ভিডিয়ো: বিরাট কোহলি ফের করলেন এই বড়ো ভুল, ভারতকে না চোকাতে হয় অধিনায়কের এই ভুলের দামভিডিয়ো: বিরাট কোহলি ফের করলেন এই বড়ো ভুল, ভারতকে না চোকাতে হয় অধিনায়কের এই ভুলের দাম

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি প্রথম টেস্টে ভারতের কব্জা মজবুত মনে হচ্ছে। অস্ট্রেলিয়া এখনো পর্যন্ত নিজের শুরুয়াতি ৬টি উইকেট হারিয়ে ফেলেছে। দ্বিতীয় দিন আর অশ্বিন দুর্দান্ত বোলিং করেছেন। অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন ঈশান্ত শর্মা। বুমরাহ অস্ট্রেলিয়াকে পঞ্চম ধাক্কা দেন, অন্যদিকে ইশান্ত অস্ট্রেলিয়ার ষষ্ঠ উইকেট নিয়েছেন।

বিরাট কোহলি নিলেন অদ্ভুত রিভিউ

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে এমন এক রিভিউ নেন যা দেখে সকলেই অবাক হয়ে যান। দ্বিতীয় দিন চায়ের আগে মহম্মদ শামি বোলিং করছিলেন আর তার সামনে ছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ট্রেভিস হেড। বল লেগ স্ট্যাম্পের বাইরে দিয়ে যাওয়ায় ঋষভ পন্থ বল ধরেই জোরদার অ্যাপিল করেন। এরপর বিরাট কোহলি কোনো কিছু না ভেবেই দ্রুত রিভিউ নিয়ে নেন।

এখানে দেখে নিন ভিডিয়ো

এই রিপ্লেতে পরিস্কার দেখা যাচ্ছে যে বল দূর দূর পর্যন্ত ব্যাটে লাগে নি। এই ব্যাপার দেখে প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কথা মনে পড়ে গিয়েছে। ধোনি যখন অধিনায়ক ছিলেন তখন প্রত্যেক সিদ্ধান্ত বুঝে শুনে নিতেন।

অশ্বিন খোয়াজাকে ডিআরএসের মাধ্যমে আউট করেন

৩৯.৩ ওভারে অশ্বিনের বল উসমান খোয়াজার (২৮) ব্যাটের কোনায় লাগে। অ্যাম্পায়ার কুমার ধর্মসেনা তাকে নটআউট ঘোষণা করেন। যারপর ভারতের ডিআরএস নেওয়ায় রিপ্লেতে পরিস্কার হয় যে বল খোয়াজার ব্যাটের কোনায় লেগে ঋষভ পন্থের গ্লাভসে যায়। যারপর খোয়াজাকে প্যাভিলিয়নে ফিরতে হয়। তার আগে ইনিংসে প্রথম ওভারেই অ্যারণ ফিঞ্চকে (০) ঈশান্ত শর্মা বোল্ড করে ভারতকে প্রথম সাফল্যে এনে দেন। অস্ট্রেলিয়া শূন্য রানেই প্রথম ধাক্কা খায়।

ভারতের প্রথম ইনিংস ২৫০ রানে শেষ হয়েছিল

ভারতের ইনিংস ২৫০ রানে শেষ হয়ে গিয়েছিল। প্রথম দিনের খেলায় ভারত এক সময় ৪১ রানেই চার উইকেট হারিয়ে ফেলেছিল। তারপর চেতেশ্বর পুজারা ইনিংসের হাল ধরেন। তিনি ১২৩ রানের ইনিংস খেলে ভারতকে ২৫০ রানের গন্ডি পার করান। ৩ নম্বরে ব্যাট করতে নামা চেতেশ্বর পুজারাই অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণকে আটকান আর একদিন ধরে রেখে ভারতকে ২৫০ রানে নিয়ে যান। এটি পুজারার ১৬তম টেস্ট সেঞ্চুরি এবং অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট সেঞ্চুরি।

আরও পড়ুন

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার
ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে চলেছে।৩০ মে বিশ্বকাপের সবার প্রথম ম্যাচ...

২০১৯ এর বিশ্বকাপের “সেরা নবাগত একাদশ ” , তালিকায় আছে একাধিক ভারতীয় ক্রিকেটার

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।দশ দেশের সেরার সেরা...

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য
ভারতীয় দলের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার উপর লাগাতার সওয়াল জবাব চলছে। বেশ কিছু খেলোয়াড় আর বিশেষজ্ঞ বিশ্বকাপে...

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেছে। ইতিমধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে এবং প্রস্তুতিতে নেমে...

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...