টেস্টের আগে কোচ রবি শাস্ত্রীর বিরাট বয়ান, কোহলি ইংরেজদের দেখিয়ে দেবেন কেন তিনি সেরা

ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে বুধবার থেকে নিজেদের টেস্ট অভিযানের শুরুয়াত করবে। ওয়ানডে সিরিজে জয়ের কারণে ইংলিশ দলের মনোবল যথেষ্ট উঁচুতে থাকবে। এর মধ্যেই ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে একটি বড় বিবৃত দিলেন।

বিরাট দেখিয়ে দেবেন কেন তিনি সেরা

টেস্টের আগে কোচ রবি শাস্ত্রীর বিরাট বয়ান, কোহলি ইংরেজদের দেখিয়ে দেবেন কেন তিনি সেরা 1
NOTTINGHAM, ENGLAND – JULY 12: India batsman Virat Kohli pulls a ball towards the boundary during day four of the 1st Investec Test Match between England and India at Trent Bridge on July 12, 2014 in Nottingham, England. (Photo by Stu Forster/Getty Images)

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে ভারতীয় দলের অধিনায়কের যথেষ্ট প্রশংসা করেছেন। তিনি বলেন, “ আপনি ওর রেকর্ড দেখুন। আমার এটা বলার প্রয়োজন নেই যে গত চার বছরে ওর প্রদর্শন কেমন ছিল। যখন আপনি এমন প্রদর্শন করেন তখন আপনি মানসিকভাবে আলাদাই স্তরে পৌঁছে যান। আপনি যে কোনও চ্যালেঞ্জের মুখো মুখি হতে প্রস্তুত থাকেন। চার বছর আগে যখন বিরাট এখানে এসেছিল, তখন ওর প্রদর্শন যথেষ্ট খারাপ ছিল। ও এখন বিশ্বের শ্রেষ্ঠ খেলোয়াড়দের একজন। ও বৃটিশ জনতাকে দেখাতে চায় যে ও বিশ্বের সবচেয়ে শ্রেষ্ঠ প্লেয়ার কেন”।

আমাদের বোলার নিতে পারে ২০টি উইকেট

টেস্টের আগে কোচ রবি শাস্ত্রীর বিরাট বয়ান, কোহলি ইংরেজদের দেখিয়ে দেবেন কেন তিনি সেরা 2
PRETORIA, SOUTH AFRICA – JANUARY 16: Indian players celebrate during day 4 of the 2nd Sunfoil Test match between South Africa and India at SuperSport Park on January 16, 2018 in Pretoria, South Africa. (Photo by Sydney Seshibedi/Gallo Images/Getty Images)

যেমনতা আমরা সকলেই জানি যে টেস্ট ক্রিকেট জয় হাসিল করার জন্য আপনাকে সামনের দলকে দুবার আউট করতে হবে। যতক্ষন দল এটা করতে না পারছে ততক্ষন টেস্ট জয় প্রায় অসম্ভব হয়। ভারতীয় দল গতবার এই কারণেই হেরেছিল। দলের বোলাররা ইংল্যান্ডের ব্যাটসম্যানদের আউট করতে সফল হচ্ছিলেন না। এবার কোচ রবি শাস্ত্রী মনে করেন বুমরাহ এবং ভুবনেশ্বর আনফিট হওয়ার কারণে দলে বলিং সামান্য কমজোরি হয়ে পড়লেও তাদের বোলারদের ২০টি উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে।

গতবার বিরাটের প্রদর্শন

টেস্টের আগে কোচ রবি শাস্ত্রীর বিরাট বয়ান, কোহলি ইংরেজদের দেখিয়ে দেবেন কেন তিনি সেরা 3
NOTTINGHAM, ENGLAND – JULY 12: India batsman Virat Kohli pulls a ball towards the boundary during day four of the 1st Investec Test Match between England and India at Trent Bridge on July 12, 2014 in Nottingham, England. (Photo by Stu Forster/Getty Images)

গতবার ২০১৪য় ভারতীয় দল ইংল্যান্ডে ৫টি ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল। ওই সিরিজে বিরাটের ব্যাট সম্পুর্ণরূপে নিশ্চুপ ছিল। ৫টি ম্যাচের ১০ ইনিংসে বিরাট মাত্র ১৩৪ রানই করতে পেরেছিলেন এবং তার সর্বোচ্চ রান ছিল ৩৯।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *