"আমার রেকর্ড ভাঙতে গিয়ে হাড়গোড় না ভেঙে বসেন উমরান মালিক!" কিংবদন্তী এই পেসার বললেন এমন কথা 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ২০২২ মরসুমে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) তরুণ ফাস্ট বোলার উমরান মালিক (Umran Malik) তার গতি দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। জম্মুর বাসিন্দা ২২ বছর বয়সী উমরানকে হায়দ্রাবাদ ধরে রেখেছে এবং এই মরসুমে তিনি বিশ্বকে দেখিয়েছেন কেন হায়দ্রাবাদ তার উপর এত আস্থা রেখেছিল। ৫ মে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলা ম্যাচে, উমরান সীমা অতিক্রম করেছিলেন এবং আইপিএল ২০২২-এর দ্রুততম বলটি করেছিলেন।

উমরান শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ড ভাঙতে পারবেন কি!

"আমার রেকর্ড ভাঙতে গিয়ে হাড়গোড় না ভেঙে বসেন উমরান মালিক!" কিংবদন্তী এই পেসার বললেন এমন কথা 2

উমরানকে এই মরসুমে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বোলিং করতে দেখা গেছে কিন্তু একটি ম্যাচে তিনি ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করে লাইমলাইট কেড়ে নিয়েছেন। তার গতি ও পারফরম্যান্স দেখে যত তাড়াতাড়ি সম্ভব তাকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করার কথা উঠেছে। তবে এরই মধ্যে উমরান শোয়েব আখতারের (Shoaib Akhtar) দ্রুততম বলের রেকর্ড ভাঙতে পারবেন কি না, এমন প্রশ্নও করছেন ভক্তরা। তবে এরই মধ্যে শোয়েব আখতার নিজেই ইচ্ছা প্রকাশ করেছেন যে উমরান মালিক যেন তার রেকর্ড ভাঙেন।

১৬১.৩ কিমি প্রতি ঘণ্টা গতিতে বোলিং করার রেকর্ড রয়েছে আখতারের

"আমার রেকর্ড ভাঙতে গিয়ে হাড়গোড় না ভেঙে বসেন উমরান মালিক!" কিংবদন্তী এই পেসার বললেন এমন কথা 3

শোয়েব আখতার, পাকিস্তানের সর্বকালের সর্বশ্রেষ্ঠ এবং দ্রুততম বোলারদের একজন, ১৬১.৩ কিমি প্রতি ঘণ্টা গতিতে বোলিং করার রেকর্ড রয়েছে। ২০০৩ আইসিসি পুরুষদের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকায় ইংল্যান্ডের বিরুদ্ধে, আখতার ক্রিকেট ইতিহাসে প্রথম বোলার হয়েছিলেন যিনি ১০০ মাইল প্রতি ঘণ্টা গতির সীমা অতিক্রম করেছিলেন। স্পোর্টসকিড়া ক্রিকেট ইউটিউব চ্যানেলের সাথে একটি কথোপকথনের সময়, আখতার বলেন, “প্রথমবারের মতো আমি এমন একজনকে দেখেছি যে প্রতি ঘণ্টায় ১৫০ কিমি বেগে ধারাবাহিকভাবে বোলিং করছে এবং সে (উমরান) আমার রেকর্ড ভাঙলে আমি খুশি হব। সে আমার রেকর্ড ভাঙবে, তাকে অবশ্যই ভাঙতে হবে। এটা, কিন্তু আমার রেকর্ড ভাঙার প্রক্রিয়ায়, তার হাড় ভাঙা উচিত নয়। আমি তার দীর্ঘ কেরিয়ার দেখতে চাই। মাত্র কয়েকদিন আগে কেউ আমাকে বলেছিল যে এই রেকর্ডটির ২০ বছর হয়ে গেছে এবং আপনার রেকর্ড এখনও ভাঙ্গা হয়নি। কিন্তু আমি বিশ্বাস করি রেকর্ড ভাঙ্গতে হবে এবং যদি ও (উমরান) তা করে তবে আমি খুশি হব।”

Leave a comment

Your email address will not be published.