দূষণের জেরে অসুস্থ শ্রীলঙ্কান ক্রিকেটাররা, ফিল্ডিং করার লোকের অভাবে ইনিংস ডিক্লেয়ার করতে বাধ্য বিরাট

 

শ্রীলঙ্কার লড়াই এখন আর শুধু বিরাট কোহলির ভারতের সঙ্গে নয়। দিল্লির দূষণ আর ফর্মে থাকা টিম ইন্ডিয়া, এই জোড়া ফলার সামনে পড়ে নাভিশ্বাস উঠেছে শ্রীলঙ্কার। মঙ্গলবার মাঠেই অসুস্থ হয়ে পড়েন শ্রীলঙ্কার জোরে বোলার সুরঙ্গা লাকমল। ভারতীয় ব্যাটিংয়ের সময় মাঠেই বমি করতে শুরু করেন লাকমল। প্রসঙ্গত রবিবারই ভয়ঙ্কর আকার নিয়েছিল দিল্লীর কুখ্যাত দূষণ। দূষণের জেরে মাঠেই প্রবল সমস্যায় পড়ে যান শ্রীলঙ্কা দলের ক্রিকেটাররা। টেস্ট চলাকালীনই তাদের মাস্ক ব্যবহার করতেও দেখা যায়। কিন্তু তাতেও তাদের সমস্যা এতটুকুও কম হয়নি। এরপরই এক এক করে শ্রীলঙ্কার ক্রিকেটাররা মাঠ ছেড়ে চলে যান প্যাভিলয়নে বিশ্রাম নিতে।

দূষণের জেরে অসুস্থ শ্রীলঙ্কান ক্রিকেটাররা, ফিল্ডিং করার লোকের অভাবে ইনিংস ডিক্লেয়ার করতে বাধ্য বিরাট 1

সমস্যা এতটাই বেড়ে যায় যে ক্রিকেটাররা মাঠ ছেড়ে চলে যাওয়ায় শ্রীলঙ্কা দলে ফিল্ডিং করার লোকের অভাব দেখা দেয়। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার ফিজিওকে যায় জার্সি চাপিয়ে ফিল্ডিং করার জন্য মাঠে নামতে। এসব দেখে ক্ষুব্ধ হয়ে যান অধিনায়ক বিরাট কোহলি। এতটাই ক্ষুব্ধ হন তিনি যে শেষ পর্যন্ত ইনিংস ডিক্লেয়ার করে দেন। গোটা ঘটনায় অনেকেই শ্রীলঙ্কান ক্রিকেটারদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দেন। তবে শেষ পর্যন্ত এদিন দেখা গেল যে সত্যি সত্যি সমস্যা রয়েছে। দু’দলের ক্রিকেটাররা সত্যিই সমস্যায় পড়েছেন। কলকাতায় ইডেনে প্রথম টেস্টে ভারতের ব্যাটিংয়ের হাড় মাস আলাদা করে দেওয়া শ্রীলঙ্কার জোরে বোলার লাকমল অসুস্থ হয়ে পড়েন।

দূষণের জেরে অসুস্থ শ্রীলঙ্কান ক্রিকেটাররা, ফিল্ডিং করার লোকের অভাবে ইনিংস ডিক্লেয়ার করতে বাধ্য বিরাট 2

যার জেরে সাময়কভাবে বন্ধ রাখতে হয় খেলা। মঙ্গলবার লাকমল থার্ডম্যানের দিকে ফিল্ডিং করছিলেন। হঠাৎ দেখা যায় তাকে মাঠের মধ্যেই শুয়ে পড়তে। জানা যায় অসুস্থ বোধ করছিলেন তিনি। দ্রুত শ্রীলঙ্কার ফিজিও চলে আসেন মাঠে। শুশ্রূষা শুরু হয় তার, সেই সময় মাঠের মধ্যেই বমি করতে দেখা যায় লাকমলকে। এই অবস্থায় অনেকেই প্রশ্ন তুলেছেন সব জেনেও ভারতীয় বোর্ড দিল্লিতে টেস্টের আয়োজন করল কেন! যখন তাদের হাতে আরও অপশন ছিল। আপাতত শ্রীলঙ্কার হারের চেয়েও এই প্রশ্ন ভারতীয় ক্রিকেট মহলের অন্দরে বড় হয়ে দেখা দিয়েছে।

দূষণের জেরে অসুস্থ শ্রীলঙ্কান ক্রিকেটাররা, ফিল্ডিং করার লোকের অভাবে ইনিংস ডিক্লেয়ার করতে বাধ্য বিরাট 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *