গাড়ি থেকে রাস্তায় নেমে ভারতের জাতীয় দলে খেলা ক্রিকেটার লড়াই করছেন এক অচেনা ব্য়ক্তির সঙ্গে। সোশ্য়াল মাক্রো-ব্লগিং সাইট ট্য়ুইটারে এই ভিডিও দেখে সবাই অবাক। বেশ ভাইরাল হয়েছে ভিটিও’টি। মোবাইল ক্য়ামেরায় ধরা পড়া ওই ক্রিকেটার আর কেউ নন, ভারতীয় দলের ক্রিকেটার অম্বাতি রায়াড়ু। ব়্য়াশ ড্রাইভিং’কে কেন্দ্র করে বচসার শুরু। আর তারপর গাড়ি থেকে নেমে এক ব্য়ক্তির দিকে তেড়ে যান ভারতের এই ক্রিকেটার। একজন লড়াই থামিয়ে দিলেও উল্টো দিক থেকে দৌড়ে এসে ওই ব্য়ক্তির সঙ্গে ফের মারপিটে জড়িয়ে পড়েন তিনি। এরপর বেশ কয়েকজন তাঁদের আলাদা করতে এগিয়ে যান। হায়দরাবাদের রাস্তায় এই মারপিটের ঘটনাটির ভিডিও’টি ট্য়ুইটারে ব্রেক করেছে সংবাদ সরবরাহকারী সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্য়াশনাল (এএনআই)। যদিও ভিডিও’টি উৎস্য় সম্পর্কে কিছু জানাতে পারেনি এএনআই। এজন্য় ট্য়ুইটের শেষে সংবাদ সংস্থাটি লিখেও দিয়েছে, ভিডিও’টি যে সূত্রে এসেছে, তা যাচাই করা হয়নি। এমনকী, হায়দরাবাদের রাস্তায় মারপিটের এমন কোনও ঘটনা ঘটেছে বলে জানা যায়নি এই প্রতিবেদন লেখা হওয়া পর্যন্ত। এএনআই থেকে ভিডিও’টি ট্য়ুইট করার সঙ্গে সঙ্গে লেখা হয়েছে, ”ভারতের সীমিত ওভারের ক্রিকেট দলের সদস্য় অম্বাতি রায়াড়ু ব়্য়াশ ড্রাইভিংকে কেন্দ্র করে বচসার পর হায়দরাবাদের রাস্তায় এক অচেনা ব্য়ক্তির সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন।” এএনআই তরফে ট্য়ুইট করা সেই ভিডিও’টি দেখে নিন। ভিডিও’টিতে দেখা যাচ্ছে, রায়াড়ু ছুটে এসে ওই মাঝবয়সী ব্য়ক্তিকে ঘুঁষি মারতে যাচ্ছেন। রাস্তায় নেমে একজন ভারতীয় ক্রিকেটের কাউকে ধরে পেটাচ্ছেন, ঘটনাটি অত্য়ন্ত নিন্দনীয়। ভারতীয় ক্রিকেট মহলে রায়াড়ু খুব একটা প্রশংসনীয় চরিত্রও নন। দেশের হয়ে খেলা একজন ক্রিকেটারের থেকে এধরনের আচরণ কখনই মেনে নেওয়া যায় না।
উল্লেখ্য়, রায়াড়ু ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে বেশ কয়েক বছর খেলেছেন। দল থেকে বাদ পড়ার আগে তাঁকে নিয়ে অনেক প্রত্য়াশা ছিল নির্বাচকদের মধ্য়ে। ইদানিং ভারতীয় দলে জায়গা না পেলেও একদিনের ক্রিকেটে ভারতের হয়ে রায়াড়ুর পারফরম্য়ান্স উল্লেখ করার মতো। ভারতের হয়ে ৩৪টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ খেলেছেন অন্ধ্রপ্রদেশের এই ক্রিকেটারটি। রান করেছেন ১০৫৫। গড় বেশ প্রশংসনীয় ৫০.২৩। এর মধ্য়ে ওয়ান-ডে ক্রিকেটে দু’টি শতরান ও ছ’টি অর্ধশতরান করা হয়ে গিয়েছে তাঁর। এছাড়া ভারতের হয়ে ৬টি টি-২০ ম্য়াচ খেলেছেন ভারতের এই দক্ষ মিডল অর্ডার ব্য়াটসম্য়ানটি।

তবে, আইপিএল ক্রিকেটের জন্য় ভারতীয় ক্রিকেটে বেশি পরিচিতি রায়াড়ুর নাম। চেন্নাই সুপার কিংসের পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল ক্রিকেটে বেশ সমীহ জাগানো নাম তিনি। দশম আইপিএলে ফর্মে না থাকলেও, অভিজ্ঞতার কারণে তাঁকে সবকটি ম্য়াচেই খেলায় মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম শ্রেণির ক্রিকেটে আসার আগে ২০০৩ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দেন অম্বাতি রায়াড়ু। ঘরোয়া আসরে প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৪টি ম্য়াচে তাঁর সংগ্রহ ৬০০০ রান।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...