রিপোর্টস: প্রথম টেস্টে ঋষভ পন্থের জায়গায় এই খেলোয়াড়কে সুযোগ দিতে চান শাস্ত্রী-কোহলি

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের শুরু ২ অক্টোবর থেকে হচ্ছে। প্রথম ম্যাচ বিশাখাপট্টনমে খেলা হবে। এই সিরিজে ভারতীয় দলের সামনে সবচেয়ে বড়ো প্রশ্ন উইকেটকিপার নিয়ে। চোট থেকে প্রত্যাবর্তন করা ঋদ্ধিমান সাহা এখনো পর্যন্ত একটিও ম্যাচ খেলেননি অন্যদিকে তার জায়গায় খেলা ঋষভ পন্থের প্রদর্শন কিছু বিশেষ ছিল না।

লাগাতার হচ্ছেন অসফল

রিপোর্টস: প্রথম টেস্টে ঋষভ পন্থের জায়গায় এই খেলোয়াড়কে সুযোগ দিতে চান শাস্ত্রী-কোহলি 1

ঋষভ পন্থ বিশ্বকাপের পর থেকে ভারতের সমস্ত ম্যাচ খেলেছেন। বিশ্বকাপে তাকে আহত শিখর ধবনের জায়গায় সুযোগ দেওয়া হয়েছিল। সেখানে তিনি বেশ কিছু ইনিংসে ভাল শুরু পান কিন্তু কোনোটিতেই তিনি হাফসেঞ্চুরিও করতে পারেননি। বিশ্বকাপের পর ওয়েস্টইন্ডিজ সফরেও তার প্রদর্শন বিশেষ কিছুই ছিল না। টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচে ফ্লপ হওয়ার পর তৃতীয় ম্যাচে তার ব্যাট থেকে হাফসেঞ্চুরি বেরয়। তারপর ওয়ানডে আর টেস্ট সিরিজেও তিনি বিশেষ কিছুই করতে পারেননি।

সাহার পক্ষে সুযোগ

রিপোর্টস: প্রথম টেস্টে ঋষভ পন্থের জায়গায় এই খেলোয়াড়কে সুযোগ দিতে চান শাস্ত্রী-কোহলি 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা টেস্ট সিরিজে ভারতীয় দলের অধিনায়ক আর কোচ রবি শাস্ত্রী ঋদ্ধিমান সাহাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়ার পক্ষে রয়েছেন। এই ব্যাপারে টাইম অফ ইন্ডিয়া একটি সূত্রের আন্তর্গত লিখেছে,

“নির্বাচকরা প্রথম টেস্টে পন্থকে একটা শেষ সুযোগ দেওয়ার মুডে রয়েছেন, কিন্তু টিম ম্যানেজমেন্ট (শাস্ত্রী আর কোহলি) চান যে সাহা সিরিজে শুরু থেকেই খেলুন”।

উইকেটকিপিংও কমজুরি

রিপোর্টস: প্রথম টেস্টে ঋষভ পন্থের জায়গায় এই খেলোয়াড়কে সুযোগ দিতে চান শাস্ত্রী-কোহলি 3

ঋষভ পন্থ স্রেফ ব্যাটেই ফ্লপ হচ্ছেন না। তিনি উইকেটের পেছনেও বিশেষ কিছুই করতে পারছেন না। ডিআরএস নিতেও তিনি বারবার ভিল প্রমানিত হচ্ছেন, অন্যদিকে স্পিনের বিরুদ্ধে বলের টার্নকেও তিনি বুঝতে পারছেন না। ভারতে ম্যাচ হওয়ার কারণে স্পিন বোলারদের যথেষ্ট সাহায্য পাওয়া আশা রয়েছে আর ভারতের কাছে অশ্বিন, কুলদীপ আর জাদেজার রূপে দুর্দান্ত স্পিনার রয়েছেন। এই কারণে পন্থের জায়গা আর বেশি বিপদের মুখে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *