মাত্র আট রান করেও দুর্দান্ত কীর্তি গড়লেন বিরাট কোহলি, ভাঙলেন শচীন টেন্ডুলকরের এই বিশ্বরেকর্ড 1

ভারতীয় দলের ডান হাতি ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাত্র চার বল খেলে প্যাভিলিয়নে ফিরে গেলেও তার আগেই নিজের নামে বড় রেকর্ড গড়েন। এই রেকর্ডটি নিজেই একটি বিশ্ব রেকর্ড, কারণ বিরাট কোহলি এখন বিশ্বের প্রথম ব্যাটসম্যান হয়েছেন, যিনি নিজের মাটিতে পাঁচ হাজার ওয়ানডে আন্তর্জাতিক রান করেছেন।

বিরাট কোহলি এখন বিশ্বের প্রথম ব্যাটসম্যান হয়েছেন

Virat Kohli becomes second Indian batter to achieve This massive record in  ODIs - Crictoday

বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪ বলে ৮ রান করে আউট হয়েছিলেন, কিন্তু দ্বিতীয় বাউন্ডারি মারার সাথে সাথেই তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান যিনি ভারতের মাটিতে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান পূর্ণ করেছিলেন। বিরাট কোহলি ৯৬তম ইনিংসে এই কীর্তিটি করেছিলেন, যেখানে এর আগে এই বিশ্ব রেকর্ডটি ছিল মাস্টার ব্লাস্টার এবং ক্রিকেটের ঈশ্বর হিসাবে পরিচিত শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) নামে।

বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪ বলে ৮ রান করে আউট হয়েছিলেন

Virat Kohli shares congratulatory post after India's U19 World Cup win

শচীন টেন্ডুলকার ১২০ ইনিংসে ঘরের মাঠে ৫০০০ ওয়ানডে রান পেরিয়েছিলেন। নিজেদের মাটিতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন শচীন টেন্ডুলকার। ভারতে ওডিআই ক্রিকেটে শচীন ৬৯৭৬ রান করেছেন। একইসঙ্গে রিকি পন্টিং (Ricky Ponting) ৫৪০৬ রান নিয়ে দুই নম্বরে রয়েছেন, যিনি অস্ট্রেলিয়ায় এই কীর্তি গড়েছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকায় ১৩৫ ইনিংসে ৫১৭৮ রান করেছেন জ্যাক ক্যালিস (Jack Kallis)।

Leave a comment

Your email address will not be published.