ভিডিয়ো: বিরাট কোহলি সেঞ্চুরি করার পর অনুষ্কাকে খেলেন চুমু, কিন্তু জো রুট স্পোর্টম্যান স্পিরিট দেখিয়ে জিতে নিলেন সকলের মন 1

ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহ্যামে চলা প্রথম টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলকে ইংল্যান্ডের বোলারদের সামনে অসহায় আত্মসমপর্ন করতে দেখা যায়। তা সত্ত্বেও অধিনায়ক কোহলি ক্রিকেট টিকে থেকে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন।

ইংল্যান্ডে করলেন প্রথম টেস্ট সেঞ্চুরি

বিরাট কোহলির এটা ইংল্যান্ড ষষ্ঠ টেস্ট। এর আগে তিনি পাঁচটি টেস্ট ম্যাচের ১০টি ইনিংসে ১৩৪ রান করেছিলেন। কিন্তু আজ তিনি দেখিয়ে দিলেন যে তাকে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটসম্যান কেন বলাহয়। কোহলি ভারতীয় ইনিংসের ৬৫তম ওভারে বেন স্টোকসের বলে চার মেরে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। এটা তার কেরিয়ারের ২২তম আর অধিনায়ক হিসেবে ১৫ তম সেঞ্চুরি।

রেকর্ড বুকে তুললেন নাম
ভিডিয়ো: বিরাট কোহলি সেঞ্চুরি করার পর অনুষ্কাকে খেলেন চুমু, কিন্তু জো রুট স্পোর্টম্যান স্পিরিট দেখিয়ে জিতে নিলেন সকলের মন 2
এই সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই বিরাট কোহলি বেশকিছু বড় রেকর্ড নিজের নামে করে ফেললেন। শচীন তেন্ডুলকরকে পেছনে ফেলে এই মুহুর্তে বিরাট সবচেয়ে কম ইনিংসে ২২টি সেঞ্চুরি করা দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে গেলেন। বিরাট কোহলি ১১৩টি ইনিংসে এই কৃতিত্ব করে দেখান, অন্যদিকে শচীন তেন্ডুলকর এত সংখ্যক সেঞ্চুরি করতে নিয়েছিলেন ১১৪টি ইনিংস। ১০১টি ইনিংসে ২২টি সেঞ্চুরি করে সুনীল গাভাস্কার এই তালিকায় এক নম্বরে রয়েছেন।

সেঞ্চুরি করার পর কোহলির সেলিব্রেশন

স্টোকসের বলে সেঞ্চুরি পূর্ণ করার পর বিরাট কোহলি সবার আগে তার নিজের গলার হার বের করে চুমু খান, যার মধ্যে তিনি অনুষ্কার ছবি লাগিয়ে রেখেছেন। এরপরই তিনি দর্শকদের অভিবাদন স্বীকার করেন। কোহলি নিজের এই ইনিংসে পরিস্কার করে দিয়েছেন যে তিনি ২০১৪র কোহলি নন যাকে ইংল্যান্ডের বোলাররা সস্তায় আউট করে দিয়েছিলেন।

দেখে নিন ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *