ভিডিয়ো: বিরাট কোহলি ফের করলেন এই বড়ো ভুল, ভারতকে না চোকাতে হয় অধিনায়কের এই ভুলের দামভিডিয়ো: বিরাট কোহলি ফের করলেন এই বড়ো ভুল, ভারতকে না চোকাতে হয় অধিনায়কের এই ভুলের দাম

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি প্রথম টেস্টে ভারতের কব্জা মজবুত মনে হচ্ছে। অস্ট্রেলিয়া এখনো পর্যন্ত নিজের শুরুয়াতি ৬টি উইকেট হারিয়ে ফেলেছে। দ্বিতীয় দিন আর অশ্বিন দুর্দান্ত বোলিং করেছেন। অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন ঈশান্ত শর্মা। বুমরাহ অস্ট্রেলিয়াকে পঞ্চম ধাক্কা দেন, অন্যদিকে ইশান্ত অস্ট্রেলিয়ার ষষ্ঠ উইকেট নিয়েছেন।

বিরাট কোহলি নিলেন অদ্ভুত রিভিউ

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে এমন এক রিভিউ নেন যা দেখে সকলেই অবাক হয়ে যান। দ্বিতীয় দিন চায়ের আগে মহম্মদ শামি বোলিং করছিলেন আর তার সামনে ছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ট্রেভিস হেড। বল লেগ স্ট্যাম্পের বাইরে দিয়ে যাওয়ায় ঋষভ পন্থ বল ধরেই জোরদার অ্যাপিল করেন। এরপর বিরাট কোহলি কোনো কিছু না ভেবেই দ্রুত রিভিউ নিয়ে নেন।

এখানে দেখে নিন ভিডিয়ো

এই রিপ্লেতে পরিস্কার দেখা যাচ্ছে যে বল দূর দূর পর্যন্ত ব্যাটে লাগে নি। এই ব্যাপার দেখে প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কথা মনে পড়ে গিয়েছে। ধোনি যখন অধিনায়ক ছিলেন তখন প্রত্যেক সিদ্ধান্ত বুঝে শুনে নিতেন।

অশ্বিন খোয়াজাকে ডিআরএসের মাধ্যমে আউট করেন

৩৯.৩ ওভারে অশ্বিনের বল উসমান খোয়াজার (২৮) ব্যাটের কোনায় লাগে। অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা তাকে নটআউট ঘোষণা করেন। যারপর ভারতের ডিআরএস নেওয়ায় রিপ্লেতে পরিস্কার হয় যে বল খোয়াজার ব্যাটের কোনায় লেগে ঋষভ পন্থের গ্লাভসে যায়। যারপর খোয়াজাকে প্যাভিলিয়নে ফিরতে হয়। তার আগে ইনিংসে প্রথম ওভারেই অ্যারণ ফিঞ্চকে (০) ঈশান্ত শর্মা বোল্ড করে ভারতকে প্রথম সাফল্যে এনে দেন। অস্ট্রেলিয়া শূন্য রানেই প্রথম ধাক্কা খায়।

ভারতের প্রথম ইনিংস ২৫০ রানে শেষ হয়েছিল

ভারতের ইনিংস ২৫০ রানে শেষ হয়ে গিয়েছিল। প্রথম দিনের খেলায় ভারত এক সময় ৪১ রানেই চার উইকেট হারিয়ে ফেলেছিল। তারপর চেতেশ্বর পুজারা ইনিংসের হাল ধরেন। তিনি ১২৩ রানের ইনিংস খেলে ভারতকে ২৫০ রানের গন্ডি পার করান। ৩ নম্বরে ব্যাট করতে নামা চেতেশ্বর পুজারাই অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণকে আটকান আর একদিন ধরে রেখে ভারতকে ২৫০ রানে নিয়ে যান। এটি পুজারার ১৬তম টেস্ট সেঞ্চুরি এবং অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট সেঞ্চুরি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *