WI vs IND - ১৯ রান করতেই ২৬ বছরের এই পুরোনো রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ রবিবার খেলা হবে। পোর্ট অফ স্পেনে খেলা হতে চলা দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারত আর ওয়েস্টইন্ডিজ দুই দলই যে কোনোভাবে জয় হাসিল করার সঙ্গে সিরিজে বিজয় রথ এগিয়ে নিয়ে যেতে চাইবে।

দ্বিতীয় ওয়ানডেতে বিরাট কোহলি রয়েছে বড় রেকর্ড ভাঙার কাছে

পোর্ট অফ স্পেনে হতে চলা দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয় দলকে জয়ের দাবীদার মানা হচ্ছে, তো অন্যদিকে এই ম্যাচে প্রত্যেকের নজর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির উপর রয়েছে।

WI vs IND -  ১৯ রান করতেই ২৬ বছরের এই পুরোনো রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি 1

বর্তমান ক্রিকেট জগতের রেকর্ড মেশিন বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে আরো একটি বড়ো রেকর্ড ভাঙার একদম কাছে দাঁড়িয়ে রয়েছেন। এই অবস্থায় কোহলি আরো একটি পালক নিজের মুকুটে যোগ করতে পারেন।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের রেকর্ড থেকে ১৯ রান দূরে কোহলি

গত কিছু সময় ধরে বিরাট কোহলি যে ইনিংসই খেলতে নামছেন তাতে কোনো না কোনো নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে। সেইভাবে এ বার তো বিরাট কোহলি এমন এক রেকর্ডের কাছে দাঁড়িয়ে আছেম যা ২৬ বছর পুরোনো

WI vs IND -  ১৯ রান করতেই ২৬ বছরের এই পুরোনো রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি 2

হ্যাঁ, বিরাট কোহলি যদি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১৯ রান আরো করতে পারেন তো তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি রান করার রেকর্ড নিজের নামে করে ফেলবেন। যা বর্তমানে পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের নামে রয়েছে।

মিয়াঁদাদের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৬৪টি ইনিংসে ১৯৩০ রান,
বিরাট কোহলির ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩৩ ইনিংসে ১৯১২ রান

এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের নামে রয়েছে। যিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৬৪টি ইনিংসে ১৯৩০ রান করেছেন।

WI vs IND -  ১৯ রান করতেই ২৬ বছরের এই পুরোনো রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি 3

কিন্তু ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ২৬ বছরের পর এই রেকর্ড ভাঙা থেকে মাত্র ১৯ রানই দূরে রয়েছেন। বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এখনো পর্যন্ত ৩৪টি ম্যাচের ৩৩টি ইনিংসে ১৯১২ রান করেছেন। কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৭০.১ এর অসাধারণ গড়ে রান করেছেন যার মধ্যে ৭টি সেঞ্চুরিও শামিল রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *