ক্রাইস্টচার্চ গুলিকাণ্ডে রবিচন্দ্র অশ্বিনসহ ভারতী বাংলাদেশ ক্রিকেটাররা দিলেন এই প্রতিক্রিয়া, দেখে নিন কে কি বললেন

বাংলাদেশ ক্রিকেট দল এই মুহূর্তে নিউজিল্যাণ্ড সফরে রয়েছে। আর আগামিকাল এই দুই দলের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট ক্রাইস্টচার্চে হওয়ার কথা ছিল। কিন্তু এই তৃতীয় টেস্টের আগের দিন বাংলাদেশ ক্রিকেটাদের এক ভয়াবহ অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হল। আসলে বাংলাদেশের ক্রিকেটাররা ক্রাইস্টচার্চের এক মসজিদে যাচ্ছিলেন, যেখানে হঠাৎ করেই গুলি চলতে শুরু করে এবং কিছু লোকের প্রাণ যায়। যদিও এই ঘটনায় নিউজিল্যাণ্ড এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই ব্যাপারে জানিয়েছেন যে ক্রিকেটাররা সুরক্ষিত রয়েছে। এখন দুই দেশের বোর্ড সিদ্ধান্ত নিয়েছে তৃতীয় টেস্ট রদ করে দেওয়ার।

নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ড করল টুইট

এই ঘটনার পর নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে এই ঘটনায় হতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে। সেই সঙ্গে নিউজিল্যাণ্ড ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে বাংলাদেশ ক্রিকেটার এবং তাদের সাপোর্ট স্টাফদের সুরক্ষিত ভাবে হোটেল পৌঁছে দেওয়া হয়েছে এবং তাদের হোটেল ছেড়ে না বেড়নোর নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে দেওয়া হল বিবৃতি
ক্রাইস্টচার্চ গুলিকাণ্ডে রবিচন্দ্র অশ্বিনসহ ভারতী বাংলাদেশ ক্রিকেটাররা দিলেন এই প্রতিক্রিয়া, দেখে নিন কে কি বললেন 1
এই ঘটনায় বাংলাদেশের ক্রিকেট বোর্ডের প্রবক্তা জালাল ইউনুস জানিয়েছেন যে ওই মসজিদ থেকে পুরো ক্রিকেট দলকে বাসে করে নিয়ে আসা হয়েছিল। যখন ক্রিকেটাররা মসজিদে প্রবেশ করছিলেন তখনই গুলি চালানো শুরু হয়। জালাল ইউনুস এএফপিকে বলেন, “ওরা সুরক্ষিত রয়েছে, কিন্তু ভীষণই আতঙ্কে রয়েছে ক্রিকেটাররা। আমরা দলকে হোটেলে থাকতে বলেছি”। অন্যদিকে বাংলাদেশের ক্রিকেটার তামিল ইকবাল টুইট করে লেখেন, “ভয়ঙ্কর অভিজ্ঞতা, দয়া করে আমাদের জন্য প্রার্থনা করুন”।

রবিচন্দ্রন অশ্বিন, লক্ষ্মণ সহ ক্রিকেটাররা দিলে প্রতিক্রিয়া
ক্রাইস্টচার্চ গুলিকাণ্ডে রবিচন্দ্র অশ্বিনসহ ভারতী বাংলাদেশ ক্রিকেটাররা দিলেন এই প্রতিক্রিয়া, দেখে নিন কে কি বললেন 2
এই ঘটনার পরপরই সমস্ত ক্রিকেট জগত নিন্দায় মুখর হয়েছে। পেছিয়ে নেই ভারতীয় ক্রিকেটাররাও। ভারতীয় দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও টুইট করেছেন। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে এই ভারতীয় স্পিনার এই ঘটনার নিন্দা করে লেখেন, “বিশ্বে মানবতা কোথাও সুরক্ষিত নয়, কারণ এই পৃথিবীতে মানুষই সবচেয়ে বড়ো বিপদ”। অন্যদিকে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও টুইট করে এই ঘটনার নিন্দা করেছেন। তিনি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে লেখেন, “ক্রাইস্টচার্চে যা কিছু হয়েছে তা শুনে প্রচণ্ড শকড”।

দেখে নিন কে কি বললেন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *