ভারতের এই ৮টি সুন্দর স্টেডিয়াএ হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর ম্যাচ, বিসিসিআই করল ঘোষণা

করোনার মধ্যে ক্রিকেট আরও একবার নিজের ট্র্যাকে ফিরে এসেছে। করোনার সংকট কাটেনি, কিন্তু সতর্কতা আর সুরক্ষার মধ্যে ক্রিকেট আরও একবার শুরু হয়ে গিয়েছে এবং আগের মতোই রোমাঞ্চকরভাবে খেলা চলছে। আন্তর্জাতিক ক্রিকেটে এই বছর টি-২০ বিশ্বকাপ দেখতে পাওয়া যায়নি। কিন্তু আগামি বছর টি-২০ বিশ্বকাপ ভারতে খেলা হবে।

টি-২০ বিশ্বকাপের জন্য বিসিসিআই নির্ধারিত করল ভেনু

ভারতের এই ৮টি সুন্দর স্টেডিয়াএ হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর ম্যাচ, বিসিসিআই করল ঘোষণা 1

ভারত আগে থেকেই ২০২১র টি-২০ বিশ্বকাপের দায়িত্ব পেয়েছিল। যা নিয়ে এখন প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আগামি বছর ভারতে হতে চলা বিশ্বকাপের জন্য বিসিসিআই রণনীতি তৈরি করতে উঠে পরে লেগেছে। ২০২১ এ ভারত টি-২০ বিশ্বকাপের আয়োজন করত চলেছে। যার জন্য বিসিসিআই ম্যাচের ভেন্যু নিশ্চিত করে ফেলেছে। যার মধ্যে ভারতের ৮টি শহরের মাঠকে ভেন্যুর জন্য নির্ধারিত করা হয়েছে।

হিমাচলের সুন্দর উপত্যকাতেও পড়বে টি-২০ বিশ্বকাপের ছটা

ভারতের এই ৮টি সুন্দর স্টেডিয়াএ হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর ম্যাচ, বিসিসিআই করল ঘোষণা 2

টি-২০ বিশ্বকাপের জন্য বিসিসিআই ৮টি ভেন্যুর নাম নির্বাচিত করেছে। যার মধ্যে মোহালি, চেন্নাই, আহমেদাবাদ, ব্যাঙ্গালোর, মুম্বাই দিল্লি, কলকাতা আর সেই সঙ্গে হিমাচলপ্রদেশের ধর্মশালাকে এই তালিকায় শামি করা হয়েছে। এইভাবে আরও একবার হিমাচলের সুন্দর উপত্যকায় আন্তর্জাতিক ক্রিকেট নিজের জাদু দেখাতে প্রস্তুত। ভারতই নয় বরং সম্পূর্ণ ক্রিকেট জগতে হিমাচল প্রদেশের ধর্মশালার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে বিশ্বের সবচেয়ে উঁচু আর সবচেয়ে সুন্দর স্টেডিয়াম মনে করা হয়।

ধর্মশালাকে রাখা হয়েছে তালিকায়

ভারতের এই ৮টি সুন্দর স্টেডিয়াএ হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর ম্যাচ, বিসিসিআই করল ঘোষণা 3

যদিও এখনও পর্যন্ত এটা ঠিক হয়নি যে ধর্মশালা স্থিত হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিশ্বকাপের কতগুলি ম্যাচ খেলা হবে। কিন্তু বিসিসিআইয়ের কোষাধক্ষ্য অরুণ ধুমল আর অনুরাগ ঠাকুরের সাহায্যে ধর্মশালা বিশ্বকাপের আয়োজনের দায়িত্ব পেয়ে গিয়েছে। দীর্ঘ সময় পর আরও একবার ধর্মশালায় ক্রিকেটের রোমাঞ্চ ফিরতে চলেছে। যদিও এখানে এই বছরের শুরুতে মার্চ মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলা হওয়ার কথা ছিল, কিন্তু সেই ম্যাচটি বৃষ্টির কারণে ধুয়ে যায়। তার আগেও এখানে সেপ্টেম্বর ২০১৯ এ প্রস্তাবিত ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *