INDvsAUS: বিরাট কোহলি ১৭ রান করলেই ভেঙে দেবেন মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড

ভারতীয় ক্রিকেট দলের আধুনিক রান মেশিন বিরাট কোহলি আর ক্রিকেট রেকর্ডকে এখন একে অপরের পরিপূরক বললে ভুল বলা হবে না। কারণ বর্তমান সময়ে বিরাট কোহলি যেভাবে ব্যাটিং করছেন আর একের পর এক নতুন রেকর্ড নিজের নামে করে চলেছেন তাতে এটাই মনে হয় যে বিরাট কোহলির অপর নামই রেকর্ড কোহলি হয়ে যেতে পারে।

বিরাট কোহলির জন্য এখন প্রত্যেক রান গড়ছে নতুন কৃতিত্ব

INDvsAUS: বিরাট কোহলি ১৭ রান করলেই ভেঙে দেবেন মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড 1

গত কিছু বছর ধরে এমন দেখা যাচ্ছে যে বিরাট কোহলি যে ম্যাচেই নামুক তা সে যে কোনো ফর্ম্যাটেই হোক তাতে কোনো না কোনো রেকর্ড তার নামে অপেক্ষা করে থাকে। অর্থাৎ এমন বলা যেতে পারে যে বর্তমান সময়ে বিরাট কোহলির জন্য প্রত্যেক রান একটা নতুক রেকর্ডের জন্ম দেওয়ার জন্য প্রস্তুত থাকে। কারণ বিরাট কোহলির মাঠে নামা মাত্রই তার নামে নতুন নতুন রেকর্ড তৈরি হয়ে যায়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে আরো এক নতুন রেকর্ডের কাছে বিরাট কোহলি

INDvsAUS: বিরাট কোহলি ১৭ রান করলেই ভেঙে দেবেন মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড 2

এইভাবে বিশ্ব ক্রিকেটে বর্তমান সময় প্রথেক ইনিংসেই বিরাট কোহলি কোনো না কোনো নতুন রেকর্ড সৃষ্টি করে চলেছেন, আর কিং কোহলির সামনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হতে চলা ব্যাঙ্গালুরু ওয়ানডে ম্যাচেও একটি নতুন রেকর্ড অপেক্ষা করে আছে। ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় আর নির্ণায়ক ওয়ানডে ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের খাতায় ১৭ রান যোগ করলেই মহেন্দ্র সিং ধোনির একটি বিশ্বরেকর্ড ভেঙে দেবেন।

১৭ রান করতেই হয়ে যাবেন দ্রুততম ৫ হাজার রান করা অধিনায়ক, ধোনিকে ফেলবেন পেছনে

INDvsAUS: বিরাট কোহলি ১৭ রান করলেই ভেঙে দেবেন মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড 3

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অধিনায়কত্বেও একের পর এক রেকর্ড নিজের নামে করে চলেছেন। সেই রকমভাবেই ব্যাঙ্গালুরুতে ১৭ রান করতেই তিনি ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে অধিনায়ক হিসেবে সবচেয়ে দ্রুত ৫ হাজার রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নামে এই বিশ্বরেকর্ড রয়েছে যিনি ওয়ানডে ক্রিকেটে অধিনায়ক হিসেবে সবচেয়ে দ্রুততম ৫ হাজার রান করা ব্যাটসম্যান, যিনি ১২৭টি ইনিংসে এই কৃতিত্ব করে দেখিয়েছিলেন। কিন্তু এখন বিরাট কোহলি ১৭ রান করতেই ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে দ্রুত ৫ হাজার রানের মালিক হয়ে যাবেন। বর্তমানে বিরাট কোহলি মাত্র ৮১টি ইনিংসেই ৪৯৮৩ রান করেছেন।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুত ৫ হাজার রান করা অধিনায়ক

ইনিংস ব্যাটসম্যান

১২৭ মহেন্দ্র সিং ধোনি (ভারত)
১৩১ রিকি পন্টিং (অস্ট্রেলিয়া)
১৩৫ গ্রীম স্মিথ (দক্ষিণ আফ্রিকা)
১৩৬ সৌরভ গাঙ্গুলী (ভারত)
১৫১ মহম্মদ আজহারউদ্দি (ভারত)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *