স্রেফ এই দু ভারতীয় খেলোয়াড় বিশ্বকাপে মেরেছেন ১০০র বেশি চার

আর মাত্র ১২ দিন পর বিশ্বকাপ ২০১৯ শুরু হয়ে যাবে। ২০১৯এর আইসিসি বিশ্বকাপ ১০টি দেশের মধ্যে খেলা হবে। এই টুর্নামেন্টে ৪৬ দিনে মোট ৪৮টি ম্যাচ খেলা হবে। যার ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসে খেলা হবে। এই বিশ্বকাপের জন্য ভারতীয় দল আর ইংল্যাণ্ড দলকে প্রবল দাবীদার মনে করা হচ্ছে।

ভারতের এমন দুই ব্যাটসম্যান যারা বিশ্বকাপে মেরেছেন ১০০র বেশি চার

স্রেফ এই দু ভারতীয় খেলোয়াড় বিশ্বকাপে মেরেছেন ১০০র বেশি চার 1

আপনাদের জানিয়ে দিই যে ভারতীয় দলের ক্রিকেট ইতিহাসের এমন দুই খেলোয়াড় এমন রয়েছেন যারা বিশ্বকাপের ইতিহাসে ১০০র বেশি চার মেরেছেন। আজ আমাদের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের ভারতের সেই দুই তারকা ব্যাটসম্যান নাম জানাব যারা বিশ্বকাপে ১০০র বেশি চার মেরেছেন।

শচীন আর সেহবাগ মেরেছেন ১০০র বেশি চার

স্রেফ এই দু ভারতীয় খেলোয়াড় বিশ্বকাপে মেরেছেন ১০০র বেশি চার 2

যে দুই খেলোয়াড়ের কথা আমরা বলছি তারা আর কেউ নন বরং তারা হলেন বীরেন্দ্র সেহবাগ আর শচীন তেন্ডুলকর।এই দুই ওপেনার ব্যাটসম্যানই বিশ্বকাপের ইতিহাসে ভারতীয় দলের হয়ে ১০০র বেশি চার মেরছেন। এই দুজন ছাড়া আর কোনো এমন ভারতীয় খেলোয়াড় নেই যারা ভারতের হয়ে বিশ্বকাপে ১০০র বেশি চার মেরেছেন।

শচীন ২৪১ তো সেহবাগ মেরেছেন ১০৮টি চার

স্রেফ এই দু ভারতীয় খেলোয়াড় বিশ্বকাপে মেরেছেন ১০০র বেশি চার 3

আপনাদের জানিয়ে দিই যে বিশ্বকাপে ক্রিকেটের ভগবান মনে মনে করা শচীন তেন্ডুলকর মোট ২৪১টি চার মেরেছেন তিনি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে এবশি চার মারা খেলোয়াড়ও। তিনি ছাড়া ভারতীয় দলের হয়ে বিশ্বকাপে বীরেন্দ্র সেহবাগ ১০৮টি চার মেরেছেন। শচীন আর সেহবাগ ছাড়া আর কোনো এমন ভারতীয় খেলোয়াড় নেই যারা বিশ্বকাপে ১০০র বেশি চার মেরেছেন। জানিয়ে দিই শচীন তেন্ডুলকর যেখানে বিশ্বকাপে ৪৫টি ম্যাচে ৫৬.৯৫এর দুর্দান্ত গড়ে মোট ২২৭৮ রান করেছেন সেখানে বীরেন্দ্র সেহবাগ ভারতীয় দলের হয়ে ২২টি ম্যাচে ৩৮.৩১ গড়ে ৮৩১ রান করেছেন। এই মধ্যে তার স্ট্রাইকরেটও দুর্দান্ত থেকেছে। তিনি বিশ্বকাপে ১০৬.১৭র দুর্দান্ত স্ট্রাইকরেটে রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *