ভারত বনাম ইংল্যান্ড: এই দুই ওপেনিং ব্যাটসম্যানকে শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য পাঠানো হতে পারে ইংল্যান্ড 1

ইংল্যান্ডে চলতি পাঁচ টেস্ট সিরিজের এখনও পর্যন্ত প্রত্যেক ম্যাচে ভারতীয় দলের ওপেনিং জুটি পরিবর্তিত হয়েছে। কোনও ওপেনারই বড় ইনিংস খেলতে পারেন নি। প্রথম ম্যাচে যেখানে শিখর ধবন আর মুরলী বিজয় ওপেনার হিসেবে মাঠে নেমেছিলেন, সেখানে দ্বিতীয় টেস্টে টিম ম্যানেজমেন্ট শিখর ধবনকে বসিয়ে দেয় আর কেএল রাহুল মুরলী বিজয়ের সঙ্গে ওপেনিং করেন। লর্ডসে খেলা হওয়া এই ম্যাচে বিজয় দুই ইনিংসেই একটাও রান করতে পারেন নি। যে কারণে তৃতীয় টেস্টে মুরলী বিজয়কে বাইরে বসিয়ে শিখর ধবনকে আবারও দলে শামিল করা হয়। এই জুটিও এই ম্যাচে কোনও বিশেষ কিছুই করতে পারেন নি। এই অবস্থায় আগামি দুটি টেস্টের জন্য দুই নতুন ওপেনারকে সুযোগ দেওয়া হতে পারে।

ময়ঙ্ক আগারওয়াল
ভারত বনাম ইংল্যান্ড: এই দুই ওপেনিং ব্যাটসম্যানকে শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য পাঠানো হতে পারে ইংল্যান্ড 2
ময়ঙ্ক আগরওয়াল নিজের দুর্দান্ত ব্যাটিঙের প্রদর্শন লাগাতার করে চলেছেন। গত ঘরোয়া মরশুমে সর্বাধিক রান করা ময়ঙ্ক রান মেশিনের মতই রান করে চলেছেন। সম্প্রতিই দক্ষিণ আফ্রিকা এর বিরুদ্ধে খেলা হওয়া বেসরকারী টেস্ট ম্যাচের এক ইনিংসে ময়ঙ্ক ২২০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। ময়ঙ্ক ৪২টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত। যেখানে তিনি ৪৯.৯২ গড়ে ৩২৪৫ রান করেছেন, এর মধ্যে তিনি ৮টি সেঞ্চুরি আর ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন।

পৃথ্বী শ

ভারত বনাম ইংল্যান্ড: এই দুই ওপেনিং ব্যাটসম্যানকে শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য পাঠানো হতে পারে ইংল্যান্ড 3
WORCESTER, ENGLAND – JULY 17: Prithvi Shaw of India A bats during Day Two of the Tour Match match between England Lions and India A at New Road on July 17, 2018 in Worcester, England. (Photo by Harry Trump/Getty Images)

তরুণ পৃথ্বী শ কম সময়ে নিজের প্রতিভা দিয়ে সকলকে প্রভাবিত করেছেন। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮য় ভারতের নেতৃত্ব সামলানো পৃথ্বী শয়ের ব্যাটিংয়ে দুর্দান্ত প্রদর্শন নিরন্তর জারি রয়েছে। পৃথ্বীর ব্যাটিংয়ে ধৈর্য্য দেখা যায়। দক্ষিণ আফ্রিকা এর বিরুদ্ধে বেঙ্গালুরুতে খেলা হওয়া একটি টেস্টে পৃথ্বী ১৩৬ রানের ইনিংস খেলেন। অন্যদিকে এর আগে ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজ এর বিরুদ্ধে ১৮৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। পৃথ্বী ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত। যেখানে তিনি ৫৬.৭ গড়ে ১৪১৮ রান করেছেন। এর মধ্যে পৃথ্বী শ ৭টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। পৃথ্বীকে শেষ দুটি টেস্টের জন্য ওপেনার হিসেবে দলে শামিল করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *