বিরাট কোহলি পৌঁছলেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড ভাঙার দোড়গোড়ায়, জেনে নিন কী তা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছেন। যেখানে তিনি ব্যাট হাতে ভালো প্রদর্শন করতে ব্যর্থ হয়েছেন। এখন ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসেও তিনি ব্যর্থ হয়েছেন। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ হওয়ার পর এখন বিরাট কোহলি নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের একদম কাছে পৌঁছে গিয়েছেন।

 

বিরাট কোহলি নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের কাছে পৌঁছলেন

বিরাট কোহলি পৌঁছলেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড ভাঙার দোড়গোড়ায়, জেনে নিন কী তা 1

রান মেশিন নামে জনপ্রিয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাট নিউজিল্যান্ড সফরে সম্পূর্ণ ব্যর্থ থেকেছে। এখনো পর্যন্ত নিউজিল্যান্ড সফরে খেলা ১০টি ইনিংসে তিনি মাত্র ৩বার ২০ রানের সংখ্যা পার করতে পেরেছেন। যে কারণে এখন তারকার উপরেও প্রশ্ন উঠতে শুরু করেছে। যখনই কোহলির কেরিয়ারের কথা ওঠে তো তাতে ইংল্যান্ডের সফর একটা কলঙ্কের মতোই উঠে আসে। কিন্তু এখন সেই তালিকায় নিউজিল্যান্ড সফরেও নামও নেওয়া হবে। ২০১৪য় ইংল্যান্ড সফরে বিরাট ১৫টি ইনিংস খেলেছিলেন আর মাত্র ২৫৪ রানই করতে পেরেছিলেন। তবে ইংল্যান্ড সফরে তিনি ৫টি টেস্ট ম্যাচ, চারটি একদিনের ম্যাচ আর ১টি টি-২০ ম্যাচ খেলেছিলেন, অন্যদিকে নিউজিল্যান্ডে বিরাট কোহলি এখনো পর্যন্ত ১০টি ইনিংসে ২০৪ রানই করতে পেরেছেন। এখনো তাকে ইংল্যান্ড সফরের রান ছুঁতে আরো ৫১ রান করতে হবে।

 

এমন থেকেছে বিরাট কোহলির নিউজিল্যান্ড সফর

বিরাট কোহলি পৌঁছলেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড ভাঙার দোড়গোড়ায়, জেনে নিন কী তা 2

টি-২০ ফর্ম্যাট দিয়ে এই সফর শুরু হয়। যেখানে বিরাট কোহলি ৪৫ রান করে এই সফরের শুরু করেন। কিন্তু এরপর তৃতীয় ওয়ানডেতে তিনি ৩৮ রান করেন। বাকি দুটি টি-২০তে তিনি ব্যর্থ হন। এছাড়াও একদিনের সিরিজে তিনি প্রথম ম্যাচে ৫১ রানের ইনিংস খেলেন। এরপর তিনি একটিও ইনিংসে ২০ রানের সংখ্যা পার করতে পারেননি। টেস্ট ম্যাচেও তাকে ভালো ছন্দে দেখা যায়নি, যে কারণে ভারতীয় দলকে সমস্যার মুখে পড়তে হয়। টেস্ট সিরিজে এখনো পর্যন্ত ভারতীয় ব্যাটিংকে ভীষণই কমজুরি দেখিয়েছে।

ফর্ম্যাট রান করেছেন  মাঠ তারিখ
টি-২০ 45 অকল্যান্ড 24 জানুয়ারি  2020
টি-২০ 11 অকল্যান্ড 26 জানুয়ারি 2020
টি-২০ 38 হ্যামিল্টন 29 জানুয়ারি 2020
টি-২০ 11 ওয়েলিংটন 31 জানুয়ারি 2020
ওয়ানডে 51  হ্যামিল্টন 5 ফেব্রুয়ারি 2020
ওয়ানডে 15 অকল্যান্ড 8  ফেব্রুয়ারি 2020
ওয়ানডে 9 বে ওভাল 11 ফেব্রুয়ারি 2020
টেস্ট 2 & 19 ওয়েলিংটন 21 ফেব্রুয়ারি  2020
টেস্ট 3 ক্রাইস্টচার্চ 29 ফেব্রুয়ারি 2020

 

দ্বিতীয় টেস্টে মুশকিলে রয়েছে ভারতীয় দল

বিরাট কোহলি পৌঁছলেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড ভাঙার দোড়গোড়ায়, জেনে নিন কী তা 3

ক্রাইস্টচার্চের দ্বিতীয় টেস্টে ভারতীয় দল টসে হারে আর প্রথমে ব্যাট করতে নামে। যেখানে তারা ভালো শুরু করতে পারেনি। কিন্তু পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা আর হনুমা বিহারী হাফসেঞ্চুরি করে দলকে বড়ো স্কোরের দিকে নিয়ে যেতে অবশ্যই চেষ্টা করেন, কিন্তু তারা মাত্র ২৪২ রানেই অলআউট হয়ে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *