অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: বাংলাদেশ রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারিয়ে প্রথমবার জিতল খেতাব

ভারত আর বাংলাদেশের জুনিয়র দলের মধ্যে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ গতকাল ৯ ফেব্রুয়ারি রবিবার খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে বাংলাদেশের দল ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩ উইকেটে জিতে নিয়েছে আর এই জয়ের সঙ্গেই তারা অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে প্রথমবার চ্যাম্পিয়নও হয়ে গিয়েছে।

ইন্ডিয়া অনুর্ধ্ব ১৯ দল করতে পারে মাত্র ১৭৭ রান

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: বাংলাদেশ রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারিয়ে প্রথমবার জিতল খেতাব 1

এই ম্যাচের টস বাংলাদেশের দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করে ভারতীয় দল দিব্যাংশ সাক্সেনার (২ রান) রূপে প্রথম ধাক্কা খায়। এরপর দ্বিতীয় উইকেটের হয়ে তিলক বর্মা আর যশস্বী জয়সওয়াল ৯৪ রানের একটি দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। যদিও এই পার্টনারশিপ ভাঙতেই ভারতীয় দলের সম্পূর্ণ ইনিংস নড়বড়ে হয়ে যার ভারতীয় দল মাত্র ১৭৭ রানে অলআউট হয়ে যায়। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৮৮ রানের ইনিংস যশস্বী জয়সওয়াল খেলেন। অন্যদিকে দলের হয়ে ৩৮ রান করেন তিলক বর্মা। ধ্রুব জুরেলও ২২ রান করেন। কিন্তু এ ছাড়া ভারতের ৮জন ব্যাটসম্যান ২ অঙ্কের রানেও পৌঁছতে পারেননি। বাংলাদেশের হয়ে আভিষেক দাস ৩উইকেট নেন। অন্যদিকে শেরিফুল ইসলাম আর তানজিম হাসান ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ ৩ উইকেট বাকি থাকতে হাসিল করে লক্ষ্য

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: বাংলাদেশ রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারিয়ে প্রথমবার জিতল খেতাব 2

জবাবে বাংলাদেশের দল ৩ উইকেট বাকি থাকতেই এই লক্ষ্য হাসিল করে ফেলে। আসলে যখন বাংলাদেশের ১৫ রান দরকার ছিল তখন বৃষ্টি এসে যায়, যে কারণে বাংলাদেশকে ৪৬ ওভারে ১৭০ রানের লক্ষ্য দেওয়া হয়েছিল। বাংলাদেশ এই লক্ষ্যকে ৭ উইকেট হারিয়ে ৪২.১ ওভারে করে ফেলে। বাংলাদেশের হয়ে পারভেজ হুসেন ইমোন ৪৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে দলের হয়ে অধিনায়ক আকবার আলি ৪৩ রানের যোগদান দেন। ভারতের হয়ে রবি বিষ্ণোই দুর্দান্ত বোলিং করে ৪ উইকেট হাসিল করেছেন এছাড়াও সুশান্ত মিশ্রা ২ উইকেট নেন।

এখানে দেখুন ম্যাচের স্কোরবোর্ড:

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: বাংলাদেশ রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারিয়ে প্রথমবার জিতল খেতাব 3

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: বাংলাদেশ রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারিয়ে প্রথমবার জিতল খেতাব 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *