ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় ডাইভ মেরে বিরাট কোহলি ধরলেন মার্নস লাবুসেনের দুর্দান্ত ক্যাচ

আধুনিক ক্রিকেটে ফিটনেসের গুরুত্ব অনেক বেশি বেড়ে গিয়েছে। বর্তমানে প্রায় প্রত্যেক খেলোয়াড়ই নিজেকে ফিট রাখার জন্য ঘন্টার পর ঘন্টা জিমে ঘাম ঝরান আর জমিয়ে যোগাভ্যাসও করেন। খেলোয়াড়দের দুর্দান্ত ফিটনেসেরই ফলাফল যে এখন মাঠে খেলোয়াড়দের নিজের ১০০ শতাংশ দিতে দেখা যায়। যদি বর্তমানে সবচেয়ে ফিট ক্রিকেটারের কথা হয় তো সকলেরই মুখে ভারতের অধিনায়ক বিরাট কোহলিরই নাম উচ্চারিত হয়।

দুর্দান্ত ক্যাচ নিয়ে বিরাট নিজের ফিটনেসের নমুনা পেশ করলেন

ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় ডাইভ মেরে বিরাট কোহলি ধরলেন মার্নস লাবুসেনের দুর্দান্ত ক্যাচ 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য তো পরিচিতই কিন্তু তিনি নিজের দারুণ ফিটনেসের কারণেও পুরো দুনিয়ায় জনপ্রিয়। নিজের এই দুর্দান্ত ফিটনেসের কারণেই বিরাট কোহলি ব্যাঙ্গালুরু ওয়ানডেতে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্নস লাবুসেনের একটি দারুণ ক্যাচ নিয়েছেন। আসলে অস্ট্রেলিয়ার ইনিংসের ৩২তম ওভারে বল করছিলেন রবীন্দ্র জাদেজা। ওই ওভারের তৃতীয় বলে স্ট্রাইক নিচ্ছিলেন লাবুসেন। এই অস্ট্রেলীয় ব্যাটসম্যান কভারের দিকে শট খেলতে চেয়েছিলেন কিন্তু শর্ট কভারে ফিল্ডিং করা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি হাওয়ায় ডাইভ মেরে দুর্দান্ত ক্যাচ তালুবন্দী করেন আর ভারত মার্নস লাবুসেনের দামী উইকেট পেয়ে যায়।

বিরাট কোহলির ফিটনেস তরুণ খেলোয়াড়দের জন্য উদাহরণ

ভিডিয়ো: সুপারম্যানের মতো হাওয়ায় ডাইভ মেরে বিরাট কোহলি ধরলেন মার্নস লাবুসেনের দুর্দান্ত ক্যাচ 2

বিরাট কোহলি নিজের ফিটনেসের কারণেই তরুণ খেলোয়াড়দের কাছে উদাহরণস্বরূপ। তার ফিটনেসের স্তর বহু ক্রিকেটারদেরই মনোযোগ আকর্ষিত করেছে। একটি টিভি শোয়ে বিরাট কোহলি খোলসা করেছিলেন যে তিনি ট্রেনিং চলাকালীন জিমে প্রায় ৪ ঘন্টা সময় কাটান। প্রসঙ্গত যে বিরাট কোহলি নিজের ফিটনেস নিয়ে ভীষণই সতর্ক থাকেন আর তিনি যে কোনো রকমের ভাজাভুজি এবং বেশি মসলাযুক্ত খাবার খান না। আর তার এই ফিটনেস তাই মাঠেও দেখতে পাওয়া যায়। বর্তমানে তিনি ভারতীয় দলকে নিজের নেতৃত্বে যথেষ্ট সফলতা এনে দিচ্ছেন আর এখন তার দৃষ্টি রয়েছে ভারতকে টি-২০ ২০২০ বিশ্বকাপ জেতানোর।

এখানে দেখুন কোহলি দ্বারা নেওয়া দুর্দান্ত ক্যাচ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *