ওয়ান ডে দলে অজিঙ্ক রাহানেকে শামিল না করায় ক্ষুব্ধ দিলীপ বেঙ্গসরকার শুনিয়ে দিলেন ভালমন্দ

১৯৮৬ সালে শচীন তেন্ডুলকরের আগে ইংল্যান্ডে নিজের ব্যাটিংয়ে দুর্দান্ত প্রদর্শন করা দিলীপ বেঙ্গসরকারের মতে টিম ইন্ডিয়া যত দ্রুত সম্ভব ইংল্যান্ডের পরিস্থিতি বুঝে নেবে ততই তাদের জন্য ভাল হবে। সেই সঙ্গে বেঙ্গসরকার এটাও মনে করেন যে ভারতের কাছে বিশ্বমানের প্লেয়ার রয়েছে। ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হয়ে ইংল্যান্ড সফর থেকে ছিটকে যাওয়া সঞ্জু স্যামসন, মোহম্মদ শামি, আর আম্বাতি রায়ডুকে নিয়ে বেঙ্গসরকার বলেন, খেলোয়াড়দের দ্বিতীয় সুযোগও দেওয়ার দরকার। অন্যদিকে ওয়ান ডে দলে অজিঙ্ক রাহানেকে শামিল না করাও সঠিক বলে মনে করেন নি।

এ কথা বললেন বেঙ্গসরকার
ওয়ান ডে দলে অজিঙ্ক রাহানেকে শামিল না করায় ক্ষুব্ধ দিলীপ বেঙ্গসরকার শুনিয়ে দিলেন ভালমন্দ 1
প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা একসময়ের নির্বাচক বেঙ্গসরকার বলেন, “ এটা নিয়ে কোনও প্রশ্নই নেই যে ইংল্যান্ড সফরে ভারতের কাছে ভাল সুযোগ রয়েছে। এখন এটা দেখা যে ওরা ওখানকার পরিস্থিতিতে নিজেদের কতটা মানিয়ে নিতে পারে। আমি এটাতেই খুশি যে আমরা ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ওয়ানডে সিরিজ খেলব। তাতে আমাদের কাছে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে যথেষ্ট সময় থাকবে। আমাদের কাছে ওয়ার্ল্ড ক্লাস প্লেয়ার রয়েছে। যারা সিরিজ চলাকালীন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”।
ওয়ান ডে দলে অজিঙ্ক রাহানেকে শামিল না করায় ক্ষুব্ধ দিলীপ বেঙ্গসরকার শুনিয়ে দিলেন ভালমন্দ 2
সেই সঙ্গে বেঙ্গসরকার এটাও বলেছেন যে ভারতের কাছে ওয়ার্ল্ডক্লাস প্লেয়ার রয়েছে যারা যারা ওখানকার পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার সক্ষমতা রাখেন। এটাই ভারতের জয়ের রাস্তা। সেই সঙ্গে রাহানেকে ওয়ানডে দলে না রাখা নিয়ে বেঙ্গসরকার বলেন, “ আমি আশ্চর্যচকিত হয়েছি। ৫০ ওভারের ম্যাচে এমন একজনের থাকা উচিৎ যিনি দীর্ঘ সময় ধরে ওখানে টিকে থাকতে পারবে। এরজন্য মিডল অর্ডারে সবচেয়ে সঠিক ছিল রাহানে। এটা দূর্ভাগ্যজনক”।
ওয়ান ডে দলে অজিঙ্ক রাহানেকে শামিল না করায় ক্ষুব্ধ দিলীপ বেঙ্গসরকার শুনিয়ে দিলেন ভালমন্দ 3
ইয়ো ইয়ো টেস্ট নিয়ে তিনি বলেন, “ আন্তর্জাতিক স্তরে সমস্ত খেলোয়াড়দেরই ফিট থাকা প্রয়োজন। কিন্তু আমার মনে হয় তাদের সবাইকেই এই টেস্ট পাশ করার জন্য দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত। ১০ দিনে বা আর কদিনেই হোক। আমার আশা ওরা নিশ্চই কিছু করবে। এতে খেলোয়াড়রা দলে সবসময় জায়গা করে নিতে পারবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *