আফগানিস্থান দলে শামিল হয়েছেন এই ভারতীয় তারকা, ম্যাচ চলাকালীন ভারতের জন্য হতে পারেন বিভীষণ

ভারত এবং আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচটি খেলা হবে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আগামি ১৪ থেকে ১৮ জুন। এই টেস্ট ম্যাচ আফগানিস্থানেরজন্য ভীষণই গুরুত্বপূর্ণ এবং স্মরণীয়, ফলে তারা এই টেস্টের জন্য জোর কদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে। হয়ত আপনারা একতি গুরুত্বপূর্ণ তথ্য জানেন না। আর তা হল আফগানিস্থান ক্রিকেট দলের ব্যাটিং কোচ একজন ভারতীয়।

ভারতের উমেশ পটওয়াল হলেন আফগানিস্থানের ব্যাটিং কোচ
আফগানিস্থান দলে শামিল হয়েছেন এই ভারতীয় তারকা, ম্যাচ চলাকালীন ভারতের জন্য হতে পারেন বিভীষণ 1
আপনাদের জানিয়ে দেওয়া ভাল যে ভারতের উমেশ পটওয়াল আফগানিস্থান দলের সঙ্গে তাদের ব্যাটিং কোচ হিসেবে রয়েছেন। তিনি আফগানিস্থানের পুরো দলে একমাত্র ভারতীয়।

আমরা সীমিত ওভারের মতই টেস্টেও সকলকে চমকে দেব
আফগানিস্থান দলে শামিল হয়েছেন এই ভারতীয় তারকা, ম্যাচ চলাকালীন ভারতের জন্য হতে পারেন বিভীষণ 2
দ্য হিন্দুকে দেওয়া নিজের এক সাক্ষাতকারে উমেশ পটওয়াল জানিয়েছেন, “ এটা আমার তৃতীয় জাতীয় দল। যার সঙ্গে আমি কাজ করছি। আমি এই এই কথার সবচেয়ে বড় প্রমান, যে কি করে একটি ছোটো দলকে শক্তিশালী টিম বানানো যায়, এবং তাকে উচ্চতায় পৌঁছনো যায় এবং তার আত্মবিশ্বাস বাড়ানো যায়। এখন আমরা সাদা বল থেকে লাল বলের দিকে চলেছি। এটা আমাদের জন্য অবশ্যই চ্যালেঞ্জে পরিপূর্ণ। আমরা যেভাবে সীমিত ওভারের ক্রিকেটে সকলকে চমকে দিয়েছি, সেভাবেই এই ফর্ম্যাটেও সকলকে চমকে দেব”।

আমি টেস্ট ম্যাচের অংশ হতে পেরে খুশি
আফগানিস্থান দলে শামিল হয়েছেন এই ভারতীয় তারকা, ম্যাচ চলাকালীন ভারতের জন্য হতে পারেন বিভীষণ 3
উমেশ নিজের বয়ানে আরও জানান, “ আফগানিস্থান নিশ্চিতভাবেই একটি জায়ান্ট কিলার দল। যারা যে কাউকেই নিজের প্রদর্শনের মাধ্যমে অবাক করে দিতে পারে। আমি এই ঐতিহাসিক ম্যাচের জন্য খুব বেশি করে উৎসাহিত হয়ে রয়েছি। আমাদের দলের জন্য এটা জরুরী যে আমরা এখানে পরিস্থিতি অনুযায়ী নিজেদের মানিয়ে নিতে পারি। আমাদের এই ম্যাচে সংযম ধরে রাখতে হবে। আমাদের ব্যাটসম্যানদের এই ম্যাচে যত বেশি সম্ভব বল খেলার চেষ্টা করতে হবে, আর এটাই আমাদের লক্ষ্য। আমার আশা যে আমাদের ব্যাটসম্যানরা আমাদের এই যোজনাকে মাঠেও বাস্তবায়িত করতে পারবে”।

কোচিংয়ের যথেষ্ট অভিজ্ঞতা
আফগানিস্থান দলে শামিল হয়েছেন এই ভারতীয় তারকা, ম্যাচ চলাকালীন ভারতের জন্য হতে পারেন বিভীষণ 4
প্রসঙ্গত আপনাদের জানিয়ে রাখা ভাল যে উমেশ পটওয়াল ২০০৮ এ মুম্বাই দলকেও কোচিং করিয়েছেন। তিনি নেপালের ক্রিকেট দলের সঙ্গেও কাজ করেছেন। তিনি আফগানিস্থানে খেলা টি২০ লীগে বন্দে-এ-আমির ড্র্যাগনস দলেরও প্রধান কোচ ছিলেন। এবং তার কোচিংয়েই এই দল আফগানিস্থানের টি২০ লীগও জিতেছে।

Leave a comment

Your email address will not be published.