দূষণের জেরে অসুস্থ শ্রীলঙ্কান ক্রিকেটাররা, ফিল্ডিং করার লোকের অভাবে ইনিংস ডিক্লেয়ার করতে বাধ্য বিরাট

 

শ্রীলঙ্কার লড়াই এখন আর শুধু বিরাট কোহলির ভারতের সঙ্গে নয়। দিল্লির দূষণ আর ফর্মে থাকা টিম ইন্ডিয়া, এই জোড়া ফলার সামনে পড়ে নাভিশ্বাস উঠেছে শ্রীলঙ্কার। মঙ্গলবার মাঠেই অসুস্থ হয়ে পড়েন শ্রীলঙ্কার জোরে বোলার সুরঙ্গা লাকমল। ভারতীয় ব্যাটিংয়ের সময় মাঠেই বমি করতে শুরু করেন লাকমল। প্রসঙ্গত রবিবারই ভয়ঙ্কর আকার নিয়েছিল দিল্লীর কুখ্যাত দূষণ। দূষণের জেরে মাঠেই প্রবল সমস্যায় পড়ে যান শ্রীলঙ্কা দলের ক্রিকেটাররা। টেস্ট চলাকালীনই তাদের মাস্ক ব্যবহার করতেও দেখা যায়। কিন্তু তাতেও তাদের সমস্যা এতটুকুও কম হয়নি। এরপরই এক এক করে শ্রীলঙ্কার ক্রিকেটাররা মাঠ ছেড়ে চলে যান প্যাভিলয়নে বিশ্রাম নিতে।

সমস্যা এতটাই বেড়ে যায় যে ক্রিকেটাররা মাঠ ছেড়ে চলে যাওয়ায় শ্রীলঙ্কা দলে ফিল্ডিং করার লোকের অভাব দেখা দেয়। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার ফিজিওকে যায় জার্সি চাপিয়ে ফিল্ডিং করার জন্য মাঠে নামতে। এসব দেখে ক্ষুব্ধ হয়ে যান অধিনায়ক বিরাট কোহলি। এতটাই ক্ষুব্ধ হন তিনি যে শেষ পর্যন্ত ইনিংস ডিক্লেয়ার করে দেন। গোটা ঘটনায় অনেকেই শ্রীলঙ্কান ক্রিকেটারদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দেন। তবে শেষ পর্যন্ত এদিন দেখা গেল যে সত্যি সত্যি সমস্যা রয়েছে। দু’দলের ক্রিকেটাররা সত্যিই সমস্যায় পড়েছেন। কলকাতায় ইডেনে প্রথম টেস্টে ভারতের ব্যাটিংয়ের হাড় মাস আলাদা করে দেওয়া শ্রীলঙ্কার জোরে বোলার লাকমল অসুস্থ হয়ে পড়েন।

যার জেরে সাময়কভাবে বন্ধ রাখতে হয় খেলা। মঙ্গলবার লাকমল থার্ডম্যানের দিকে ফিল্ডিং করছিলেন। হঠাৎ দেখা যায় তাকে মাঠের মধ্যেই শুয়ে পড়তে। জানা যায় অসুস্থ বোধ করছিলেন তিনি। দ্রুত শ্রীলঙ্কার ফিজিও চলে আসেন মাঠে। শুশ্রূষা শুরু হয় তার, সেই সময় মাঠের মধ্যেই বমি করতে দেখা যায় লাকমলকে। এই অবস্থায় অনেকেই প্রশ্ন তুলেছেন সব জেনেও ভারতীয় বোর্ড দিল্লিতে টেস্টের আয়োজন করল কেন! যখন তাদের হাতে আরও অপশন ছিল। আপাতত শ্রীলঙ্কার হারের চেয়েও এই প্রশ্ন ভারতীয় ক্রিকেট মহলের অন্দরে বড় হয়ে দেখা দিয়েছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...