রঞ্জি ট্রফির আসন্ন মৌসুমের জন্য মুম্বাইয়ের রঞ্জি দলের নতুন কোচ হিসেবে মুম্বাইয়ের প্রাক্তন ক্রিকেটার বিনয়াক সামন্তকে নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি মুম্বাইয়ের ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উইলকিন মোটাকে অনুর্ধ্ব-১৯ দলের কোচ হিসাবে নিয়োগ দেওয়া হয়। নতুন কোচ নিয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য ক্রিকেট বোর্ডের ক্রিকেট উন্নতি কমিটির দুই দিনের বৈঠক শেষে এমসিএ যুগ্ম-সম্পাদক উম্মেশ খানভিলার এই ঘোষণার কথা জানান।

“সিআইসির সিদ্ধান্ত অনুযায়ী, বিনয়াক সামন্ত রণজি দলের কোচ এবং উইলকিন মোটা অনুর্ধ্ব-১৯ দলের জন্য কোচ হতে পারেন,” খানভিলার সাংবাদিকদের জানান।

রাজস্থানের প্রাক্তন ক্রিকেটার প্রেদীপ সুন্দরাম এবং প্রাক্তন ভারত স্পিনার রমেশ পওয়ার, যারা দৌড়ে ছিলেন তাদেরকে হারিয়ে বিনয়াক সামন্ত এই পদ পেয়েছেন। ৪৬ বছর বয়সী সামন্ত ১০১  টি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন এবং ৩৪৯৬ রান সংগ্রহ করেছেনন। তাঁর সর্বোচ্চ রান ২০০।

এদিকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের উচ্ছাস প্রকাশ করেন বিনয়াক সামন্ত। তবে খুশি হওয়ার পাশাপাশি এটাকে বড় দায়িত্ব হিসেবেই দেখছেন তিনি এবং ইতিবাচক ফলাফলই আশা করছেন।

“আমি খুব উচ্ছসিত এবং খুব খুশি, কিন্তু একই সময়ে আমি জানি যে এটা আমার উপর একটি বড় দায়িত্ব। আমি নিশ্চিত যে আমি খুব ইতিবাচক ফলাফলের সাথে কাজটি পরিপূর্ণ করবো। তাই আমি আশা করছি আমার উপস্থিতিতে খেলোয়াড়দের পাশাপাশি এসোসিয়েশনও উপকৃত হবে। সেরাটাই আশা করছি,” উচ্ছসিত বিনয়াক সামন্ত সাংবাদিকদের জানান।

এর আগে মুম্বাই অনুর্ধ্ব-২৩ দলের কোচ ছিলেন সামন্ত। তাঁর অধীনে মুম্বাই অনুর্ধ্ব-২৩ দল শিরোপা জিতেছিল।

এদিকে, যখন জিজ্ঞাসা করা হয় কেন পওয়ারকে বিবেচনা করা হয় নি, খানভিলার বলেন,  “তারা (ব্যবস্থাপনা কমিটি) বলেছিলেন যে কিছু বিষয় ছিল। ব্যবস্থাপনা কমিটির একটি প্রস্তাব রয়েছে যে যারা চাকরি ছেড়ে দিয়েছে তারা আবার বিবেচনায় গণ্য হবে না।।”

উল্লেখ্য যে, এর আগে এ বছরের শুরুর দিকে মসিএ একাডেমির স্পিন বোলিং কোচ হিসেবে পওয়ার পদত্যাগ করেন।

আরও পড়ুন

বিশ্বকাপের আগে গভীর সমস্যায় টিম ইন্ডিয়া, সমাধানে হিমসিম খেতে হচ্ছে ক্রিকেট বোর্ড কে !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ আর তার আগেই গভীর সমস্যার মুখোমুখি...

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা
ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলকে ৬...

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...