রিপোর্টস: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে থাকবে ২ জন অধিনায়ক, প্রথমবার বিসিসিআই নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত

ভারতীয় দলের আগামি ২১ নভেম্বর থেকে অস্ট্রেলিয়া সফর শুরু হচ্ছে। এই সফরে প্রথম টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী প্র্যাকটিস ম্যাচের দাবী বিসিসিআইয়ের কাছে জানিয়েছিলেন। এখন বিসিসিআই রবি শাস্ত্রীর এই দাবী পূর্ণ করতে চলেছে।

অস্ট্রেলিয়া সফরে এক সঙ্গে খেলবে দুই ভারতীয় দল
রিপোর্টস: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে থাকবে ২ জন অধিনায়ক, প্রথমবার বিসিসিআই নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত 1
অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল সবার আগে ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বরের মধ্যে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে। এরপর ভারতীয় দলকে ৬ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারির মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। বিসিসিআই টেস্ট সিরিজের আগে ভারতের দুটি প্র্যাকটিস ম্যাচ করাতে চায়। যাতে ভারতীয় খেলোয়াড়রা টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়ার পরিস্থিতি বোঝার সুযোগ পান। জানিয়ে দিই, যে এই ভারতীয় দলের প্র্যাকটিস ম্যাচ এবং অস্ট্রেলিয়া সফরের আন্তর্জাতিক টি২০ ম্যাচ একে অপরের থেকে ওভার ল্যাপ করবে। এই কারণে বিসিসিআই দুটি ভারতীয় দলের পরিকল্পনা করছে।

একটি দল খেলবে প্র্যাকটিস ম্যাচ, তো আরেকটি দল খেলবে টি২০ সিরিজ
রিপোর্টস: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে থাকবে ২ জন অধিনায়ক, প্রথমবার বিসিসিআই নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত 2
মুম্বাই মিররে ছাপা একটি রিপোর্টের মোতাবেক, একটি ভারতীয় দল অস্ট্রেলিয়ার ঘরোয়া দলের সঙ্গে প্র্যাকটিস ম্যাচ খেলবে এবং দ্বিতীয় ভারতীয় দলটি অস্ট্রেলিয়ার জাতীয় দলের সঙ্গে টি২০ সিরিজ খেলবে। টি২০ সিরিজে বেশ কিছু তরুণ মুখ দেখা যেতে পারে। অন্যদিকে প্র্যাকটিস ম্যাচে ভারতীয় দলের টেস্ট স্পেশালিস্ট খেলোয়াড় আর কিছু সিনিয়র খেলোয়াড়কে খেলতে দেখা যাবে।
অধিনায়ক বিরাট কোহলিকে টি২০ আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে। অন্যদিকে ভুবনেশ্বর কুমারের মত খেলোয়াড়দের জিজ্ঞাসা করা হতে পারে যে তারা কোন ক্রিকেট খেলতে ইচ্ছুক।

অস্ট্রেলিয়া দলও করেছে এমন
রিপোর্টস: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে থাকবে ২ জন অধিনায়ক, প্রথমবার বিসিসিআই নিল এই ঐতিহাসিক সিদ্ধান্ত 3
প্রসঙ্গত এই রকমটা অস্ট্রেলিয়া দলও ২০১৭য় করেছে। আসলে যখন ভারত আর অস্ট্রেলিয়ার ফেব্রুয়ারি মার্চে ২০১৭য় চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা হয়েছিল, তখন অস্ট্রেলিয়া একটি দল শ্রীলঙ্কার সঙ্গে টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলছিল। অন্যদিকে অস্ট্রেলিয়ার আরেকটি দল ভারতের ঘরোয়া দলের সঙ্গে প্র্যাকটিস করছিল। ভারতীয় দলও এখন অস্ট্রেলিয়ার এই পদাঙ্ক অনুসরণ করার জন্য তৈরি।

Leave a comment

Your email address will not be published.