বিরাট কোহলি আরও এক বড় কৃতিত্বের মুখোমুখি, ভাঙতে পারেন শচীনের এই ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক কীর্তিমান স্থাপিত করে চলেছেন। যেভাবে বর্তমানে বিরাট কোহলি ব্যাট করছেন তা দেখে প্রায় সব ম্যাচেই তার উপর সকলের নজর থাকে।
বিরাট কোহলি আরও এক বড় কৃতিত্বের মুখোমুখি, ভাঙতে পারেন শচীনের এই ঐতিহাসিক রেকর্ড 1
বিরাট কোহলি আরও এক বড় রেকর্ডের কাছে

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজে রাজকোটে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করা বিরাট কোহলি্র কাছে হায়দ্রাবাদের কাল থেকে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচেও আবারও সেই প্রদর্শনের পুনরাবৃত্তির আশা রয়েছে।
বিরাট কোহলি আরও এক বড় কৃতিত্বের মুখোমুখি, ভাঙতে পারেন শচীনের এই ঐতিহাসিক রেকর্ড 2
বিরাট কোহলি রাজকোটে খেলা প্রথম টেস্ট ম্যাচে ১৩৯ রানের ইনিংস খেলে নিজের টেস্ট কেরিয়ারের ২৪তম সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। এত সংখ্যক সেঞ্চুরি তিনি মাত্র ১২৩টি ইনিংসে পূর্ণ করে টেস্ট ক্রিকেট ইতিহাসে ব্র্যাডম্যানের পর এখান পর্যন্ত পৌঁছনো দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

সবচেয়ে দ্রুত ২৫ টেস্ট সেঞ্চুরির ব্যাপারে শচীনকে পেছনে ফেলার কাছাকাছি বিরাট

প্রায় প্রত্যেক ম্যাচেই এক নতুন কীর্তি স্থাপিত করে চলা বিরাট কোহলির কাছে হায়দ্রাবাদের খেলা হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচেও একটি বড় ব্যক্তিগত রেকর্ড হাসিল করার সুযোগ রয়েছে।
বিরাট কোহলি আরও এক বড় কৃতিত্বের মুখোমুখি, ভাঙতে পারেন শচীনের এই ঐতিহাসিক রেকর্ড 3
ভারতীয় দলের অধিনায়ক এখনও পর্যন্ত নিজের টেস্ট কেরিয়ারের ১২৩টি ইনিংসে ২৪টি সেঞ্চুরি নিজের নামে করেছেন আর এখন তার কাছে দ্বিতীয় সবচেয়ে দ্রুত ২৫ টেস্ট সেঞ্চুরি করার সুযোগ রয়েছে যেখানে তিনি শচীন তেন্ডুলকরকেও পেছনে ফেলে দিতে পারেন।

ডন ব্র্যাডম্যানের ৬৮টি ইনিংসে তো শচীনের রয়েছে ১৩০টি ইনিংসে ২৫টি সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত ২৫ সেঞ্চুরি অস্ট্রেলিয়ার স্যার ডোনাল্ড ব্র্যাডমানের নামে রয়েছে। যিনি মাত্র ৬৮টি ইনিংসে এই কৃতিত্ব করে দেখিয়েছিলেন। তার পরে ভারতের শচীন তেন্ডুলকর রয়েছেন যিনি ১৩০টি ইনিংসে এই কৃতিত্বে পৌঁছন।
বিরাট কোহলি আরও এক বড় কৃতিত্বের মুখোমুখি, ভাঙতে পারেন শচীনের এই ঐতিহাসিক রেকর্ড 4
এখন বিরাটের কাছে শচীন তেন্ডুলকরকে এই ব্যাপারে পেছনে ফেলে দেওয়ার সহজ সুযোগ রয়েছে। কারণ কোহলি এখনও পর্যন্ত খালি ১২৩টি ইনিংসই খেলেছেন।

বিরাট কোহলি আরও এক বড় কৃতিত্বের মুখোমুখি, ভাঙতে পারেন শচীনের এই ঐতিহাসিক রেকর্ড 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *