ভিডিও : আম্পায়ার আউট না দেওয়া সত্ত্বেও উইল ইয়াংকে দুরন্ত ক্যাচে প্যাভিলিয়নে পাঠান কেএস ভরত 1

কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারতকে প্রথম সাফল্য এনে দেন রবিচন্দ্রন অশ্বিন। উইল ইয়াংকে আউট করে অশ্বিন তার এবং টম ল্যাথামের মধ্যে ১৫১ রানের জুটি ভেঙে দেন। ইয়াং, ভারতে তার প্রথম টেস্ট খেলে, এই সময়কালে ২১৪ বলে ৮৯ রান করেন এবং ১৫টি চার মেরেছিলেন। ৬৬ ওভারের পরে ভারত তাদের প্রথম উইকেট পেয়েছিল, উইকেটকিপার কেএস ভরত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যিনি ঋদ্ধিমান সাহার বিকল্প হিসাবে উইকেটকিপিংয়ের জন্য মাঠে এসেছিলেন, যিনি ঘাড় ব্যাথা হওয়ার কারণে তৃতীয় দিনের খেলা থেকে বাদ পড়েছিলেন। ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল ভরতের প্রথম দিন, যদিও তার অভিষেক হয়নি।

 Substitute KS Bharat Takes A Brilliant Low Catch Of Will Young

অশ্বিন অফ স্টাম্পের বাইরের দিকে ৯২ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করেছিলেন, যা ঘুরতে পারেনি এবং খুব কম ছিল। দুর্দান্ত ব্যাটিং করা ইয়াং এই বলটি অফ সাইডে খেলার চেষ্টা করলেও বলটি ব্যাটের কানায় লেগে উইকেটকিপারের দিকে চলে যায়। বল খুব কম ছিল কিন্তু ভরত কৌশল দেখিয়েছিলেন এবং মাটিতে এক হাঁটু রেখে সেরা উপায়ে ক্যাচটি নেন।

অশ্বিন এবং ভরত আপিল করেন যা আম্পায়ার নিতিন মেনন প্রত্যাখ্যান করেন। কিন্তু ভরত আত্মবিশ্বাসী ছিলেন যে বল ব্যাটে আঘাত করছে, তাই তিনি অধিনায়ক অজিঙ্ক রাহানেকে ডিআরএস নিতে বলেছিলেন। রিভিউতে এটা স্পষ্ট যে বল ব্যাট ছুঁয়েছে, এরপর মেনন তার সিদ্ধান্ত পরিবর্তন করে ইয়াংকে আউট ঘোষণা করেন। আমাদের জানিয়ে দেওয়া যাক যে এর পরে অশ্বিনও টম ল্যাথামের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন করেছিলেন, যা মেনন প্রত্যাখ্যান করেছিলেন এবং ভারতীয় দল রিভিউ নেয়নি। পরে রিপ্লে দেখায় যে ল্যাথাম আউট হয়ে গেছেন, তারপরে অশ্বিনকে খুব হতাশ দেখাচ্ছিল।

Leave a comment

Your email address will not be published.