বিশ্বকাপে বিজয় শঙ্করের চোট নিয়ে সঞ্জয় বাঙ্গারের বড়ো খোলসা, জানালেন পুরো সত্যি 1

বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে পাওয়া হারের পর ২০১৪ থেকে ভারতীয় দলের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে থাকা সঞ্জয় বাঙ্গারের উপর মানুষ প্রশ্ন তুলতে থাকে। বলা হয় যে ধোনিকে ৭ নম্বরে পাঠানোর সিদ্ধান্ত সঞ্জয় বাঙ্গারেরই ছিল। এর আগে বিজয় শঙ্কর বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার আগে সঙ্গয় বাঙ্গার তাকে ফিট বলে উল্লেখ করেছিলেন।

বিজয় শঙ্করের বিষয়ে এখন বললেন বাঙ্গার

বিশ্বকাপে বিজয় শঙ্করের চোট নিয়ে সঞ্জয় বাঙ্গারের বড়ো খোলসা, জানালেন পুরো সত্যি 2

যখন বিজয় শঙ্কর বিশ্বকাপে আহত হয়ে ছিটকে গিয়েছিলেন তার ঠিক একদিন আগেই ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার তাকে ফিট বলে জানিয়েছিলেন। যে কারণে তার সমালোচনা হয়েছিল। সম্প্রতিই ওয়েস্টইন্ডিজ যাওয়ার আগে সঞ্জয় বাঙ্গার হিন্দুস্তান টাইমসকে দেওয়া একটি ইন্টারভিউতে বলেন যে,

“পুরো প্রেস কনফারেন্স চলাকালীন বিজয় শঙ্করের ফিটনেসের ব্যাপারে আমাকে একটিও প্রশ্ন করা হয়নি। যজুবেন্দ্র চহেল, কুলদীপের ব্যাপারে প্রশ্ন ছিল, ভুবনেশ্বর কুমারের ফিটনেসের ব্যাপারে প্রশ্ন ছিল আর প্রশ্ন ছিল রবীন্দ্র জাদেজা কি দলে শামিল হবেন কি না। এটা শুধু আমিই বলছি না, যতদূর চোটের সম্পর্ক আমরা ফিজিয়োর রায়ও নিই”।

তিনি আগে বলেন,

“চোটের নিত্যদিনের আধারে দেখভাল করা হয়। ১৯ জুন বিজয় আহত হয়ে গিয়েছিলেন। তিনি ২২ আর ২৭ জুন ম্যাচ খেলেছেন। ২৭ জুন ম্যাচের পর তার নিজের বাঁ পায়ে যন্ত্রনা অনুভুত হয় আর পরের দিন সকালে এক্সরের জন্য নিয়ে যাওয়া হয়, যেখানে জানা যায় তার সামান্য ফ্র্যাকচার রয়েছে”।

এই কারণে দল থেকে বাদ পড়েছিলেন বিজয় শঙ্কর

বিশ্বকাপে বিজয় শঙ্করের চোট নিয়ে সঞ্জয় বাঙ্গারের বড়ো খোলসা, জানালেন পুরো সত্যি 3

অলরাউন্ডার বিজয় শঙ্করকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার কারণ জানাতে গিয়ে সঞ্জয় বাঙ্গার বলেন যে,

“ফিজিয়ো বলেন যে বিজয় এই যন্ত্রনা নিয়ে বোলিং করতে পারবেন না। টিম ম্যানেজমেন্ট ওকে ব্যাটিং বিকল্পের রূপে ব্যবহার করার সিদ্ধান্ত নেয়। কিন্তু পরের ম্যাচ (৩০জুন) চলাকালীন কেএল রাহুল আহত হয়ে যান আর বাকি ইনিংসের জন্য মাঠে নামেননি, কিন্তু ব্যাটিং করার জন্য মাঠে যান”।

তিনি আগে বলেন যে,

“টিম ম্যানেজমেন্ট সামান্য চিন্তিত ছিল যে যদি রাহুল চোটের মুখোমুখি হন তো আমাদের কাছে অন্য কোনো ওপেনিং ব্যাটসম্যান থাকবে না। খেলার পর সন্ধ্যের দিকে ফিজিয়ো শঙ্করের সঠিক পরিস্থিতির ব্যাপারে মেলে নির্বাচকদের আপডেট দেন আর তারপর বিকল্পের দাবী করা হয়”।

সঞ্জয় বাঙ্গারের দ্বিতীয়বার ব্যাটিং কোচ হওয়া মুশকিল

বিশ্বকাপে বিজয় শঙ্করের চোট নিয়ে সঞ্জয় বাঙ্গারের বড়ো খোলসা, জানালেন পুরো সত্যি 4

প্রধান কোচ রবি শাস্ত্রী আর তার কোচিং স্টাফ এখন ওয়েস্টইন্ডিজ সফরে গিয়েছে, কারণ এই সকলেরই কার্যকাল ৪৫ দিন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। সঞ্জয় বাঙ্গারের এখন দ্বিতীয়বার ব্যাটিং কোচের পদে আসা মুশকিল দেখাচ্ছে। কারণ এই খেলোয়াড়ের সিদ্ধান্ত দলকে খুশি দেখাচ্ছে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *