ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ দিলেন বয়ান, জানালেন ভারতের সিদ্ধান্ত

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান শহিদ হয়েছেন। এটি একটি আত্মঘাতী হামলা ছিল। জানানো হচ্ছে যে কনভরে সিআরপিএফের প্রায় একডজন গাড়িতে ২৫০০ এর বেশি জওয়ান সওয়ার ছিলেন। সন্ত্রাসীরা সুরক্ষাবলের দুটি গাড়িকে নিশানা করেছিল। পাকিস্তান স্থিত সন্ত্রাসী সংগঠন এর দায়িত্ব স্বীকার করেছে। এই ঘটনায় পাকিস্তানের হাত রয়েছে বলে মনে করা হচ্ছে।

পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপে ম্যাচ
ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ দিলেন বয়ান, জানালেন ভারতের সিদ্ধান্ত 1
ভারত আর পাকিস্তানের মধ্যে আগামি ১৬ জুন বিশ্বকাপের ম্যাচ খেলা হবে। দুই দলের মধ্যে এখন খালি আইসিসি বা এসিসির টুর্নামেন্টের ম্যাচ খেলা হয়। এখন এতেও না খেলার কথা হচ্ছে। বেশ কিছু বর্তমান ক্রিকেটার আর প্রাক্তন ক্রিকেটার এর দাবী জানাচ্ছেন।যদিও, প্রশ্ন এটাই তৈরি হয়েছে যে যদি আইসিসি টুর্নামেন্টের নকআউট ম্যাচ হয় তো তাতে কি ভারত পাকিস্তানের সঙ্গে খেলবে না!

কেন্দ্রীয় মন্ত্রী দিয়েছেন বয়ান
ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ দিলেন বয়ান, জানালেন ভারতের সিদ্ধান্ত 2

ভারত আর পাকিস্তানের মধ্যে ম্যাচ না হওয়া নিয়ে কেন্দ্রীয় আইন মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ বয়ান দিয়েছেন। তিনি পাকিস্তানের সঙ্গে না খেলার দাবীকে সঠিক জানিয়েছেন। ইন্ডিয়া টুডের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমি কোনো মন্তব্য করতে পারব না (ক্রিকেটের বিষয়ে) এটা বলা ছাড়া যে যে মানুষরা এটার দাবী করছেন তাদের কিছু ঔচিত্য রয়েছে। আপনি দেখতে পারেন যে বেশ কিছু ফিল্ম আর সঙ্গীতানুষ্ঠান রদ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক নয়। যদি পরিস্থিতি স্বাভাবিক না থাকে তো গলাগলি-চুম্বন বিষয় সবসময় থেকেছে”।

আইসিসি আর বিসিসিআই নিক সিদ্ধান্ত
ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ দিলেন বয়ান, জানালেন ভারতের সিদ্ধান্ত 3
রবি শঙ্কর প্রসাদ এরপরই আইসিসি টুর্নামেন্টে ম্যাচ খেলানিয়ে আসিসি আর বিসিসিআইকে নিজেদের মধ্যে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন,

“যেহেতু এটি একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট, এই কারণে আইসিসি আর আমাদের ভারতীয় বোর্ড (বিসিসিআই)কে আমাদের সুরক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে বিচার করার পর সিদ্ধান্ত নিতে হবে। না বলার সময় এসে গিয়েছে। শহিদদের জন্য শ্রী ইমরান খানের কাছে শোকের কোনো শব্দ ছিল না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *