চলমান ভারত ও ইংল্যান্ড টি-২০ সিরিজে বাজে পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রেখে চলছেন শিখর ধবন। শুক্রবারে কার্ডিফে অনুষ্ঠিত ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে এক হাস্যকর রান আউটে পরিণত হন এই ভারতীয় ওপেনার। তার আগে ১২ বল খেলে একটি চারের সহায়তায় মাত্র ১০ রান করেন তিনি। এই সিরিজের আগে সিরিজে আয়ারল্যান্ডের সাথে এক ম্যাচে ৭৪ রানের ইনিংস খেললেও ইংল্যান্ডের এসে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও তিনি ব্যর্থ। তাছাড়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচেও এক দারুণ সেঞ্চুরি করেছেন কিন্তু ইংল্যান্ডে নিজের জয়ের ধারাবাহিকতা বোঝায় রাখতে পারছেন না শিখর ধবন।

যাইহোক, প্রথম ম্যাচে চার রান করার পর, দ্বিতীয় ম্যাচে ১০ রান করেছেন, তার এই খারাপ পারফমেন্সের কারণেই ইংল্যান্ড সিরিজে ফিরে গেছে, গতকাল তারা ভারতকে ৫ উইকেটে পরাজিত করে। এই ম্যাচ ছাপিয়ে আলোচনার শীর্ষে এখন ধাওয়ানের রান আউট। ধাওয়ান এমন ভাবে রান আউট হয়েছেন যা কল্পনাতীত, যেন তিনি ইচ্ছা করেই এমন করেছেন, টুইটার, ফেসবুক সোশ্যাল মিডিয়ায় তার এই আউট টি নিয়ে হচ্ছে আলোচনা-সমালোচনা।

ইনিংসের ৪.২ নাম্বার বলে প্ল্যাংকেটের বলে হালকা ছুঁয়ে রান নিতে ছুটে যান শিখর ধাওয়ান, বিপরীতে জেসন রয় বল ধরে খুব দ্রুত বল থ্রো করেন বোলারের দিকে, সেখানে মরগান বল ধরে রান আউট করেন। আউটটি এমন ভাবে হয়েছে মরগান নিজেও বুঝেননি যে এটি আউট হবে, স্ট্যাম্প ভাঙ্গার পর তার মাথায় ছিল হাত, হতাশার চাপ, তারপরেও আম্পায়ারের কাছে আউটের আপিল করেন, আম্পায়ার রিভিউ দেন। তারপর টিভি রিপ্লেতে দেখা যায়, শিখর ধাওয়ান যখন আউটের লাইন ক্রস করবেন তখন তার হাত থেকে ব্যাট ফসকে যায়, এবং পা দুটো তখন ভাসমান অবস্থায় ছিল যার ফলে এটি রান আউট স্পষ্ট বুঝা গিয়েছিল এবং আম্পায়ার আউট দেন।

শিখর ধাওয়ানের এই আউটের জন্য সবাই তাকেই দোষারোপ করছেন, অনেকেই বলছেন এটা তার অলসতার ফল, আবার কেউ কেউ বলছেন এটা সে ইচ্ছা করেই এমন করছে সে উইকেট বাঁচানোর চেষ্টা করে নাই যদি করতো তাহলে এটা রান আউট হতো না। আবার অনেকে বলতেছেন সে উইকেট বাঁচানোর জন্য ডাইভ দেয় নাই যদি তা করতো তাহলে সে উইকেট টি বাঁচাতে পারতো তার এই খামখেয়ালি কারণেই ভারত গত ম্যাচে ভাল স্কোর করতে পারে নাই অনেকের এই অভিযোগ।

ধাওয়ানের এই দুর্ভাগা দিনে ভারতের কোহলি ছাড়া আর কেউও ভাল স্কোর করতে পারেনি যার ফলে দ্বিতীয় টি-২০ তে সিরিজে ৫ উইকেটে হেরেছে ভারত, সিরিজ এখন ১-১ সমতায়।

সিরিজের শেষ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৮ই জুলাই।

এখন দেখুন শিখর ধবনের রান আউটের ভিডিও 

আরও পড়ুন

সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে দিলেন এই বিষয়ে ধারাবাহিক হওয়ার উপদেশ

সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে দিলেন এই বিষয়ে ধারাবাহিক হওয়ার উপদেশ
ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির নেতৃত্বে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা শুরু করে দিয়েছে। এই...

রিপোর্টস: কিংস ইলেভেন পাঞ্জাব অশ্বিনকে নেতৃত্ব থেকে সরিয়ে এই দলের খেলোয়াড়কে করতে পারে ট্রেড

রিপোর্টস: কিংস ইলেভেন পাঞ্জাব অশ্বিনকে নেতৃত্ব থেকে সরিয়ে এই দলের সঙ্গেে করা হতে পারে ট্রেড
ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের দল থেকে সম্পূর্ণভাবে দূরে সরে যাওয়া ভারতের তারকা খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিনের উপর...

রিপোর্ট: সঞ্জয় বাঙ্গার হতে পারেন এই আইপিএল ফ্রেঞ্চাইজির ব্যাটিং কোচ

সম্প্রতিই ভারতীয় দলের ব্যাটিং কোচের পদ থেকে সরিয়ে দেওয়া সঞ্জয় বাঙ্গারের নাম আবারো শিরোনামে উঠে এসেছে। আসলে...

জাদেজার সাথে তুলনায় ভক্তকে পাল্টা জবাব দিলেন জন্টি রোডস!

ফের আরও একটা দুরন্ত ইনিংস এলো জাদেজার ব‍্যাট থেকে।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের স্কোর যখন ২০৭/৭...

আম্বাতি রায়ডু অবসর থেকে নিলেন ইউ টার্ন, এই দলের হয়ে আইপিএল খেলার নিলেন সিদ্ধান্ত

আম্বাতি রায়ডু অবসর থেকে নিলেন ইউ টার্ন, এই দলের হয়ে আইপিএল খেলার নিলেন সিদ্ধান্ত
বিশ্বকাপের আগে ভারতীয় দলে চার নম্বর পজিশনের জন্য আম্বাতি রায়ডুকে ফিট মনে করা হচ্ছিল। কিন্তু যখন বিশ্বকাপের...