ভিডিয়ো: উমেশ যাদব করলেন এই বছরের সর্বশ্রেষ্ঠ বল, দূরে ছিটকে গেলো কুইন্টন ডি’ককের উইকেট

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় টেস্ট রাঁচিতে খেলা হচ্ছে। ২-০ লীড নেওয়া টিম ইন্ডিয়া তৃতীয় ম্যাচেও জয়ের দিকে এগোচ্ছে। যেভাবে ব্যাটিংয়ে রোহিত শর্মা আর অজিঙ্ক রাহানে দুর্দান্ত প্রদর্শন করেছেন ঠিক সেইভাবে বোলিংয়ে জোরে বোলার উমেশ যাদবও দুর্দান্ত বোলিং করেছেন। দ্বিতীয় ইনিংসে তার বলে কুইন্টন ডি’কক এমনভাবে আউট হন যে তা ছিল দেখার মতই।

উমেশের বলে দূরে ছিটকে গেলো স্ট্যাম্প

রাঁচি টেস্ট ম্যাচে ৩৫৫ রানের লীড দেখে বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকাকে ফলোঅন করান। যেখানে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার ওপেনিং ব্যাটসম্যান কুইন্টন ডি’কক উমেশ যাদবের জোরে বলের শিকার হন। আসলে তিনি বলকে বুঝতে পারেননি আর বল দ্রুত আসে আর কুইন্টন ডি’ককের স্ট্যাম্প উড়িয়ে দেয়। ভিডিয়োতে আপনারা দেখতে পাবেন যে স্ট্যাম্প কিভাবে দূরে ছিটকে গিয়ে পড়েছে। এতে বলের গতি অনুমান করা যেতে পারে।

জসপ্রীত বুমরাহের জায়গায় দলে পেয়েছেন জায়গা

ভিডিয়ো: উমেশ যাদব করলেন এই বছরের সর্বশ্রেষ্ঠ বল, দূরে ছিটকে গেলো কুইন্টন ডি’ককের উইকেট 1

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দলে শামিল থাকা উমেশ যাদবকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। কিন্তু জসপ্রীত বুমরাহের স্ট্রেচ ফ্র্যাকচারের কারণে তার জায়গায় উমেশ যাদবকে দলে শামিল করা হয়েছে। অধিনায়ক কোহলি পুণে টেস্ট ম্যাচে উমেশকে প্লেয়িং ইলেভেনে শামিল করেন। ওই ম্যাচে উমেশ দুই ইনিংসে ৩টি করে উইকেট নে। এখন তৃতীয় ম্যাচেও তিনি এখনো পর্যন্ত ৫টি উইকেট নিয়ে ফেলেছেন।

ক্লীন সুইপের দিকে এগোচ্ছে টিম ইন্ডিয়া

ভিডিয়ো: উমেশ যাদব করলেন এই বছরের সর্বশ্রেষ্ঠ বল, দূরে ছিটকে গেলো কুইন্টন ডি’ককের উইকেট 2

বিশাখাপট্টনম আর পুণে টেস্ট ম্যাচে জয় লাভ করে টিম ইন্ডিয়া এখন তৃতীয় টেস্ট ম্যাচেও জয় হাসিল করার দিকে এগোচ্ছে। প্রথম ইনিংসে ভারতীয় দল ৪৯৭ রানে ইনিংস সমাপ্তি ঘোষণা করে দিয়েছে। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ১৬২ রানে অলআউট হয়ে যায়। ৩৫৫ রানের লীড হাতে নিয়ে অধিনায়ক বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকাকে ফলোঅন করান। দ্বিতীয় ইনিংসেও ভারতীয় বোলারদের কব্জা থাকে, আর দক্ষিণ আফ্রিকার দল মাত্র ৯৮ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *