তৃতীয় টেস্টে বিরাট কোহলি নিতে পারেন বিশ্রাম, তার জায়গায় ইনি দেবেন দলকে নেতৃত্ব

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকাকে টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচ হারিয়ে সিরিজ নিজেদের নামে করে ফেলেছে। এখন ভারতীয় দল রাঁচিতে হতে চলা শেষ টেস্ট ম্যাচে দলে কিছু পরিবর্তন করার ব্যাপারে ভাবছে। যদিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হওয়ার কারযণে এখনো এই ম্যাচের দুই দলের জন্য ভীষণই গুরুত্ব রয়েছে। বিরাট কোহলি এই ম্যাচ থেকে বিশ্রাম নিতে পারেন।

তৃতীয় টেস্টে বিরাটের জায়গায় এই খেলোয়াড় দেবেন নেতৃত্ব

তৃতীয় টেস্টে বিরাট কোহলি নিতে পারেন বিশ্রাম, তার জায়গায় ইনি দেবেন দলকে নেতৃত্ব 1

প্রথমে বিশাখাপট্টনম আর তারপর পুণে টেস্ট ম্যাচে সহজে জয় হাসিল করার পর এ কথা পরিস্কার হয়ে গিয়েছে যে এই দক্ষিণ আফ্রিকা দল ভারতকে টক্কর দিতে পারছে না। এই কারণে আইপিএলের পর থেকে লাগাতার ক্রিকেট খেলা ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এখন রাঁচি টেস্ট ম্যাচ থেকে বিশ্রাম নিতে পারেন। তার জায়গা ভারতীয় দলের অধিনায়কত্ব এখনো পর্যন্ত ভারতীয় টেস্ট দলের সহঅধিনায়ক অজিঙ্ক রাহানের হাতে যেতে পারে। এখনো পর্যন্ত রাহানে ভারতীয় দলের হয়ে ২টি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করেছেন। যেখানে তিনি দুর্দান্ত জয় হাসিল করেছেন। যে কারণে এখন বিরাট কোহলি এই টেস্টের জন্য বিশ্রামের সিদ্ধান্ত নিতে পারেন।

বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড় পাবেন দলে সুযোগ

তৃতীয় টেস্টে বিরাট কোহলি নিতে পারেন বিশ্রাম, তার জায়গায় ইনি দেবেন দলকে নেতৃত্ব 2

যদি বিরাট কোহলি এই টেস্ট প্লেয়িং ইলেভী না থাকেন তাহলে তার জায়গায় কোন খেলোয়াড় সুযোগ পাবেন এটা প্রায় পাকা হয়ে গিয়েছে। বিরাটের অনুপস্থিতিতে তরুণ খেলোয়াড় শুভমান গিলকে টেস্ট ক্রিকেটে পদার্পণ করার সুযোগ দেওয়া হতে পারে। ইন্ডিয়া এ-র হয়ে গিল দীর্ঘ ফর্ম্যাটে ৪ নম্বরে ব্যাটিং করেছেন। শুভমান গিল ঘরোয়া ক্রিকেটে লাগাতার রান করে এই দলে নিজের জায়গা করেছিলেন। বিরাট কোহলি পুণে ম্যাচে অপরাজিত ২৫৪ রান করেছিলেন।বিরাট গত ম্যাচে অধিনায়ক হিসেবে ৫০ টেস্ট ম্যাচ পূর্ণ করেছিলেন।

রাঁচি টেস্টে হতে পারে এই পরিবর্তন

তৃতীয় টেস্টে বিরাট কোহলি নিতে পারেন বিশ্রাম, তার জায়গায় ইনি দেবেন দলকে নেতৃত্ব 3

এখন রাঁচিতে হতে চলা টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দল বড়ো পরিবর্তন করতে পারে। এই ম্যাচে ঈশান্ত শর্মাকে বিশ্রাম দিয়ে কুলদীপ যাদবকে সুযোগ দেওয়া হতে পারে। এছাড়া এই দলে আর কোনো পরিবর্তন হতে দেখা যাচ্ছে না। এই ম্যাচ জিতে ভারতীয় দল ক্লীন সুইপ করার প্রয়াস করবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *