ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় টেস্টে নিজের পিঠের ব্যাথায় কাবু ছিলেন বিরাট কোহলি, চতুর্থ টেস্টের আগে ব্যাথা নিয়ে বললেন এই কথা
India's captain Virat Kohli (R) stretches during day two of the third cricket Test match between Australia and India in Melbourne on December 27, 2018. (Photo by WILLIAM WEST / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE -- (Photo credit should read WILLIAM WEST/AFP/Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এমনিতে তো বর্তমানে ক্রিকেট জগতের সবচেয়ে ফিট খেলোয়াড়, কিন্তু তাকেও সময় সময় কিছু ফিটনেস সমস্যায় সংঘর্ষ করতে হয়। এই মুহূর্তে ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে রয়েছে যেখানে চার টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট মেলবোর্নে খেলা হয়েছিল।

বিরাট কোহলির মেলবোর্ন টেস্টে ফের উঠেছিল পিঠে ব্যাথার সমস্যা

মেলবোর্ন টেস্টে খেলা হওয়া তৃতীয় টেস্ট চলাকালীণ প্রথম ইনিংসে বিরাট কোহলি ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। কিন্তু এই ইনিংসে তাকে পিঠে ব্যাথায় কাতরাতে দেখা গিয়েছিল।
ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় টেস্টে নিজের পিঠের ব্যাথায় কাবু ছিলেন বিরাট কোহলি, চতুর্থ টেস্টের আগে ব্যাথা নিয়ে বললেন এই কথা 1
বিরাট কোহলিনিজের এই পিঠে ব্যাথার সমস্যায় গত বেশ কিছু মাস ধরে সমস্যায় রয়েছেন। তাকে এই ব্যাথা সময় সময় কাবু করে ফেলছে যার ফলে তাকে সমস্যার মুখে পড়তে হচ্ছে।

কোহলি নিজের পিঠে ব্যাথার সমস্যা নিয়ে বললেন এই কথা

বিরাট কোহলি ভারতীয় ক্রিকেট দলের হয়ে তিন ফর্ম্যাটেই সবচেয়ে গুরুত্বপূর্ণ সদস্য,এই অবস্থায় তার পিঠে ব্যাথার সমস্যা বর্তমান ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড়ো চিন্তার কথা।

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় টেস্টে নিজের পিঠের ব্যাথায় কাবু ছিলেন বিরাট কোহলি, চতুর্থ টেস্টের আগে ব্যাথা নিয়ে বললেন এই কথা 2
India’s captain Virat Kohli (R) stretches during day two of the third cricket Test match between Australia and India in Melbourne on December 27, 2018. (Photo by WILLIAM WEST / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read WILLIAM WEST/AFP/Getty Images)

নিজের পিঠে ব্যাথা নিয়ে ভারতীয় দলে অধিনায়ক বিরাট কোহলি প্রথমবার নিজের কথা বলেন। তিনি বলেন, “আমার কাছে এই বিষয়টা ২০১১থেকে ছিল, এটা কোনো নতুন কথা নয়। আমি গত বেশ কিছু বছরে যে শারীরিক প্রচেষ্টা করেছি তার কারণে আমি এটা আটকাতে পারছিনা। আর যখন আপনার কাছে একটা পিঠ থাকে যার এমন সমস্যা তো আপনি খালি তাকে সঠিকভাবে রাখার চেষ্টা করতে পারেন”।

আমি নই এই সমস্যা নিয়ে বেশি চিন্তিত

বিরাট কোহলি এই কথা নিয়ে সামান্য ভাবুক হয়ে যান আর বলেন, “ আমি এই বিষয়টা নিয়ে খুব বেশি চিন্তিত নই। যদি কাজের বোঝা সামান্য বেশি হয়ে যাত তো তা টান ধরার কাজ করে, আমার বলার অর্থ হল যে এটা জরুরী না যে এটা খুব গুরুতর বিষয়। আপনি দুই বা তিনদিনে ঠিক হয়ে যান”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় টেস্টে নিজের পিঠের ব্যাথায় কাবু ছিলেন বিরাট কোহলি, চতুর্থ টেস্টের আগে ব্যাথা নিয়ে বললেন এই কথা 3
“আমার এতে কোনো মাথাব্যাথা নেই, আপনাকে খালি এটাকে শারিরীকভাবে প্রতিবন্ধিত করতে হবে আর চোটের থেকে বাঁচিয়ে রাখতে হবে আর আমি এখনো পর্যন্ত তা করতে সক্ষম থেকেছি। আমার বিশ্বাস যে আমাকে অ্যাকাউন্টার করার জন্য অন্য উপায়ের বেশি বিকল্প পাওয়া যাবে। আমার কথার অর্থ হল বিনা কোনো সমস্যায় চলা অসম্ভব। আমার মনে হয় এখানে কিছু নিগলসের থাকা উচিৎ। আপনাকে এটা প্রতিবন্ধিত করার সক্ষম হওয়ার প্রয়োজন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *