সিডনি টেস্টে বুমরাহের এই কার্যকলাপে অ্যাম্পায়ার ক্ষুব্ধ, নিতে পারেন অ্যাকশন 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হচ্ছে। ৪ ম্যাচের টেস্ট সিরিজ বর্তমানে ১-১ ফলাফলে রয়েছে। তৃতীয় টেস্ট ম্যাচের চতুর্থ দিন অস্ট্রেলিয়ার দলকে মজবুত স্থিতিতে দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়া দুর্দান্ত ব্যাটিং করে ভারতকে ৪০৭ রানের লক্ষ্য দিয়েছে।
দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ব্যাটিং চলাকালীন ভারতীয় জোরে বোলার জসপ্রীত বুমরাহ এম্ন কিছু কাজ করেন যারপর ফিল্ড অ্যাম্পায়ার পল রিফেলও নিজের ক্ষোভ প্রকাশ করেন। সতীর্থ খেলোয়াড়ের দুর্বল ফিল্ডিংয়ের কারণে বুমরাহ হতাশার কারণে যথেষ্ট ক্ষোভ প্রকাশ করছিলেন।

চতুর্থ দিন দুর্বল ফিল্ডিংয়ের কারণে ক্ষুব্ধ দেখিয়েছে বুমরাহকে

সিডনি টেস্টে বুমরাহের এই কার্যকলাপে অ্যাম্পায়ার ক্ষুব্ধ, নিতে পারেন অ্যাকশন 2

আসলে সিডনি টেস্টের চতুর্থ দিন সকালে বুমরাহের বোলিং খুব ভালো ছিল না, যার একটি কারণ ছিল ভারতীয় ফিল্ডারদের দুর্বল ফিল্ডিং। দিনের দ্বিতীয় বলেই বুমরাহ নিজের উইকেট সংখ্যা বাড়ানোর একটি সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু ব্যাকওয়ার্ড লেগে হনুমা বিহারী লাবুসেনের সহজ ক্যাচ ছেড়ে দেন। ক্যাচ ছাড়ার পর বুমরাহের প্রতিক্রিয়ায় এটা পরিষ্কার হয়ে গিয়েছিল যে তিনি বিহারীর প্রতি খুশি নন। এই ব্যাপারটি এখানেই থামেনি। এরপর ভারতীয় দলের সহঅধিনায়ক রোহিত শর্মা অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের ব্যাটের কোনায় লেগে আসা ক্যাচ ছেড়ে দেন। যারপর বুমরাহের হতাশা বেড়ে যায়।

রাগে ফেলে দেন নন-স্ট্রাইক এন্ডের বেলস

সিডনি টেস্টে বুমরাহের এই কার্যকলাপে অ্যাম্পায়ার ক্ষুব্ধ, নিতে পারেন অ্যাকশন 3

বিষয়টি নিজের অধীনে যেতে না দেখে ভারতীয় দলের জোরে বোলার বুমরাহের রাগ ছিল দেখার মতো। এই রাগে তিনি মাঠে নিজের শান্ত স্বভাবের বিপরীতে এমন একটি অনুপযোগী কাজ করেন তাকে ঠিক ভদ্রতা বলা যাবে না। বুমরাহ নিজের শান্ত আর ধীরস্থির স্বভাবের জন্য পরিচিত। আসলে পরপর ক্যাচ হাতছাড়া হওয়ার পর বুমরাহ রাহে অন স্ট্রাইক এন্ডের বেলসকে স্ট্যাম্প থেকে ফেলে দেন। এই কাজের পর মাঠের অ্যাম্পায়ার পল রিফেল ক্ষোভ প্রকাশ করেন আর তাকে বুমরাহের এই কাজের কারণে আশ্চর্যচকিতও দেখাচ্ছিল। অ্যাম্পায়ারের এই ব্যবহারে পরিষ্কার ছিল যে কোনোভাবেই বুমরাহের এই ব্যবহারকে জাস্টিফাই করা যাবে না।

দেখুন ভিডিও:

ভারত পেয়েছে ৪০৭ রানের বড়ো লক্ষ্য

সিডনি টেস্টে বুমরাহের এই কার্যকলাপে অ্যাম্পায়ার ক্ষুব্ধ, নিতে পারেন অ্যাকশন 4

তৃতীয় টেস্টের পরিস্থিতির কথা বলা হয়ে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসের ৯৪ রানের লীড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ৬ উইকেতে ৩১২ রান করে ইনিংস সমাপ্তি ঘোষণা করে। যারপর ভারতীয় দল চতুর্থ ইনিংসে ৪০৭ রানের লক্ষ্য পায়। খবর লেখা পর্যন্ত ভারতীয় দলের স্কোর ছিল ১ উইকেটে ৮০। রোহিত শর্মা ৪৩ আর পুজারা ৫ রান করে ক্রিজে ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *