ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম ইন্ডিয়ার স্কোয়াড থেকে বাদ পড়া দুর্ভাগ্যবান ৫ জন ক্রিকেটার 1
Getty Images

৪ অক্টোবর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে দুর্ভাগ্যবসত বাদ পড়েছেন ৫ জন ক্রিকেটার। তবে রয়েছে ভিন্ন চিত্রও, ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে নির্বাচকদের দৃষ্টি কেড়েছেন মায়াঙ্ক আগারওয়াল। অন্যদিকে ‘এ’ দলের হয়ে পারফর্ম করে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ সিরাজও।

ভারত দলের স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, পৃথ্বী শ, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারী,ঋষভ পন্থ, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।

 

এবার দেখে নেওয়া যাক স্কোয়াড থেকে বাদ পড়া পাঁচজন ক্রিকেটারের তালিকা।

৫. করুণ নায়ার

Unfortunate 5 cricketers left out of Team India squad against West Indies

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ডাক পাওয়ার পর মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান নায়ার। অন্যদিকে তাঁর জায়গায় শেষ দুই টেস্টে হনুমা বিহারী ব্যাট হাতে উজ্জ্বল পারফরম্যান্স প্রদর্শন করলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে জায়গা পাকা হয় বিহারীর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে আর একটা সুযোগ পেলে নিজেকে হয়তো সাদা পোশাকে মেলে ধরতে পারতেন কর্নাটকের এই ব্যাটসম্যান।

৪. মুরলী বিজয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম ইন্ডিয়ার স্কোয়াড থেকে বাদ পড়া দুর্ভাগ্যবান ৫ জন ক্রিকেটার 2

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে অন্ধকারে হারিয়ে যাওয়া ওপেনার মুরলী বিজয়কে একাদশের বাইরে রেখেই খেলা হয় তৃতীয় টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে কাউন্টির দল এসেক্সের হয়ে একটি সেঞ্চুরি ও তিনটি হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে আবারও আলোর জগতে ফেরার ইঙ্গিত দেন বিজয়। আর এই পারফরম্যান্সের উপর ভিত্তি করে হলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে তাঁকে দলে রাখতে পারতেন নির্বাচকরা।

৩. পার্থিব প্যাটেল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম ইন্ডিয়ার স্কোয়াড থেকে বাদ পড়া দুর্ভাগ্যবান ৫ জন ক্রিকেটার 3

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজে দলের সাথে থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলার আগে ঋদ্ধিমান সাহা ইনজুরিতে পড়লে দলে ডাক পাওয়ার সুযোগের অপেক্ষায় ছিলেন পার্থিব প্যাটেল। তবে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে টিম ইন্ডিয়ার দলে নির্বাচকরা বেছে নেন দীনেশ কার্তিক ও রিশব পন্থকে।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কার্তিক বাদ পড়লেও নিজ অবস্থান বজায় রেখেছেন পন্থ। তাই এটা নিশ্চিত বাড়তি কোনো উইকেটরক্ষক-ব্যাটসম্যান দলের সাথে যোগ দিচ্ছেন না। যার দরুন কপাল পুড়েছে পার্থিব প্যাটেলের।

২.যজুবেন্দ্র চহেল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম ইন্ডিয়ার স্কোয়াড থেকে বাদ পড়া দুর্ভাগ্যবান ৫ জন ক্রিকেটার 4

রঙিন পোশাকে এই স্পিনারের পারফরম্যান্স যতটা রাঙানো ঠিক উল্টো চিত্র সাদা পোশাকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরি থেকে ফেরা অশ্বিনের বদলি খেলোয়াড় হিসেবে ২৮ বছর বয়সী লেগি যজুবেন্দ্র চহেল সুযোগ পেতেই পারতেন।

১. নভদিপ সাইনি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম ইন্ডিয়ার স্কোয়াড থেকে বাদ পড়া দুর্ভাগ্যবান ৫ জন ক্রিকেটার 5

২৫ বছর বয়সী নভদিপ আফগানিস্তানের অভিষেক টেস্টে টিম ইন্ডিয়ার দলে থাকলেও বল হাতে মাঠে নামার সুযোগ হয়নি। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সাইনিকে দলের বাইরে রেখে সুযোগ দেয়া হয় মোহাম্মদ শামিকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে যেহেতু বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেয়া হয়েছে সেহেতু মোহাম্মদ সিরাজের জায়গায় নভদিপ সাইনি বল হাতে নিজেকে প্রমাণ করার সুযোগ পেতেই পারতেন।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.