনে তোলে। ম্যাচে কেএল রাহুলও ৪০ বলে ৬২ রানের ইনিংস খেলেন। কিন্তু বিরাট কোহলি আক্রামণাত্মক মেজাজ দেখিয়ে বড়ো বড়ো শট খেলেন আর মাত্র ৫০ বলে ৯৪ রান করে দলকে জয় এনে দেন। এই ঝোড়ো ইনিংসের জন্য বিরাটকে ম্যান অফ দ্য ম্যাচ খেতাব দেওয়া হয়। এই খেতাব পেতেই বিরাট টি-২০তে সবচেয়ে বেশিবার ম্যান অফ দ্য ম্যাচ খেতাব জেতা মহম্মদ নবীর সমান সমান হয়ে যান। বর্তমান সময়ে মহম্মদ নবী আর বিরাট কোহলি ১২বার টি-২০ আন্তর্জাতিকে ম্যান অফ দ্যা ম্যাচ খেতাব জিতেছেন। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট দলের শাহিদ আফ্রিদি ১১বার এই খেতাব জিতে দ্বিতীয় স্থানে রয়েছেন।

প্রথমবার তাড়া করল এত বড়ো স্কোর

INDvsWI: হায়দ্রাবাদ টি-২০ ম্যাচে বিরাট কোহলি এই বিশেষ রেকর্ডে মহম্মদ নবীকে ছুঁলেন 2

হায়দ্রাবাদ টি-২০ ম্যাচ ভারতীয় ক্রিকেট দলের জন্য ঐতিহাসিক ছিল কারণ এর আগে টিম ইন্ডিয়া টি-২০তে কখনো এত বড়ো স্কোর তাড়া করেনি। কিন্তু চেজ মাস্টারের দল ১৯ ওভারেই এই লক্ষ্য হাসিল করে ৬ উইকেটে জয় পায়। এর আগে ২০০৯ এ মোহালিতে টিম ইন্ডিয়া শ্রীলঙ্কার দেওয়া ২০৭ রানের লক্ষ্য তাড়া করেছিল।

Leave a comment

Your email address will not be published.