চলমান ভারত ও ইংল্যান্ড টি-২০ সিরিজে বাজে পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রেখে চলছেন শিখর ধবন। শুক্রবারে কার্ডিফে অনুষ্ঠিত ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে এক হাস্যকর রান আউটে পরিণত হন এই ভারতীয় ওপেনার। তার আগে ১২ বল খেলে একটি চারের সহায়তায় মাত্র ১০ রান করেন তিনি। এই সিরিজের আগে সিরিজে আয়ারল্যান্ডের সাথে এক ম্যাচে ৭৪ রানের ইনিংস খেললেও ইংল্যান্ডের এসে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও তিনি ব্যর্থ। তাছাড়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচেও এক দারুণ সেঞ্চুরি করেছেন কিন্তু ইংল্যান্ডে নিজের জয়ের ধারাবাহিকতা বোঝায় রাখতে পারছেন না শিখর ধবন।

যাইহোক, প্রথম ম্যাচে চার রান করার পর, দ্বিতীয় ম্যাচে ১০ রান করেছেন, তার এই খারাপ পারফমেন্সের কারণেই ইংল্যান্ড সিরিজে ফিরে গেছে, গতকাল তারা ভারতকে ৫ উইকেটে পরাজিত করে। এই ম্যাচ ছাপিয়ে আলোচনার শীর্ষে এখন ধাওয়ানের রান আউট। ধাওয়ান এমন ভাবে রান আউট হয়েছেন যা কল্পনাতীত, যেন তিনি ইচ্ছা করেই এমন করেছেন, টুইটার, ফেসবুক সোশ্যাল মিডিয়ায় তার এই আউট টি নিয়ে হচ্ছে আলোচনা-সমালোচনা।

ইনিংসের ৪.২ নাম্বার বলে প্ল্যাংকেটের বলে হালকা ছুঁয়ে রান নিতে ছুটে যান শিখর ধাওয়ান, বিপরীতে জেসন রয় বল ধরে খুব দ্রুত বল থ্রো করেন বোলারের দিকে, সেখানে মরগান বল ধরে রান আউট করেন। আউটটি এমন ভাবে হয়েছে মরগান নিজেও বুঝেননি যে এটি আউট হবে, স্ট্যাম্প ভাঙ্গার পর তার মাথায় ছিল হাত, হতাশার চাপ, তারপরেও আম্পায়ারের কাছে আউটের আপিল করেন, আম্পায়ার রিভিউ দেন। তারপর টিভি রিপ্লেতে দেখা যায়, শিখর ধাওয়ান যখন আউটের লাইন ক্রস করবেন তখন তার হাত থেকে ব্যাট ফসকে যায়, এবং পা দুটো তখন ভাসমান অবস্থায় ছিল যার ফলে এটি রান আউট স্পষ্ট বুঝা গিয়েছিল এবং আম্পায়ার আউট দেন।

শিখর ধাওয়ানের এই আউটের জন্য সবাই তাকেই দোষারোপ করছেন, অনেকেই বলছেন এটা তার অলসতার ফল, আবার কেউ কেউ বলছেন এটা সে ইচ্ছা করেই এমন করছে সে উইকেট বাঁচানোর চেষ্টা করে নাই যদি করতো তাহলে এটা রান আউট হতো না। আবার অনেকে বলতেছেন সে উইকেট বাঁচানোর জন্য ডাইভ দেয় নাই যদি তা করতো তাহলে সে উইকেট টি বাঁচাতে পারতো তার এই খামখেয়ালি কারণেই ভারত গত ম্যাচে ভাল স্কোর করতে পারে নাই অনেকের এই অভিযোগ।

ধাওয়ানের এই দুর্ভাগা দিনে ভারতের কোহলি ছাড়া আর কেউও ভাল স্কোর করতে পারেনি যার ফলে দ্বিতীয় টি-২০ তে সিরিজে ৫ উইকেটে হেরেছে ভারত, সিরিজ এখন ১-১ সমতায়।

সিরিজের শেষ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৮ই জুলাই।

এখন দেখুন শিখর ধবনের রান আউটের ভিডিও 

আরও পড়ুন

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা
বিশ্বকাপ ২০১৯ শুরু হতে এখনো ১০০ দিনের কম সময় বেঁচে রয়েছে। সমস্ত দেশই এই সময় সম্পূর্ণভাবে এর...

ম্যাথু হেডেন বললেন, এই ভারতীয় প্লেয়ারের চেয়ে ভালো খেলোয়াড় মার্কস স্টোইনিস, নাম জানলে অবাক হবেন আপনিও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল...

পুলওয়ামা হামলার পর ইমরান খান দিয়েছিলেন যুদ্ধ করার ধমকী, এখন হরভজন সিং দিলেন এই পরামর্শ

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান...

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে
ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটসম্যান সুরেশ রায়না এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই...

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আর বিশ্বকাপ ২০১৯ এর আয়োজন সমিতর এখনো বিশ্বাস রয়েছে যে ম্যানচেস্টারে ১৬ জুন...