ভিডিয়ো: বিরাট কোহলি আর ঋষভ পন্থ অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের সঙ্গে করলেন স্লেজিং, তারপর হল এমন কিছু অ্যাম্পায়ারকে নিতে হল সিদ্ধান্ত

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি প্রথম টেস্টে ভারতীয় দল নিজেদের কব্জা মজবুত করে ফেলেছে। অস্ট্রেলিয়ার অর্ধেক দল প্যাভিলিয়নে ফিরে গিয়েছে। আর অশ্বিনের দুর্দান্ত বোলিং অস্ট্রেলিয়া দলকে চাপে ফেলে দেয়। প্রসঙ্গত ভারতীয় দল প্রথম ইনিংসে ২৫০ রানে অলআউট হয়ে গিয়েছিল।

অস্ট্রেলিয়ান অধিনায়কের জমিয়ে ক্লাস নেন বিরাট আর পন্থ

অস্ট্রেলিয়ার পাঁচ উইকেট পড়ার পর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন ব্যাট করতে আসেন। প্রথম বল থেকেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর উইকেটকিপার ঋষভ পন্থ তার জমিয়ে ক্লাস নেন। উইকেটের পেছন থেকে এই দুজনে অস্ট্রেলিয়ার অধিনায়কে চাপে ফেলার পুরো চেষ্টা করেন। দুজনেই উইকেটের পেছন থেকে পেনকে জমিয়ে স্লেজিং করেন। এরপরই পেন দ্রুত আউট হয়ে যান।

এখানে দেখে নিন ভিডিয়ো

১২৭ রানের স্কোরে আউট হন অস্ট্রেলিয়ান অধিনায়ক পেন

দলের ১২৭ রানের স্কোরে অস্ট্রেলিয়া নিজেদের ষষ্ঠ উইকেট হারায়। টিম পেনকে ঈশান্ত শর্মা উইকেটের পেছনে ঋষভ পন্থের হাতে ক্যাচ আউট করান। মজার ব্যাপার হল ১২৭ রানের স্কোরেই ভারতীয় দলেরও ষষ্ঠ উইকেট পড়েছিল। টিম পেনকে আউট করে ঈশান্ত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ৫০ উইকেট পূর্ণ করেন।

বুমরাহ নেন পিটার হ্যাণ্ডসকম্বের উইকেট

৫৭.৩ ওভারে জসপ্রীত বুমরাহ ক্রিজে জমেযাওয়া পিটার হ্যাণ্ডসকম্বকে (৩৪) উইকেটের পেছনে ঋষভ পন্থের হাতে ক্যাচ আউট করে প্যাভিলিয়নে ফেরান। ৩৯.৩ ওভারে অশ্বিনের বল উসমান খোয়াজার (২৮) ব্যাটের কোণায় লাগে। অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা তাকে নটআউট দেন। যারপর ভারত ডিআরএস নেওয়ায় রিপ্লেতে পরিস্কার দেখা যায় যে বল খোয়াজার ব্যাটের কোণায় লেগের ঋষভের হাতে জমা পড়ে।এরপর খোয়াজাকে অ্যাম্পায়ার আউট ঘোষণা করেন।

প্রসঙ্গত ভারতের হয়ে পুজারা দুর্দান্ত ব্যাট করে প্রথম ইনিংসে দারুণ সেঞ্চুরি করেন। যারপর ভারতীয় দল সম্মানজনক স্কোরে পৌঁছোয়।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...