ভিডিও : আকাশে মারলেন, রায়ডু ধরলেন সহজ ক্যাচ! তা সত্ত্বেও আউট হলেন না শুভমান গিল 1

কেকেআর এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০২১ এর ফাইনালে একটি অদ্ভুত ঘটনা ঘটেছিল। বোলার বল দিল, ব্যাটসম্যান শট মারল। ফিল্ডারও ধরলেন ক্যাচ। বোলিং ক্যাম্পে ছিল আনন্দের ঢেউ। হতাশ ব্যাটারও প্যাভিলিয়নের পথ ধরেছিল, কিন্তু তারপর এমন কিছু ঘটল যা মাঠে উপস্থিত সবাইকে অবাক করে দিল। ঘটনাটি ঘটে দ্বিতীয় ইনিংসের দশম ওভারে। রবীন্দ্র জাদেজার বোলিং। ভেঙ্কটেশ আইয়ার প্রথম বলে ছক্কা হাঁকিয়ে নিজের পঞ্চাশ পূর্ণ করেন। এরপর পরের বলে একটি সিঙ্গেল দিয়ে নন স্ট্রাইক এন্ডের দিকে এগিয়ে আসেন। এখন তৃতীয় বলে শুভমান গিল জোরালো শট মারেন। বলটি দৈর্ঘ্য পেতে পারেনি, বলটি আকাশের উচ্চতায় উঠে গেছে, এদিকে তা স্পাইডার ক্যামেরার তারে আঘাত করে। অ্যাম্বাতি রায়ুডু তা ধরতে কোনো ভুল করেননি।

IPL 2021 Final, CSK vs KKR: Dhoni's Chennai beat Kolkata by 27 runs to  clinch fourth IPL title | Cricket News – India TV

শুভমান গিল ডাগআউট পর্যন্ত যাত্রা শেষ করার আগেই আম্পায়াররা তাকে থামার ইঙ্গিত দিয়েছিলেন। শট চেক করা হয়েছে। রিপ্লেতে স্পষ্টভাবে দেখা গেছে যে বলটি বাতাসে তারে আঘাত করেছে। বলটিকে সঙ্গে সঙ্গেই ডেড বল ঘোষণা করা হয়। অর্থাৎ এই বলটি গণনা করা হবে না। শুভমান যখন আউট হন, তখন তিনি ২৫ বলে ২৭ রান করছিলেন। জীবন দান পাওয়ার পর শুভমান ওভারে দুটি চার মেরে জ্বলা জায়গায় লবণ ছিটিয়ে দেওয়ার কাজটি করেন।

১৪তম ওভারে শুভমান গিলকে দীপক চাহার আউট করেন। ফুল টস বলের উপর স্কুপ শট মারার চেষ্টা করার সময় তিনি পুরোপুরি মিস করেন। বল সোজা গিয়ে প্যাডে আঘাত করে। আম্পায়ারের আঙুল তোলার আগেই চাহার উদযাপন শুরু করে। শুভমান গিল ৪৩ বলে ৫১ রান করেন। চলতি মরসুমে ব্যাট হাতে এটি ছিল তার তৃতীয় হাফ সেঞ্চুরি। চারটি চারের এই ইনিংসের সমাপ্তি।

Leave a comment

Your email address will not be published.