INDvsWI: ম্যান অফ দ্যা সিরিজ বিরাট কোহলি নিজের চেয়ে বেশি এই খেলোয়াড়দের দিলেন জয়ের শ্রেয়

ব্যাটসম্যানদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ভারত ওয়েস্টইন্ডিজকে মুম্বাই টি-২০ ম্যাচে ৬৭ রানে হারিয়ে দিয়েছে। জানিয়ে দিই যে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ভারতীয় দল জিতেছিলেন আর সিরিজের দ্বিতীয় ম্যাচ ওয়েস্টইন্ডিজের দল জেতে। সিরিজের তৃতীয় ম্যাচ জিতে ভারত ২-১ ব্যবধানে এই সিরিজ নিজেদের দখলে করে নিয়েছে।

বিরাট কোহলির দুর্দান্ত প্রদর্শনের কারণে দেওয়া হল ম্যান অফ দ্যা সিরিজ

INDvsWI: ম্যান অফ দ্যা সিরিজ বিরাট কোহলি নিজের চেয়ে বেশি এই খেলোয়াড়দের দিলেন জয়ের শ্রেয় 1

এই পুরো সিরিজ চলাকালীন বিরাট কোহলি দুর্দান্ত ব্যাটিং করেছেন। তার এই দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য তাকে ম্যান অফ দ্যা সিরিজ খেতাব দেওয়া হয়। তিনি তৃতীয় টি-২০তে ২৯ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলেন। নিজের এই ইনিংসে তিনি ৪টি চার এবং ৭টি ছক্কা মেরেছেন। তিনি এই পুরো সিরিজে ১৮২র দুর্দান্ত গড়ে ভারতীয় দলের হয়ে ১৮৩ রান করেছেন। দলের প্রথমে ব্যাট করা এই ঝোড়ো মেজাজে খেলার ব্যাপারে বলতে গিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন,

“প্রথমে ব্যাটিংয়ের ব্যাপারে আমরা নিজেদের মধ্যে যথেষ্ট কথাবার্তা বলছিলাম আর আমরা এই ধরণের পরিকল্পনা করেছিলাম। আমাদের স্রেফ এটা মাঠে করে দেখানোর প্রয়োজন ছিল। আমিও পরিস্থিতির হিসেবেই আগে এগিয়েছি। আমি কেএলকে বলেছিলাম যে ওর একদিক থেকে ব্যাটিং করার প্রয়োজন রয়েছে আর আমরা দুজনে একটা ভালো পার্টনারশিপ গড়তে সফল হয়েছি”।

আমার এখনো পর্যন্ত খেলা শ্রেষ্ঠ ইনিংসগুলির একটা

INDvsWI: ম্যান অফ দ্যা সিরিজ বিরাট কোহলি নিজের চেয়ে বেশি এই খেলোয়াড়দের দিলেন জয়ের শ্রেয় 2

নিজের এই দুর্দান্ত ইনিংসের ব্যাপারে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন,

“এটা একটা ভীষণই স্পেশাল ইনিংস ছিল আর আজ আমাদের দ্বিতীয় বিবাহবার্ষিকীও, এই কারণে এটা একটা বিশেষ উপহার ছিল। এটা একটা বিশেষ রাত ছিল আর আমার এখনো পর্যন্ত খেলা সর্বশ্রেষ্ঠ ইনিংসগুলির একটা ছিল। প্রথমে ব্যাটিং করে আমরা জয় পেয়েছি, এই কারণে এই জয় হাসিল করে বাস্তবে যথেষ্ট খুশি অনুভব হচ্ছে। আমি জানি যে আমি তিন ফর্ম্যাটেই যোগদান দিতে পারি। এখন বিশ্বকাপ আসতে চলেছে, এর জন্য আমি যথেষ্ট অনুপ্রাণিতও হয়েছি”।

রাহুল-রোহিত ছিলেন জয়ের কারিগর

INDvsWI: ম্যান অফ দ্যা সিরিজ বিরাট কোহলি নিজের চেয়ে বেশি এই খেলোয়াড়দের দিলেন জয়ের শ্রেয় 3

কেএল রাহুল আর রোহিত শর্মার প্রশংসা করে বিরাট কোহলি বলেন,

“রাহুল আর রোহিত আজ যেভাবে খেলেছিল সেটাই আমাদের জয়ের কারণ ছিল। প্রথমে ব্যাটিং করে আমরা ভীষণই বিরক্ত আর সংকোচ করছিলাম, কিন্তু এই পিচ আমাদের স্বতন্ত্রভাবে খেলার অনুমতি দিয়েছে। এটা আমাদের জন্য একটা ভালো শিক্ষা ছিল আর এখন আমাদের এটা মনে রাখার প্রয়োজন রয়েছে। যদিও এটা এই বিষয়ের উপরেও নির্ভর করে যে আপনি কোন পিচ আর কোন মাঠে খেলছেন। আপনি চাপ অনুভব করেন না যখন আপনি বোর্ডে ২০-২৫ রান রাখেন। অস্ট্রেলিয়াতে বিশ্বকাপ খেলতে গিয়ে আমাদের জানতে হবে যে সেখানের বাউন্ডারি কতটা বড়ো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *